• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সম্পর্কের জটিলতা কাটাতে জেনে নিন এই ৩ উপায়

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২১, ১৯:৪৩
সম্পর্কের জটিলতা কাটাতে জেনে নিন এই ৩ উপায়
সম্পর্কের জটিলতা কাটাতে জেনে নিন এই ৩ উপায়

কখন কার সঙ্গে প্রেম-ভালোবাসার সম্পর্ক হয়ে উঠে তা বলাই যায় না। দু’জনের বুঝাবুঝি ভালো হলে সেই সম্পর্ক বিয়ে পর্যন্তও গড়ায়। তবে সব সম্পর্ক কী আর বিয়ে পর্যন্ত যায়! সম্পর্ক গড়ে উঠার পরই কত ঝামেলা, বাধা-বিপত্তি আর সমস্যা এসে দাঁড়ায়। অনেক সময় ভালোবাসার বিপরীত মানুষটির প্রতি ভুল ধারণাও জন্ম নেয়। যে কারণে কোনো একজন না চাইলেও সম্পর্কের ইতি টানতে হয়।

সম্পর্কের সকল সমস্যা ও জটিলতা এড়ানো ও কাটিয়ে তোলার জন্য এবার তিনটি বিষয়ে জেনে নেয়া যাক। এই বিষয়গুলো মেনে চলতে পারলে অবশ্যই সম্পর্কের মধ্যকার সকল সমস্যার সমাধান হবে।

আলোচনা : মনে মনে কিছু পুষে না রেখে সরাসরি সঙ্গীর সঙ্গে আলোচনা করুন। মন খারাপ লাগলেও। ব্যক্তিগত কিংবা পারিবারিক কোনো সমস্যা থাকলে দু’জনে আলোচনা করুন। কখনো ঝগড়া নয়।

বুঝতে পারা : একজন আরেকজনকে বুঝতে পারতে হবে। বিপরীত মানুষটি যদি রাগ করে তবে তার কারণ বুঝার চেষ্টা করতে হবে। তার রাগ ভাঙাতে হবে। এক্ষেত্রে যদি নিজেকে বেশি গুরুত্ব দিয়ে ঠিক মনে করে বসে থাকেন কিংবা ঠিক প্রমাণের চেষ্টায় ব্যস্ত থাকেন তাহলে সম্পর্কে বিচ্ছেদ হতে পারে। তাই দু’জন দু’জনকে বুঝার চেষ্টা করুন।

তৃতীয় ব্যক্তিকে না : অভিমান যখন ভালোবাসার মানুষের প্রতি তাহলে তার সঙ্গে অভিমান নিয়ে কথা বলুন। যদি বিপরীত মানুষটি আপনার সঙ্গে অভিমান করে তাহলে অভিমান বুঝুন। সে কি চায় জানার চেষ্টা করুন। এক্ষেত্রে কখনো তৃতীয় কোনো মানুষের কাছে সমাধান চাবেন না। এতে তৃতীয় মানুষটি আপনাদের দুর্বলতা জানতে পারবে। এমনটাও হতে পারে তৃতীয় মানুষটি দুর্বলতার সুযোগে সম্পর্কে বিচ্ছেদ ঘটিয়ে নিজে সম্পর্কে জড়াবে।


এসআর/

মন্তব্য করুন

daraz
  • পরামর্শ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক স্ত্রী তিন্নি সম্পর্কে হিল্লোলের মন্তব্য 
সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী
বাংলাদেশ-নেপালের বিদ্যমান বাণিজ্য সম্পর্কে সন্তুষ্টি সচিবদের
এবার মাহির সঙ্গে গোপন সম্পর্ক নিয়ে মুখ খুললেন জয়
X
Fresh