smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

 বশেমুরবিপ্রবিতে আবারও চুরি!

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৩ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৪১
Bashemurabiprabite, stolen again!, rtv news
ছবি: সংগৃহীত
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো গেলো ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (বশেমুরবিপ্রবি)। আর এই দীর্ঘ ছুটিতে বিশ্ববিদ্যালয়টিতে বেড়েছে চুরির ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির পর এবার বিশ্ববিদ্যালয়টির অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে, বশেমুরবিপ্রবির এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক বলেন, গত মাসে আমরা চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাঁদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে এখনও আমাকে অফিসিয়ালি কিছু জানানো হয়নি। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিল।

তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণ কাজ সম্পন্ন করার পর ভবনটি অ্যাস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

ইতোমধ্যে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস.এম.এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটি আজ রোববার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

প্রসঙ্গত, এর আগে ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়েছিলো। এছাড়া সম্প্রতি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগও তাদের অফিসিয়াল কার্যক্রম শুরু করতে গিয়ে দুটো কম্পিউটার নিখোঁজ পেয়েছে।

আরও পড়ুন: এক মোরগের দাম ২০ হাজার টাকা!

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়