logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৯ এপ্রিল ২০২১, ১১:৩০
আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ১১:৪৬

১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি কেমন যাবে
১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

৯ এপ্রিল ২০২১ থেকে ১৫ এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ

শনির মকরে অবস্থান, বৃহস্পতির অতিচারী হয়ে কুম্ভ রাশিতে গমন। বুধের মীন রাশিতে অবস্থান। রবির ১৪ এপ্রিল মেষ রাশিতে গমন ও তুঙ্গী অবস্থান। ১০ এপ্রিল শুক্রর মেষ রাশিতে গমন ও অবস্থা। মঙ্গলের বৃষ রাশি থেকে ১৩ এপ্রিল মিথুনে অবস্থান। বুধের মীন রাশিতে নীচাবস্থান। রাহুর বৃষে ও কেতুর মিথুনে তুঙ্গী অবস্থান। ইউরেনাসের মেষ রাশিতে স্থিতি ও নেপচুনের কুম্ভ রাশিতে অবস্থান। চন্দ্রর কুম্ভ, মীন মেষ আর বৃষ রাশিতে গোচর ও বিভিন্ন গ্রহের সঙ্গে সংযোগ সম্পর্ক। ১৩ তারিখ থেকে মহাজাগতিক কালসর্প দোষের ভঙ্গ ও রাহুর থেকে মঙ্গলের মুক্তি ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র ফলাফল বয়ে আনবে। করোনা প্রাদুর্ভাবে সকল রাশির জাতক-জাতিকাকেই স্বাস্থ্য বিধিগুলো মেনে চলতে হবে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। রোজার আগ পর্যন্ত সংক্রমণ কমার কোনো সুসংবাদ নেই। তাই সাবধানে চলুন।

আসুন জানার চেষ্টা করি বছরের ১৫ দশ সপ্তাহ কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল) : একাধিক গ্রহ পরিবর্তন ও ভালোবাসার কারক শুক্রর সপ্তাহের শুরুতে রাশিতে প্রবেশ প্রেম-ভালোবাসা ও দাম্পত্য সুখ-শান্তির জন্য শুভ সম্ভাবনাময়। শুরুর দিকে সাংসারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধির আশঙ্কা। প্রবাসীদের কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। মধ্যভাগে রাশিতে চন্দ্রের অবস্থান শারীরিক অবস্থার উন্নতি করবে। কাজ কর্মে চলতে থাকা স্থবিরতা কাটিয়ে উঠতে পারবেন। ব্যবসায়ীদের জন্য শুভ সময় আসন্ন। শেষার্ধে রবির রাশিতে প্রবেশ ও চন্দ্রের বলবান অবস্থান আয়-রোজগার বৃদ্ধি ও সঞ্চয়ে অগ্রগতির সময়। প্রবাসী শ্যালক-শ্যালিকা বা কুলম্বদের সাহায্য পাবেন। শেষ দিকে বৈদেশিক ও আভ্যন্তরীণ যোগাযোগ থেকে সাফল্য লাভের আশা। অনলাইন ক্রয়-বিক্রয় পোর্টাল ব্যবসায়ীদের অর্ডার বৃদ্ধি পাবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে) : শুরুতে বন্ধুদের দ্বারা উপকৃত হতে পারেন। বড় ভাই-বোনের স্নেহ, মমতা ও ভালোবাসা পাওয়ার আশা। বকেয়া বিল আদায় হতে পারে। মধ্যভাগে দূর থেকে ভালো সংবাদ পাবেন। আয়-রোজগারের চেয়ে ব্যয় বৃদ্ধির আশঙ্কা। বিদেশ বা দূর দেশ যাত্রার ক্ষেত্রে বহু হাঙ্গামা পোহাতে হবে। আইনগত জটিলতায় ভোগান্তির আশঙ্কা। শেষার্ধে আপনার কাজের বাধা দূর হয়ে যাবে। কাঙ্ক্ষিত স্বপ্ন পূরণের সময়। গৃহস্থালি জীবনে জীবন সাথীর সাহায্য লাভের আশা। শেষ দিকে ব্যবসায়ীক বাধা দূর হয়ে যাবে। বাণিজ্যিক ক্ষেত্রে সরকারী সুযোগ পেতে পারেন। শারীরিক অবস্থা ধীরে ধীরে ভালো হয়ে উঠবে। আত্মীয়-স্বজনের পাশে দাড়াতে হতে পারে। কোনো কুটুম্বর রোগ মুক্তির সংবাদ পাবেন।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন) : আপনার কর্ম সংক্রান্ত জটিলতা কোনো প্রভাবশালী ব্যক্তির হস্তক্ষেপে দূর হতে পারে। রাজনৈতিক কাজে সাফল্য পাবেন। চাকরি সংক্রান্ত তদবিরে অগ্রগতির আশা। মধ্যভাগে বকেয়া বেতন বিল বা ঠিকাদারি কাজের টাকা আদায়ে সফল হবেন। অপ্রত্যাশিত কোনো অর্থ প্রাপ্তির যোগ প্রবল। বন্ধুর সাহায্য লাভের আশা। বড় ভাই-বোনের জন্য কিছু করার প্রয়োজন হয়ে পড়বে। সপ্তাহের শেষার্ধে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পাবেন। আয়-রোজগারের ক্ষেত্রে অগ্রগতি ব্যবসায়ীক স্থবিরতা কেটে যেতে থাকবে। আয়ের চেয়ে ব্যয় বৃদ্ধির আশঙ্কা। প্রবাসীদের কাজে অগ্রগতি হবে। নতুন করে ভিসা প্রাপ্তির যোগ। আইনগত জটিলতা থেকে মুক্তি পাবেন। শেষ দিকে আপনার সম্মান মর্যাদা বৃদ্ধির যোগ। নতুন গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন। তবে সংক্রমণ থেকে এ সপ্তাহে আপনাকে সতর্ক হতে হবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই) : সপ্তাহের শুরুতে ঋণ পরিশোধের চাপে পড়তে হবে। রহস্যজনক কাজের জন্য অর্থ নষ্ট হওয়ার আশঙ্কা। আত্মীয়-স্বজন বা বন্ধুর অসুস্থতার সংবাদে ভয় পেতে পারেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা অপদস্থ হওয়ার আশঙ্কা প্রবল। মধ্যভাগে বৈদেশিক কাজে কাঙ্ক্ষিত সাফল্য আশা করা যায়। জীবীকার জন্য বিদেশ যাত্রার যোগ। ধর্মীয় ও আধ্যাত্মিক চর্চায় মানসিক প্রশান্তি লাভের আশা। শেষার্ধে কর্মস্থলে কোনো নতুন দায়িত্ব প্রাপ্তির যোগ। পদস্থ কর্মকর্তার সাহায্যে মনের বাসনা পূরণ হবে। শেষ দিকে আপনার বকেয়া বিল বেতন আদায়ে অগ্রগতি। বড় ভাই, বন্ধুর কাছ থেকে আর্থিক সাহায্য প্রাপ্তির আশা। ব্যবসায়ীদের ব্যবসা-বাণিজ্য আরম্ভর সরকারি ঘোষণা আসতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট) : সপ্তাহের শুরুতে সাংসারিক জীবনে জীবন সঙ্গীর সাহায্য পেতে পারেন। ব্যবসায়ীক যোগাযোগে অপ্রত্যাশিত অগ্রগতির আশা। রহস্যজনক কাজে সফল হতে পারবেন। মধ্যভাগে আর্থিক সঙ্কটে ভুগতে পারেন। চিকিৎসা বিষয়ে অর্থ ব্যয়ের যোগ প্রবল। পাওনাদারের টাকা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। বকেয়া বিল আদায়ে দেখা দেবে জটিলতা। শেষার্ধে ভাগ্য সহায় হবে। অপ্রত্যাশিত কোনো সুযোগ পেতে পারেন। বৈদেশিক কাজের ক্ষেত্রে সফল হওয়ার যোগ প্রবল। গৃহবন্দী দশা থেকে মুক্ত হতে পারবেন। দাপ্তরিক কাজে প্রভাবশালী ব্যক্তির সাহায্য লাভ। শেষ দিকে কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। চাকরিজীবীদের কাজের সুবাদে দূরে যাত্রার সুযোগ আসবে। অতীন্দ্রিয় বিষয়ে সাফল্য লাভের আশা।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর) : শুরুতে কাজের লোকের দ্বারা উপকৃত হতে পারেন। শারীরিক ও মানসিক অসুস্থতা কাটিয়ে ওঠার সময়। আয়-রোজগারের ক্ষেত্রে চলতে থাকা বাধা কেটে যাবে। মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে সুখ শান্তি বিরাজ করবে। তবে ক্ষুদ্র ব্যবসায়ীদের মানসিক অবস্থা ভালো যাবে না। অপরিকল্পিত লকডাউনের প্রভাবে আর্থিকভাবে হতে পারেন কোণঠাসা। অংশীদারি ব্যবসায় ভাঙ্গন দেখা দেবে। শেষার্ধে আপনার আয়-রোজগারের ক্ষেত্রে অপ্রত্যাশিত ঝুঁকি বৃদ্ধি পাবে। আর্থিক অবস্থা ভালো যাবে না। পাওনাদারের তাগাদা বৃদ্ধি পেতে শুরু করবে। কোনো পুরনো আইনগত জটিলতার কারণে কারাবাসের আশঙ্কা প্রবল। রাস্তাঘাটে সাবধানে চলতে হবে। শেষ দিকে বৈদেশিক কাজের মাধ্যমে অর্থ রোজগার হবে। আউটসোর্সিংয়ের সঙ্গে জড়িতদের আয়-রোজগার বৃদ্ধি পাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর) : ভালোবাসায় ভুল বুঝাবুঝি ও পরে তা দূর হয়ে যাবে। সৃজনশীল কাজের সঙ্গে জড়িতদের নতুন কাজের সুযোগ আসতে পারে। সন্তানের সঙ্গে চলতে থাকা দূরত্ব তার অসুস্থতার কারণে দূর হয়ে যাবে। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী ও অধীনস্থদের সাহায্য লাভের আশা। কাজের বাধা-বিপত্তি ধীরে ধীরে দূর করতে পারবেন। শারীরিক অবস্থার উন্নতি হবে। শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতি হবে। ব্যবসায়ীক কার্যক্রম আরম্ভর সুযোগ পাবেন। অংশীদারি ব্যবসা-বাণিজ্যে অপ্রত্যাশিত কোনো সুযোগ লাভের আশা। শেষ দিকে ব্যাংক ও ব্যক্তি ঋণ লাভ। শেয়ার বিনিয়োগে কাঙ্ক্ষিত লাভের ধারায় ফিরতে পারবেন। উইলকৃত সম্পত্তি লাভের সুযোগ আসবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর) : শুরুতেই পারিবারিক জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। আত্মীয়-স্বজনের সাহায্য আশা করা যায়। মনের কোনো বাসনা পূরণের সুযোগ আসবে। যানবাহন ক্রয়ের প্রয়োজন হতে পারে। মধ্যভাগে প্রেম-ভালোবাসায় সাফল্য লাভ। শিল্পী ও কলাকুশলীদের কাজের প্রস্তাব ফিরিয়ে দেয়া ঠিক হবে না। সন্তানের শিক্ষা নিয়ে চলতে থাকা দুশ্চিন্তা দূর হয়ে যাবে। শেষার্ধে কর্মস্থলে অপ্রত্যাশিত সুযোগ লাভের আশা। অধীনস্থ কর্মী বা সহকর্মীদের সাহায্যে নতুন কাজে সফল হবেন। বেসরকারি চাকরিজীবীদের আয়-রোজগার বৃদ্ধি পাবে। শেষ দিকে দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতি। ব্যবসায়ীদের ব্যবসায়ীক অচলাবস্থা কেটে যাবে। আয় রোজগারের চাকা সচল হতে শুরু করবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : বৈদেশিক কাজে অগ্রগতি হবে। অন্যকারো কাজের সুযোগ আপনি পেতে পারেন। অনলাইন ব্যবসা-বাণিজ্যে আয়-রোজগার বৃদ্ধির যোগ। গণমাধ্যমে কাজের সুযোগ বৃদ্ধি পাবে। ছোট ভাই-বোনের সঙ্গে চলতে থাকা ভুল বুঝাবুঝি কাটিয়ে উঠতে পারবেন। সপ্তাহের মধ্যভাগে আপনার পারিবারিক প্রত্যাশা পূরণ হতে চলেছে। জমি, ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত ক্ষেত্রে লাভবান হবেন। রিয়েলএস্টেট ব্যবসায়ীদের নতুন বিক্রয় বৃদ্ধির সুযোগ আসবে। শেষার্ধে সন্তান লাভের সুযোগ আসবে। সৃজনশীল প্রতিভার বিকাশে কোনো অপ্রত্যাশিত সুযোগ পাবেন। অভিনয় শিল্পীদের কাজের ক্ষেত্রে নতুন যোগাযোগ বৃদ্ধির সময়। শেষ দিকে কর্মস্থলে আশাতীত সফলতা। সকলের সহযোগিতায় অসম্ভব কাজকেও সম্ভব করতে পারবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : রহস্যজনক উৎস থেকে আয়-রোজগারের সম্ভাবনা প্রবল। করোনার লকডাউন আপনার জন্য আশীর্বাদ হয়ে উঠবে। গৃহে বসে খাদ্য ও পানীয়ের উৎপাদন ও বিপণনের ব্যবসায় আয়-রোজগার বাড়ার যোগ। মধ্যভাগে বৈদেশিক যোগাযোগে সফল হতে পারবেন। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায়ীদের আয়-রোজগার বৃদ্ধির সময়। ছোট ভাই-বোনের কর্মোন্নতির সংবাদ পাবেন। শেষার্ধে আপনার সাংসারিক কোনো স্বপ্ন পূরণ হবে। গৃহস্থালি কাজে সাফল্য লাভের আশা। ভূমি আবাসন বিক্রয়ের ক্ষেত্রে অপ্রত্যাশিত সুযোগ আসবে। শেষ দিকে প্রেম-ভালোবাসায় মানসিক প্রশান্তি ও সৃজনশীল কাজে অগ্রগতি হবে। নতুন নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সাংসারিক ক্ষেত্রে সাফল্য লাভের সময়।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহটি আপনার জন্য শুভ সম্ভাবনাময়। শুরুতেই বৃহস্পতি চন্দ্রের প্রভাবে প্রভাব-প্রতিপত্তি ও সম্মান-মর্যাদা বৃদ্ধি পাবে। আয়-রোজগারের ক্ষেত্রে নতুন পরিকল্পনা করতে পারেন। অসুস্থতা ও মানসিক অবসাদ কাটিয়ে উঠতে পারবেন। মধ্যভাগে আয়-রোজগারের চেষ্টা সফল হবে। ব্যবসায়ীকভাবে সময় ভালো হবে। খুচরা পাইকারি ব্যবসায়ীদের অচলাবস্থা কাটিয়ে ওঠার সময়। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক কাজের মাধ্যমে আয়-রোজগার বৃদ্ধির সময়। প্রবাসী ছোট ভাই-বোনের সাহায্য পেতে পারেন। বৈদেশিক গণমাধ্যমে কাজের প্রস্তাব আসবে। শেষ দিকে কোনো আত্মীয়ের ভূস্থাবর সম্পত্তি লাভের যোগ। যানবাহন ক্রয় করার অর্থ পেতে পারেন। মায়ের সাহায্য-সহযোগিতা পাওয়া যাবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ) : সপ্তাহের শুরুতেই বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। আয়-রোজগারের জন্য দূরে কোথাও যেতে হবে। ব্যবসা-বাণিজ্যে পরিবহন ব্যয় বৃদ্ধি পেতে থাকবে। প্রবাসীদের কর্মস্থলে স্থায়ী করণের যোগ বাড়বে। মধ্যভাগে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির সম্ভাবনা। শারীরিক ও মানসিক অবসাদ কাটিয়ে উঠতে পারবেন। সপ্তাহের শেষার্ধে আপনার আর্থিক অবস্থার উন্নতি হতে থাকবে। আয়-রোজগারের চেষ্টায় সফল হতে পারবেন। সঞ্চয়ের চেষ্টায় নানা রকম বাধা-বিপত্তি দেখা দেবে। খুচরা ও পাইকারি বাণিজ্যে সফল হতে পারবেন। শেষ দিকে সকল প্রকার যোগাযোগ থেকে আয়-রোজগার করতে পারবেন। অনলাইন ব্যবসা-বাণিজ্যে কাঙ্ক্ষিত আয়-রোজগার বাড়তে শুরু করবে।

এসআর/

RTV Drama
RTVPLUS