• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক 

কাতার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২০, ২২:৩৮
Meeting of the Ambassador with the Minister of State for Foreign Affairs of Qatar,
কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক 

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন আজ রোববার কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল মুরাইখির কাছে রাষ্ট্রদূত হিসেবে তার পরিচয়পত্রের অনুলিপি হস্তান্তর করেছেন।

পরিচয়পত্রের অনুলিপি হস্তান্তর শেষে রাষ্ট্রদূত কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে সংক্ষিপ্ত বৈঠক করেন। বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্পর্ককে ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে কাতারের প্রতিমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রকে আরও জোরদার করার কথা বলেন।

এ প্রসঙ্গে তিনি দুই দেশের মধ্যে উচ্চপর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। মুরাইখি কাতারের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশি কর্মীদের অবদানের প্রশংসা করেন।

কাতারে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ইস্যুতে সহযোগিতা প্রদানের বিষয়ে তিনি নবনিযুক্ত রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন। সাম্প্রতিক সময়ে কাতার সরকার কর্তৃক শ্রম আইনের সংস্কারকে রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন সময়োপযোগী ও অত্যন্ত ইতিবাচক বলে উল্লেখ করেন।

বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক ও বিনিয়োগ সম্পর্ক জোরদার করার পাশাপাশি কাতারে দক্ষ বাংলাদেশি কর্মী নিয়োগের বিষয়েও তিনি গুরুত্বারোপ করেন। এছাড়া দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে অনুষ্ঠিত আলোচনার প্রেক্ষিতে অগ্রাধিকার বিষয়গুলো একযোগে কাজ করার বিষয়ে রাষ্ট্রদূত আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিভাগের পরিচালক, পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের কর্মকর্তা ও দূতাবাসের প্রথম সচিব।
পি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
রুদ্ধদ্বার বৈঠকে ইরান-ইসরায়েলের পাল্টাপাল্টি দোষারোপ
ইসরায়েলে ইরানি হামলার শঙ্কা, মন্ত্রীদের সঙ্গে নেতানিয়াহুর বৈঠক
সামরিক সহযোগিতা বাড়াতে জাপান-যুক্তরাষ্ট্র বৈঠক
X
Fresh