Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২১, ১৮:৩০
আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ১৮:৩৪

এক নজরে মুকেশ আম্বানির প্রতিদ্বন্দ্বী কোটিপতিরা

এক নজরে মুকেশ আম্বানির প্রতিদ্বন্দ্বী কোটিপতিরা
ছবিতে কুমার বিড়লা ও সুনীল মিত্তাল

ফোর্বস ম্যাগাজিন বিশ্বের শীর্ষ ধনীদের তালিকা প্রকাশ করে থাকে। ভারতে এই শীর্ষ ধনীর তালিকায় বরাবরই প্রথমে থাকেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। আর বিশ্বের শীর্ষ ৩৫ কোটিপতির তালিকায় তার অবস্থান দশম। ভারতে তারপরও বেশ কিছু কোটিপতি রয়েছেন।

মুকেশ আম্বানির পরই রয়েছেন গৌতম আদানি। পরিকাঠামো তৈরির দুনিয়ায় নাম উঠে আসে তার। তিনি বর্তমানে ৫০.৫ বিলিয়ন টাকার মালিক। তারপরই রয়েছেন এইচসিএল টেকনোলজিসের মালিক শিব নাদার। তিনি ২৩.৫ বিলিয়ন টাকার মালিক। এরপর রয়েছেন রিটেল ও ইনভেস্টমেন্টে অন্যতম ব্যক্তি রাধাকৃষ্ণ দামানির। যিনি বর্তমানে ১৬.৫ বিলিয়ন টাকার মালিক।

কোটাক মাহিন্দ্রা ব্যাংকের মালিক উদয় কোটাকও রয়েছেন কোটিপতির তালিকায়। ২০২১ সালে ১৫.৯ বিলিয়ন টাকার মালিক এই ব্যক্তি। বর্তমানে লন্ডনে থাকা লক্ষী মিত্তালের আয়ের মূল উৎস স্টিল। তিনি ১৪.৯ বিলিয়ন টাকার মালিক। কুমার বিড়লার আওতাধীন ভোডাফোন আইডিয়া ও সিমেন্টসহ অনেক কিছু রয়েছে। তিনি ১২.৮ বিলিয়ন অর্থের মালিক।

এদিকে করোনাকালে পুনওয়ালার নাম অনেকেই হয়তো শুনেছেন। এই প্রতিষ্ঠানের ভ্যাকসিন তৈরির সংস্থা রয়েছে। বর্তমানে ১২.৭ বিলিয়ন অর্থের মালিক পপুনওয়ালা। এছাড়া দিলীপ শাংঘাভির রয়েছে ওষুধ তৈরির ‘সান ফার্মাসিউটিক্যালস’। তিনি ১০.৯ বিলিয়ন টাকার মালিক। টেলিকম ইন্ডাস্ট্রিজের মালিক দিল্লির বাসিন্দা সুনীল মিত্তাল। তিনি ২০২১ সালে ১০.৫ বিলিয়ন টাকার মালিক।

সূত্র : জিনিউজ

এসআর/

RTV Drama
RTVPLUS