• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বার্সেলোনা ছেড়ে মেসি এখন যা করতে পারেন

R কিছু ফান ডেস্ক

  ০২ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৪
Messi can do that
মেসি যা করতে পারেন

ফুটবল পাড়া মেসিময়। কোটি মেসিভক্তের এখন একটাই প্রশ্ন, মেসি তুমি কার? কারণ মেসি যেদিকে ভক্তরাও সেদিকে। তারকা মেসিকে সারাজীবন ফুটবল খেলেই কাটিয়ে দিতে হবে তা কিন্তু নয়। জীবনের বাঁকে এইবার হোক পেশার পরিবর্তন। তো বার্সেলোনা ছেড়ে মেসি এখন কী কী করতে পারেন চলুন দেখে নেয়া যাক।

১. বি.সি.এস প্রস্তুতি: অনেক তো হলো খেলাধুলা। কিন্তু ভাইয়া সরকারি চাকরির উপরে কোনো কথা হবে না। বি.সি.এস না দিলে না থাকবে ভালো ভবিষ্যৎ, না থাকবে ঘরে বউ। বার্সা ছাড়ার কালে বি.সি.এস প্রস্তুতি নেয়ার এইতো সময়!

২. মাস্ক ব্যবসা: করোনাকালে সম্পূর্ণ গ্যারান্টেড লাভজনক ব্যবসা হলো মাস্ক ও সুরক্ষা সামগ্রীর ব্যবসা। এই ব্যবসায় লসের নাম নেই বললেই চলে। তিন টাকায় মাস্ক কিনে দশ টাকা বিক্রি। এছাড়া ইসলামপুর থেকে কমদামে স্যানিটাইজার কিনে কাওরানবাজারে বিক্রি তো আছেই। কোটি ভক্ত-অনুরাগীদের পুঁজি করে মেসির মাস্ক কাস্টমারের অভাব হবেই না।

৩. অনলাইন বিজনেস: ব্যক্তিগত ফেসবুক একাউন্ট ও ইন্সটাগ্রাম একাউন্টের কোটি কোটি ফলোয়ার কাজে লাগিয়ে মেসি করতে পারেন অনলাইন ব্যবসা। লিপস্টিক, শাড়ি, চুড়ি কিংবা প্রসাধনীর কালেকশন নিয়ে নিয়মিত আসতে পারেন ফেসবুক লাইভে। কমেন্টে কেউ প্রাইস জিজ্ঞেস করলেই রিপ্লাই দিবেন, ‘আপু ইনবক্স’!