• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণের ১০ বছর পর রাবি কর্মকর্তার বিরুদ্ধে মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২০, ২০:০২
রাবি শিক্ষক বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

গানের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উপ-পরিচালক (সঙ্গীত) রকিবুল হাসান রবিনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ বুধবার সকালে নগরীর মতিহার থানায় ভুক্তভোগী ছাত্রীর বাবা মামলাটি দায়ের করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান জানান, ভুক্তভোগীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালে তার মেয়ের বয়স ছিল ১২ বছর। সে সময় রকিবুল হাসানের কাছে গান শিখতেন ওই ছাত্রী। রবিন বাড়িতে এসে গান শেখাতেন। রকিবুল ছাত্রীর পরিবারের সদস্যদের কাছে বিশ্বস্ত হয়ে উঠেন। এই সুযোগ ব্যবহার করে তার মেয়ের ওপর যৌন নির্যাতন করেছেন রকিবুল। তখন ভয়ভীতি দেখিয়ে মানসিকভাবে বিপর্যস্ত করে একাধিকবার ওই ছাত্রীকে ধর্ষণ করেছেন। সে সময় ভুক্তভোগী এ বিষয়ে বাবা-মাকে বলতে সাহস করেননি।

এজাহারে আরও উল্লেখ করা হয়, এখন তার মেয়ে ভারতে একটি বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। কয়েক মাস আগে দেশে ফিরে তার মেয়ে জানতে পারেন, রকিবুল আরও অনেক মেয়ের সঙ্গে অনৈতিক কাজ করেছেন। এরপরই ভুক্তভোগীরা বাবা-মাকে বিষয়টি বলেছেন। তাদের যেন কোনও মেয়ের ক্ষতি না করতে পারে। এছাড়া এ ঘটনার অন্যায়ের প্রতিবাদ করা উচিত। এ ধরনের উপলব্ধি থেকেই তিনি এ প্রতিবাদ করছেন।

এদিকে গেল ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে জমা দেওয়া লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে যৌননিপীড়ন নিরোধ সেল তদন্ত করছে। গেলো দুই সেপ্টেম্বর উপাচার্য দপ্তর থেকে বিশ্ববিদ্যালয়ের সেলে পাঠানো অভিযোগ বিষয়ে ৯ সেপ্টেম্বর একটি সভা হয়েছে।

যৌননিপীড়ন নিরোধ সেলের সভাপতি অধ্যাপক রেজিনা লাজ বলেন, অভিযোগ পাওয়ার পর আমরা প্রথম সভা করেছি। ঘটনাটি অনেক আগের। আমরা দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ করার চেষ্টা করছি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
রাবিতে দুদকের অভিযান
X
Fresh