• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নাইকো মামলার পরবর্তী শুনানি ১৩ এপ্রিল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৭, ১৬:৩০

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি আসছে ১৩ এপ্রিল। জানালেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

মঙ্গলবার ঢাকার ৯ নম্বর বিশেষ জজ মো. আমিনুল ইসলামের আদালত বেগম জিয়ার সময় আবেদন মঞ্জুর করে নতুন দিন ঠিক করেন।

সানাউল্লাহ মিয়া বলেন, গেলো ৭ মার্চ হাইকোর্ট নাইকো মামলার রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বিচারিক আদালতের কার্যক্রম স্থগিতে নির্দেশ দেন। মামলাটি বর্তমানে হাইকোর্টে বিচারাধীন।

তিনি বলেন, ন্যায় বিচারের স্বার্থে নাইকো মামলার কার্যক্রম স্থগিতে দরকারি আদেশ আবশ্যক। তাই আমরা আদালতে সময়ের আবেদন করেছি। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করে ১৩ এপ্রিল দিন ঠিক করেন।

গেলো বছরের ১০ আগস্ট নাইকো মামলায় হাজিরা দেন খালেদা জিয়া। এর আগে ২০১৫ সালের ৩১ নভেম্বর হাইকোর্টের নির্দেশে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন তিনি।

২০০১-২০০৬ সাল ক্ষমতায় থাকার সময় অবৈধভাবে ৩টি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর সঙ্গে চুক্তি করে সরকার। এর মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭শ’ ৭৭ কোটি টাকার ক্ষতির অভিযোগে মামলাটি করা হয়। ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক। মামলাটি তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh