logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৮ জানুয়ারি ২০২১, ২১:৩২

জ্যোতিষীর চোখে কেমন যাবে বর্তমান সপ্তাহটি

রবির, বৃহস্পতি, শুক্র ও শনির মকরে সহাবস্থান। বুধের কুম্ভ রাশিতে গমন ও ৩০ জানুয়ারি দিবাগত রাত ৯টা ২৪ মিনিটে বক্র গতি প্রাপ্তি। মঙ্গলের মেষ রাশিতে ইউরেনাসের সঙ্গে সহাবস্থান, নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর কর্কট, সিংহ, কন্যা ও তুলা রাশিতে গোচর সকল রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র পরিবর্তন নিয়ে আসবে।

এবার তাহলে দেখে নেওয়া যাক বর্তমান সপ্তাহ (২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি) কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল) : সপ্তাহের শুরুতেই প্রত্যাশিত কাজে অগ্রগতি ও পারিবারিক সম্প্রীতি ফিরে আসবে। আত্মীয়-স্বজনদের আগমনের যোগ প্রবল। মায়ের সাহায্যে স্থাবর সম্পত্তি সংক্রান্ত কোনো বিরোধ নিষ্পত্তির আশা করতে পারেন। মধ্যভাগে চন্দ্রর অগ্নি রাশি সিংহে গমন সৃজনশীল কাজকর্মের জন্য অনুকূল। রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে চলতে থাকা মনমালিন্য কেটে যাবে। সন্তানের উচ্চ শিক্ষার বিষয়ে আশানুরূপ অগ্রগতি আশা করতে পারেন। অভিনয় ও সঙ্গীত শিল্পীদের নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে দেখা দেবে জটিলতা। অকারণেই সহকর্মীদের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। আর্থিক ক্ষেত্রে ব্যবসায়ীরা কিছুটা চাপে পড়তে চলেছেন। বেচা-বিক্রিতে কাঙ্ক্ষিত অগ্রগতির আশা কম। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়ীক বিষয়ে কিছু সুফল পাওয়ার আশা। অংশীদারি কাজে অগ্রগতি হবে। দাম্পত্য জীবনে সুখ শান্তি বজায় থাকবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে) : সপ্তাহের শুরুতে প্রকাশক ও মুদ্রণকারীদের কাজের সুযোগ বৃদ্ধি পাবে। গৃহে ছোট ভাই-বোনের সাহায্য পাওয়ার আশা। আর্থিক যোগাযোগে সফল হতে পারবেন। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায় নতুন অর্ডার লাভের যোগ। মধ্যভাগে সাংসারিক বিষয়ে আত্মীয়-স্বজনের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ার আশঙ্কা। কাঙ্ক্ষিত কাজকর্মে দেখা দেবে বাধা-বিপত্তি বা দীর্ঘসূত্রীতা। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিরোধের নিষ্পত্তির আশা কম। সপ্তাহের শেষার্ধে রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে চলতে থাকা সকল ভুল বুঝাবুঝি দূর হয়ে যাবে। বিদ্যার্থীদের পড়াশোনায় আরো বেশি মনযোগী হওয়ার প্রয়োজন। শিল্পী ও মিডিয়া নির্মাতাদের কাজ কর্মে সাময়িক জটিলতা দেখা দিতে পারে। অনৈতিক সম্পর্কের জালে জড়িয়ে যাবেন। সতর্ক হতে হবে। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে সহকর্মী বা অধীনস্থ কর্মচারী বিরোধের আশঙ্কা। কারো উপকার করতে গিয়ে নিজেই বিপদে পড়তে পারেন।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন) : সপ্তাহের শুরুতে সামাজিক বা সাংগঠনিকভাবে আপ্যায়িত হওয়ার সুযোগ আসবে। আয় রোজগারে অগ্রগতি আশা করা যায়। বকেয়া কিছু টাকা সপ্তাহের শুরুতে আদায় করতে ব্যর্থ হলে সপ্তাহের শেষে আর্থ আদায় হবে দুষ্কর। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতির যোগ। মধ্যভাগে বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভের আশা। বিদেশ থেকে কোনো ব্যবসায়ীক সুযোগ আসতে পারে। অনলাইন বেচাকেনায় ব্যয় বৃদ্ধির সম্মুখীন হতে হবে। কারো ওপর অধিক বিশ্বাসের খেসারত দিতে পারেন। ছোট ভাই-বোনের জন্য কিছু করার চিন্তা থাকলেও তাদের ব্যবহারের কারণে তা বাদ দিতে হবে। শেষার্ধে যানবাহন ক্রয়-বিক্রয়ে সফল হতে পারেন। কোনো প্রভাবশালী আত্মীয়ের সহায়তা পাওয়ার আশা। গৃহস্থালি কোনো কাজে অর্থ ব্যয় হতে চলেছে। শেষ দিকে রোমান্টিক সম্পর্কে শনির প্রভাবে বাধা-বিপত্তি দেখা দেবে। শিল্প কলার কাজে দীর্ঘসূত্রিতার আশঙ্কা। অভিনয় ও কণ্ঠ শিল্পীদের কাজে বারবার জটিলতা।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই) : সপ্তাহের শুরুটা আপনার জন্য শুভ সম্ভাবনাময়। সকল বাধা বিপত্তি ও জড়তা কাটিয়ে উঠতে পারবেন। রাজনৈতিক সাংগঠনিক কাজে সম্মানিত হওয়ার সুযোগ আসবে। তবে ব্যক্তি জীবনে সিজোনাল অসুখ-বিসুখে কষ্ট পাওয়ার আশঙ্কা। আর্থিক সঙ্কট থেকে সপ্তাহের মধ্যভাগে মুক্তি মিলতে চলেছে। ব্যবসায়ীক বকেয়া আদায় হবে। চাকরিজীবীদের বকেয়া বেতন বিল প্রাপ্তির যোগ। সঞ্চিত অর্থ ব্যয় করার প্রয়োজন পড়তে পারে। সপ্তাহের শেষার্ধে অনলাইন যোগাযোগে সফল হতে পারেন। অনলাইন ক্রয়-বিক্রয়ের মাধ্যমে মোবাইলে ভালো কিছু অর্থ আয়ের যোগ। গণমাধ্যমে কাজের সুযোগ পাওয়ার আশা। তবে আপনাকে আরো বেশি ধৈর্যশীল হতে হবে। সপ্তাহের শেষ দিকে পারিবারিক কাজে আত্মীয়-স্বজনের সাহায্য লাভ। আবাসন পরিবর্তন বা ক্রয়ের ক্ষেত্রে কিছু জটিলতা দেখা দিতে পারে। কর্মস্থলে পদস্থ কর্মকর্তার সঙ্গে মতানৈক্যে জড়িয়ে যেতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট) : সপ্তাহের শুরুতে সাংসারিক প্রয়োজনে ব্যয় বহুল থাকবে। গৃহস্থালি কেনাকাটার জন্য ব্যয় বৃদ্ধির আশঙ্কা। হঠাৎ করেই দূরের যাত্রা যোগ প্রবল। সপ্তাহের মধ্যভাগে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। কঠিন কোনো দাপ্তরিক জটিলতার অবসান আশা করতে পারেন। শারীরিক ও মানসিক শক্তি ফিরে আসবে। প্রভাবশালী রাজনৈতিক নেতার সাহায্য পাওয়ার আশা। সপ্তাহের শেষার্ধে আপনার আর্থিক ক্ষেত্রে অগ্রগতি হবে। বকেয়া অর্থ আদায়ের জন্য চাপ প্রয়োগ করতে থাকুন। বুধ বক্রী হওয়ার কারণে আর্থিক ব্যয় সংকোচন করতে হবে। সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হওয়ার সম্ভাবনা। সঞ্চয়ের চেষ্টা চালিয়ে যেতে হবে। সপ্তাহের শেষদিকে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। আর্থিক উন্নতিতে আত্মীয়-স্বজনের সাহায্য পাওয়ার আশা। ছোট ভাই-বোনের কর্ম প্রাপ্তির যোগ প্রবল।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর) : এ সপ্তাহে আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি। শুরুতেই বকেয়া কিছু বিল আদায়ের সুযোগ পাবেন। সাংসারিক ক্ষেত্রে বড় ভাই-বোনের সাহায্য-সহযোগিতার আশা। ব্যবসায়ীক কাজে বন্ধুর পরামর্শ ও সুপারিশ কাজে আসবে। মধ্যভাগে দূরে কোথাও যাত্রা করতে পারেন। প্রবাসীদের আয় রোজগার বৃদ্ধির সময়। সাংসারিক ক্ষেত্রে বাড়তি ব্যয় হবে। শেষার্ধে কর্মজীবনে আপনার সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। চাকরি ক্ষেত্রে হারানো সম্মান ফিরে পাওয়ার যোগ। বেসরকারি চাকরিজীবীদের নতুন পদ-পদবি লাভের সম্ভাবনা প্রবল। সপ্তাহের শেষ দিকে বকেয়া বিল আদায় হবে। তবে রাশিপতি বক্রগতি প্রাপ্ত হওয়ায় মানসিকভাবে থাকবেন অস্থির চঞ্চল। কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আপনাকে আরো বেশি সতর্ক হতে হবে। যে কোনো বড় আকারের ক্রয় করার জন্য সময় ভালো নয়। শেয়ার ব্যবসায় তাড়াহুড়া ত্যাগ করতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর) : সপ্তাহের শুরুতে সামাজিক ও সাংগঠনিকভাবে লাভবান হবেন। হারানো সম্মান ও মর্যাদা ফিরে পাওয়ার যোগ। পদস্থ কর্মকর্তার সহায়তায় কাঙ্ক্ষিত স্থানে পদোন্নতি বা বদলির সুযোগ আসবে। চাকরি সংক্রান্ত পরীক্ষায় সফল হতে পারবেন। সপ্তাহের মধ্যভাগে আপনার ব্যবসায়ীক অবস্থার উন্নতি আশা করা যায়। আয় রোজগারে অগ্রগতি হতে থাকবে। বন্ধু বা বড় ভাই-বোনের সাহায্য লাভের সময়। চাকরিজীবীদের বকেয়া বেতন বিল আদায় হতে চলেছে। সপ্তাহের শেষার্ধে দূরের যাত্রা যোগ প্রবল। ব্যবসায়ীক কাজে দূরে যেতে হবে। প্রবাসীদের ভিসা সংক্রান্ত জটিলতার অবসান আশা করা যায়। যে কোনো প্রকার ট্যাক্স ও ভ্যাট সংক্রান্ত সমস্যার সমাধান করতে পারবেন। শেষ দিকে আপনার হারানো সম্মান ফিরে আসবে। আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সাহায্য পাওয়ার আশা। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর) : বিদেশ যাত্রা বা কোনো প্রকার ধর্মীয় ভ্রমণের জন্য সপ্তাহের শুরুটা ভালো। বহু দিন ধরে চলতে থাকা মানসিক কষ্টের অবসান হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষকের সাহায্যে সাময়িক কাজের সুযোগ পেতে পারেন। মধ্যভাগে কর্মস্থলে উন্নতির যোগ। বেকারদের কাজের চেষ্টায় অগ্রগতি হবে। কর্ম সংক্রান্ত তদবিরে প্রভাবশালী ব্যক্তির সাহায্য পাওয়ার আশা। যে কোনো প্রকার প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হতে পারবেন। শেষার্ধে ব্যবসা-বাণিজ্যে আয় উন্নতির সুযোগ আসবে। বহু দিনের অনাদায়ী অর্থ আদায়ের চেষ্টা সফল হতে পারে। ব্যবসায়ী ক্ষেত্রে প্রভাবশালী বন্ধুর সুপারিশ বা সহযোগিতা আশা করতে পারেন। বড় ভাইয়ের সাহায্যে ঠিকাদারি কাজে অগ্রগতি। শেষ দিকে দূরে কোথাও যেতে পারেন। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে আশানুরূপ সফলতা আশা করা যায়। প্রবাসীদের কর্মক্ষেত্রে উন্নতির সুযোগ আসবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : শুরুতেই আর্থিক বিষয়ে সতর্ক থাকতে হবে। অনভিপ্রেত কোনো পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। পুরাতন পাওনাদারদের গৃহে আগমন হবে। মান-সম্মান বাঁচাতে কোনো স্থাবর সম্পত্তি বিক্রয় করতে পারেন। রাস্তাঘাটে সাবধানে থাকবেন। অযথা কারো দ্বারা পুলিশি হয়রানির আশঙ্কা রয়েছে। মধ্যভাগে ভাগ্য সহায় হওয়াতে উচ্চ শিক্ষায় অগ্রগতি হবে। জীবিকার প্রয়োজনে বিদেশ যাত্রার যোগ। বৈদেশিক বাণিজ্যে আশানুরূপ লাভের সম্ভাবনা। শেষার্ধে কর্মস্থলে অস্থিরতা দেখা দেবে। পদস্থ কর্মকর্তা অহেতুক বিরক্ত করতে পারে। রাজনৈতিক ও সাংগঠনিক কাজের ক্ষেত্রে বাধা-বিপত্তি লেগে থাকবে। সপ্তাহের শেষ দিকে বকেয়া বেতন আদায় হওয়ার যোগ। ব্যবসা-বাণিজ্যে বন্ধুর সাহায্য পাওয়ার আশা। পারিবারিক জীবনে বড় ভাই-বোনের সাহায্য ও পরামর্শ আপনাকে সফল হতে সাহায্য করবে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : সপ্তাহের শুরুতেই বিবাহ-শাদীর আলাপ-আলোচনায় সফলতা আসবে। কন্যা দেখতে গিয়ে আংটি পড়িয়ে আসতে পারেন। অংশীদারি ব্যবসা-বাণিজ্যে উন্নতির পাশাপাশি সাংসারিক জীবনেও সুখ শান্তি ফিরে পাবেন। মধ্যভাগে ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে দেখা দেবে জটিলতা। দেনা-পাওনা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। ছোট খাটো দুর্ঘটনার আশঙ্কা থেকে যাচ্ছে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আশানুরূপ আয় রোজগারের যোগ। সপ্তাহের শেষার্ধে আপনার উচ্চ শিক্ষায় অগ্রগতি। জ্ঞানার্জনের জন্য বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অংশ নেওয়ার সুযোগ আসবে। শেষ দিকে চাকরি সংক্রান্ত তদবিরে সফল হতে পারবেন। চাকরিজীবীদের আয় রোজগার বাড়ার সম্ভাবনা। বেকারদের চাকরি লাভের যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহের শুরুতে শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠতে পারবেন। কর্মচারীদের সহায়তা পাওয়াতে ব্যবসা-বাণিজ্যে কিছু অগ্রগতি হবে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে বিনয়ী হলে লাভবান হবেন। অনৈতিক সকল কাজ থেকে দূরে থাকতে হবে। মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে ভুল বোঝাবুঝির বিষয়ে সতর্ক থাকুন। অংশীদারি কাজে অন্ধ বিশ্বাসের ফল ভালো নাও হতে পারে। জীবন সাথীর রহস্যজনক আচরণের কারণে কলহের আশঙ্কা। শেষার্ধে ঝুঁকিপূর্ণ কাজে লোকসানের সম্মুখীন হতে হবে। বুঝে শুনে ঝুঁকি নিতে চেষ্টা করুন। চিকিৎসা ব্যয় বৃদ্ধি পাবে। শেষ দিকে বিদেশ ভাগ্য বলবান। উচ্চ শিক্ষার্থে বা জীবীকার প্রয়োজনে দূরে যাত্রার যোগ। ধর্মীয় ও আধ্যাত্মিক উন্নতির ক্ষেত্রে কোনো আধ্যাত্মিক ব্যক্তির সাহায্য পাওয়া যাবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ) : সপ্তাহের শুরুতেই মনের সাধ পূরণ হবে। শিল্পী ও কলাকুশলীদের নতুন নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সৃজনশীল পেশাজীবী ও মিডিয়ার নির্মাতাগণ আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারবেন। সন্তানের পড়াশোনায় চলতে থাকা বাধা কেটে যাবে। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী বিরোধ এড়িয়ে চলতে হবে। কারো সাথে অপ্রয়োজনীয় আলাপ-আলোচনার কারণে ঝামেলার আশঙ্কা। বয়স্কদের শীত জনিত রোগের উপসর্গ দেখা দেবে। শেষার্ধে ব্যবসায়ীক কাজের জন্য সময় মিশ্র। বুধ বক্রগতি প্রাপ্ত হওয়াতে প্রায় চূড়ান্ত হওয়া লেনদেনেও বাধার আশঙ্কা। আর্থিক প্রাপ্তিতে বাধা-বিপত্তির সম্মুখীন হতে পারেন। অংশীদারি ব্যবসায় কাঙ্ক্ষিত লাভের আশা কম। শেষ দিকে ঝুঁকিপূর্ণ কাজে সফল হবেন। শেয়ার ব্যবসায় আশানুরূপ লাভের সুযোগ আসবে। জীবন সাথীর কাছ থেকে আর্থিক সাহায্য পাবেন।

এসআর/এম

RTV Drama
RTVPLUS