Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২১, ২৩:০০
আপডেট : ১০ জুন ২০২১, ২৩:০৩

ভালোবাসার মানুষটি মিথ্যা, না সত্য বলে বুঝবেন কিভাবে?

প্রতীকী ছবি

সম্পর্ক শুরুর প্রথম কয়েকমাস বেশ ভালোই কাটে। কিন্তু কিছুদিন যাওয়ার পর থেকে শুরু হয় নানা ঝামেলা। সম্পর্ক শুরুর সময়ের সঙ্গে তখনকার সময়ের যেন বিশাল ব্যবধান। তবে এটা সত্য যে, দুটো মানুষ একসঙ্গে থাকলে মাঝে মধ্যে একটু আরদু কথা কাটাকাটি বা তর্ক-বিতর্ক হবে। তাই বলে সেই রেশ টেনে সম্পর্ককে হত্যা করার কোনো অর্থ নেই।

এদিকে একটি সম্পর্ক মজবুত বা দীর্ঘস্থায়ী করতে গেলে প্রথমেই দুজনার প্রতি দুজনার বিশ্বাস থাকা চাই। একটি সম্পর্কে যখন সন্দেহ প্রবেশ করে ঠিক তখন থেকে সম্পর্কটি মৃত্যুর দিকে ধাবিত হয়। তাই সম্পর্কে থাকাকালীন সঙ্গীর সঙ্গে কখনোই মিথ্যা নয়। তবে বিপরীত মানুষটি যদি মিথ্যা বলে তা বুঝবেন কিভাবে? এবার তাহলে ভালোবাসার মানুষটির সত্য বা মিথ্যা বলা সহজেই বুঝতে পারার উপায় তুলে ধরা হলো-

সঙ্গীর কথা বলার ভঙ্গি বা ব্যবহার দেখেই স্পষ্টভাবে বুঝতে পারবেন তিনি কোনো কিছু আড়াল করছেন কিনা বা আপনার সঙ্গে মিথ্যা বলছেন কিনা। একটি মিথ্যাকে সত্য হিসেবে উপস্থাপন বা সত্যের মতো করে তুলে ধরার জন্য অসংখ্য মিথ্যা বলার প্রয়োজন হয়। আবার অনেকে মিথ্যা বলতে গিয়ে খেই হারিয়ে ফেলেন। তাই সঙ্গীর সেই অবস্থাটা আপনাকেই বুঝতে হবে।

বিপরীত মানুষকে প্রমাণ দেখাতে পেরেছেন যে, তিনি আপনার সঙ্গে মিথ্যা বলেছেন। তারপরও যদি সঙ্গী অবিরত মিথ্যা বলে যায় তাহলে তাকে স্পষ্টভাবে জানিয়ে দিন আপনি তার সঙ্গে এভাবে সম্পর্ক রাখতে পারবেন না। কেননা, বিপরীত মানুষটি হয়তো এখন ছোট খাটো বিষয়ে মিথ্যা বলছে। ভবিষ্যতে যে বড় কোনো মিথ্যা বলবে না তার বিশ্বাস কোথায়?

বিপরীত মানুষকে এটা স্পষ্টভাবে বুঝাবেন যে, সে যদি আপনার সঙ্গে বড় কোনো ভুল করে তাহলে আপনি তাকে কখনোই ছাড় দিবেন না। প্রয়োজনে আইনি সহায়তা নিবেন- এ কথাও জানাবেন। এতে স্পষ্টভাবে বুঝতে পারা যাবে যে, সে আসলেই আপনাকে ভালোবাসে কিনা আর সে মিথ্যা বলে কিনা। যদি মিথ্যা বলে থাকে তাহলে হয়তো পরবর্তীতে আর সম্পর্ক রাখবে না। আবার এমনটাও হতে পারে যে, এরপর থেকে সে কখনো আপনার সঙ্গে মিথ্যা বলবে না। এতে সম্পর্ক অনেক সুন্দর ও মজবুত হবে।

বিপরীত মানুষটি হয়তো অবিরত মিথ্যা বলছে। এমনটা হলে কখনোই ভেঙে পড়বেন না। বরং এ সম্পর্ক থেকে বের হয়ে এসে নিজেকে নতুন করে গড়ে তোলার চেষ্টা করুন। আপনি এখনই সম্পর্ক থেকে বের না হলে ভবিষ্যতে বড় কোনো ভুলও করতে পারতেন- এটা ভেবেই মনকে নতুন করে গড়ে তুলুন। আর হ্যা, সব সময় নিজের ওপর আস্থা রাখবেন।

এসআর/

RTV Drama
RTVPLUS