• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এক চুরির তদন্ত শেষ হতে না হতেই আবারও বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার চুরি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪১
Computer theft is not stopping at Bangabandhu Sheikh Mujibur Rahman University of Science and Technology in Gopalganj.
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের এই অফিস কক্ষ থেকে চুরি হয় দুটি কম্পিউটার

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) থামছেই না কম্পিউটার চুরির ঘটনা। গেলো আগস্ট মাসেই লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা সামনে আসে। ওই ঘটনার তদন্ত শেষ হতে না হতেই আবারও কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। এবার বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের অফিস কক্ষ থেকে দুটি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি তছলিম আহম্মদ বলেন, রেজাল্ট সংক্রান্ত কাজে মঙ্গলবার বিভাগের অফিস খুললে সিলিং ভাঙাসহ দুটি কম্পিউটার ও ওয়াইফাই রাউটারের খোঁজ পাইনি। বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. নুরউদ্দিন আহমেদ জানান, ট্যুরিজম বিভাগের অফিসটা ঝোপঝাড়ে ভরে গেছে। নিরাপত্তার জন্য বাকি জিনিসগুলো ওই বিভাগের শিক্ষকদের অনুরোধে আপাতত আমার রুমে এনে রাখা হয়েছে। উপাচার্য স্যার ঢাকায় আছেন। তাকে অবহিত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি লাইব্রেরি ভবন থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদালয়ের এক শিক্ষার্থীসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয়েছে ৩৪ টি কম্পিউটার। গেলো ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এই ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দেয় সংশ্লিষ্ট তদন্ত কমিটি। এছাড়া ২০১৭ এবং ২০১৮ সালে দুই দফায় শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল যা এখনও সিআইডি বিভাগের কাছে তদন্তাধীন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়োগ দিচ্ছে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক
কুয়াকাটায় কালভার্ট ও খাল দখল করে স্থাপনা নির্মাণ
ব্র্যাক এনজিওতে নিয়োগ, সপ্তাহে ২ দিন ছুটি
সিভিল সার্জনের কার্যালয় একাধিক লোকবল নিয়োগ
X
Fresh