Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

সম্পর্কে যে ৫ বিষয়ে গুরুত্ব দেওয়া জরুরি

সংগৃহীত ছবি

প্রেমের কোনো বয়স নেই। মানুষ যেকোনো বয়সেই প্রেমে পড়তে পারে। তবে সব প্রেম যে দীর্ঘমেয়াদি হবে তার কিন্তু কোনো নিশ্চয়তা নেই। আধুনিক এই সময়ে কোনো প্রেমের সম্পর্ক দীর্ঘমেয়াদি হয় না। এমনকি দীর্ঘ দিনের দাম্পত্য জীবনেও দেখা যায় বিচ্ছেদের মতো ঘটনা।

প্রতিটি সম্পর্কে বেশ কিছু বিষয়ে নজর রাখা উচিত যুগলদের। যে বিষয়গুলো সম্পর্ককে মজবুত করে তুলতে পারে। এবার তাহলে সেই সব বিষয়গুলো তুলে ধরা হলো পাঠকদের জন্য-

বিশ্বাস : সম্পর্কে বিশ্বাস থাকা খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া বন্ধুত্বের প্রধান শর্তই হচ্ছে বিশ্বাস। প্রেমিক-প্রেমিকা হওয়ার আগে দুজন দুজনার ভালো বন্ধু হতে হয়। একে অপরকে তবেই বুঝতে পারা যায়। মন খুলে কথা বলতে পারবেন। যদি বিশ্বাস থাকে তবেই নিজের সকল ভালো-মন্দ কিংবা পারিবারিক বিষয়েও কথা বলতে পারবেন। তাই বিশ্বাস থাকা গুরুত্বপূর্ণ।

একসঙ্গে সময় কাটানো : দুজন একসঙ্গে সময় কাটান। তা না হলে সম্পর্ক গভীর হবে না। সম্পর্ক যত পুরনোই হোক না কেন, একসঙ্গে সময় কাটানো না হলে তা কখনোই টিকে না। জীবনে ব্যস্ততা থাকবেই। সেখান থেকেই সময় বের করে একসঙ্গে সময় কাটাতে হবে। একে অপরকে প্রাধান্য দিতে হবে। তবেই সম্পর্ক মজবুত হবে।

পাশে থাকা : যেকোনো সমস্যায় একে অন্যের পাশে থাকার চেষ্টা করুন। কোনো ভুল বুঝাবুঝি হলে কাউকে দোষারোপ করবেন না। এমনটা হলেও কখনো বিপরীত মানুষকে ছেড়ে যাওয়ার কথা ভাববেন না। এতে নিজেদেরই ক্ষতি। প্রেমিক-প্রেমিকা হলে আর্থিক সমস্যায় থাকলে বিপরীত মানুষকে সাধ্যমত সহায়তা করুন। অর্থ ছাড়া অন্য কোনো সহায়তা লাগলে সেখানেও সাধ্যমত সহায়তার চেষ্টা করুন।

সততা : প্রতিটি মানুষই নিজেকে বড় করে উপস্থাপন করতে চান। নিজেকে ভালো মানুষ দেখাতে গিয়ে অসংখ্য মিথ্যা বলে থাকেন। এসব মিথ্যা কখনো সম্পর্ককে মজবুত করতে পারে না। নিজের যতটুকু আছে তা নিয়েই সন্তুষ্ট থাকার চেষ্টা করুন। নিজেরটুকু দিয়েই নিজেকে উপস্থাপন করুন। সত্য বলুন। মিথ্যা দিয়ে সম্পর্ক গড়া গেলেও তা কখনোই পূর্ণতা পায় না। সূত্র : ইন্ডিয়া টাইমস

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS