• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রবাসে নারী শ্রমিকদের শতভাগ সুরক্ষার দাবি মালয়েশিয়া কমিউনিটি প্রেস ক্লাবের

  ১২ অক্টোবর ২০২০, ২১:৫৩
Malaysia Community Press Club demands 100% protection of women migrant workers
সংগৃহীত

দেশের পাশাপাশি প্রবাসেও নারী শ্রমিকরা নানাভাবে নির্যাতিত হচ্ছে। এসব নারী শ্রমিকদের শতভাগ সুরক্ষার ব্যবস্থা করে তারপর বিদেশে পাঠানোর দাবি জানিয়েছে মালয়েশিয়ায় প্রবাসী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ কমিউনিটি প্রেস ক্লাব (বিসিপিএম)। শনিবার রাজধানী কুয়ালালামপুরে ধর্ষকের ফাঁসির দাবিতে এক প্রতিবাদ সভায় এ দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।

সম্প্রতি নোয়াখালী, সিলেটের এমসি কলেজসহ দেশের বিভিন্ন স্থানে সংগঠিত ধর্ষণের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি ও এ অপরাধের সাঁজায় ফাঁসির দাবি জানিয়ে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন।

বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার সাধারণ সম্পাদক ও এনটিভি প্রতিনিধি কায়সার হামিদ হান্নান এর অনুষ্ঠান পরিচালনায় এসময় আরও বক্তব্য রাখেন মালয়েশিয়া কমিউনিটি প্রেসক্লাবের সহ-সভাপতি ও আরটিভি মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সময় টিভি প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদের, মুসলিম বিশ্বের দেশগুলোর সমন্বয়ে গঠিত ওআইসি টুডে’র হেড অব মিডিয়া অ্যান্ড ক্রিয়েটিভ সাঈদ হক, বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমের নিউজরুম এডিটর (ইংরেজি) আবু সুফিয়ান ইমন, বাংলা সিএনএন প্রতিনিধি শাহাবুদ্দিন আহমেদ, ইউনিভার্সিটি মালায়ার পিএইচডি ছাত্রী জিনাত তাবাচ্ছুম ও বাপ্পী কুমার দাশ প্রমুখ।

প্রতিবাদ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অভিযুক্তদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে সাজা কার্যকর করতে হবে। অন্যথায় অপরাধীরা উৎসাহিত হবে। শুধু সাজা নয় ধর্ষণ সমাজ থেকে দূর করতে হলে সামাজিক সচেতনতা বাড়াতে হবে, নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে বলে মন্তব্য করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ উপলক্ষে দুদিনের টোল ফ্রি ঘোষণা মালয়েশিয়ার
বাংলাদেশিদের মসজিদ নির্মাণে মালয়েশিয়ানের ৭ কোটি টাকার অনুদান
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
মালয়েশিয়ায় ১৯ বাংলাদেশিসহ আটক ১৩৭
X
Fresh