smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

বার্সেলোনা ছেড়ে মেসি এখন যা করতে পারেন

  R কিছু ফান ডেস্ক

|  ০২ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৪ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২০, ২০:১১
Messi can do that
মেসি যা করতে পারেন
ফুটবল পাড়া মেসিময়। কোটি মেসিভক্তের এখন একটাই প্রশ্ন, মেসি তুমি কার? কারণ মেসি যেদিকে ভক্তরাও সেদিকে। তারকা মেসিকে সারাজীবন ফুটবল খেলেই কাটিয়ে দিতে হবে তা কিন্তু নয়। জীবনের বাঁকে এইবার হোক পেশার পরিবর্তন। তো বার্সেলোনা ছেড়ে মেসি এখন কী কী করতে পারেন চলুন দেখে নেয়া যাক। 

১. বি.সি.এস প্রস্তুতি: অনেক তো হলো খেলাধুলা। কিন্তু ভাইয়া সরকারি চাকরির উপরে কোনো কথা হবে না। বি.সি.এস না দিলে না থাকবে ভালো ভবিষ্যৎ, না থাকবে ঘরে বউ। বার্সা ছাড়ার কালে বি.সি.এস প্রস্তুতি নেয়ার এইতো সময়! 

২. মাস্ক ব্যবসা: করোনাকালে সম্পূর্ণ গ্যারান্টেড লাভজনক ব্যবসা হলো মাস্ক ও সুরক্ষা সামগ্রীর ব্যবসা। এই ব্যবসায় লসের নাম নেই বললেই চলে। তিন টাকায় মাস্ক কিনে দশ টাকা বিক্রি। এছাড়া ইসলামপুর থেকে কমদামে স্যানিটাইজার কিনে কাওরানবাজারে বিক্রি তো আছেই। কোটি ভক্ত-অনুরাগীদের পুঁজি করে মেসির মাস্ক কাস্টমারের অভাব হবেই না। 

৩. অনলাইন বিজনেস: ব্যক্তিগত ফেসবুক একাউন্ট ও ইন্সটাগ্রাম একাউন্টের কোটি কোটি ফলোয়ার কাজে লাগিয়ে মেসি করতে পারেন অনলাইন ব্যবসা। লিপস্টিক, শাড়ি, চুড়ি কিংবা প্রসাধনীর কালেকশন নিয়ে নিয়মিত আসতে পারেন ফেসবুক লাইভে। কমেন্টে কেউ প্রাইস জিজ্ঞেস করলেই রিপ্লাই দিবেন, ‘আপু ইনবক্স’! 

৪. মেসি হতে পারেন আগামীর ইউটিউবার: ইউটিউব কন্টেন্টে ধ্বস! বাংলার বেশীরভাগ মানসম্পন্ন কন্টেন্ট ক্রিয়েটররা ডুব দিয়েছেন অতলে। এমতাবস্থায়, বাংলার ইউটিউব পাড়ায় মেসি হতে পারে তুরুপের তাস। তেমন কিছুই না, খালি গলায় গান, হালকা অটো টিউন আর ক্যামেরার সামনে হালকা কিছু এক্সপ্রেশনই মেসিকে বাংলার ইউটিউব সম্রাজ্যের রাজা বানিয়ে দিতে পারে। এছাড়া বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অ্যাপ টিকটকেও নিজের নামকে উজ্জ্বল করতে পারেন লিও। 

৫. মোটিভেশনাল স্পীকার: জীবনে অর্জিত সমস্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে মেসির জন্য আরেকটি জনপ্রিয় পেশা হতে পারে মোটিভেশনাল স্পীকার। কীভাবে দুর্বলতা কাটিয়ে নিজেকে আলোকিত করা যায়, কিভাবে সফলতার সর্বোচ্চ শিখরে পৌঁছে যাওয়া যায়, ফেসবুক লাইভে এসে এসব নিয়ে আলোচনা করতে পারেন মেসি। 

রাফি/জিএ 
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়