• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পিম্পল, বদহজমের অব্যর্থ ওষুধ পুদিনা পাতা

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১১:৪২
Pimples, indigestion, infallible medicines, mint leaves
পুদিনা পাতা। ফাইল ছবি।

চলছে বর্ষাকাল। এই সময় সান বার্ন, পিম্পলস ও র‌্যাশের মতো একাধিক সমস্যার সমাধানের সবচেয়ে সহজ উপায় পুদিনা পাতার রস খাওয়া। বর্ষাকালে ত্বকের যত্ন নিতে অনেকেই নিয়ম করে পানি খান। তবে শুধু পানিতে ১০০ শতাংশ সুফল পাওয়া যাবে না। সর্বাধিক উপকারিতার জন্য খেতে হবে পুদিনা পাতার রসও।

বর্ষায় অনেক ঘাম হয়, এক্ষেত্রে পর্যাপ্ত পরিমাণ পানি খাওয়া শরীর ও ত্বকের পক্ষে উপকারী। ইদানীং অনেকেই এই সময়ে ফলের রস খাওয়া পছন্দ করেন। তবে বিশেষজ্ঞদের পরামর্শ তরমুজ, জাম কিংবা লেবুর থেকেও উপকারী পুদিনা পাতা। পুদিনা পাতার রস খেলে শরীরে ভেতর থেকে একটা শীতলতা অনুভূত হয়। যা পিম্পলস হওয়া থেকে রক্ষা করবে এবং একই সঙ্গে ত্বকে সতেজতা এনে দেবে।

পুদিনা পাতার রস খাওয়ার উপকারিতা:

  • দাবদাহের পর এবার জ্বালাময়ী গরম, ঘামে শরীর ও ত্বকে অনেকরকম সমস্যাই দেখা যায়। বিশেষ করে যাদের ত্বক কিছুটা তৈলাক্ত তাদের এই সময়ে পিম্পলস হওয়ার প্রবণতা বাড়ে। এক্ষেত্রে পুদিনা পাতার রস পিম্পলস, র‌্যাশের মতো সমস্যার সমাধান করে।
  • বর্ষায় ত্বক একেবারে নিস্তেজ হয়ে যায়। এই সময় রোজ পুদিনা পাতার রস খেলে ত্বক থাকে সতেজ।
  • যাদের হজমশক্তি কম তাদের জন্য পুদিনা পাতার রস এককথায় অব্যর্থ ওষুধ। গ্যাসের সমস্যা রয়েছে এমন বা তাছাড়াও পেটের গোলমালে ভোগেন এমন মানুষ নিয়মিত পুদিনা পাতার রস খেলে উপকার পাবেন।
  • অনেক সময়ই বর্ষায় ঘুম ঘুম পায়। শরীরে অলসভাবও থাকে। এই আলস্য দূর করে দেয় পুদিনা পাতার রস। একই সঙ্গে ডিহাইড্রেশনের জন্য মস্তিষ্কে যে চাপ তৈরি হয় তা নিরাময় করে পুদিনা পাতার রস।

সূত্র- এবিপি আনন্দ।

আরও পড়ুন:

জিএ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে স্বস্তি পেতে কাঁচা আমের ললি
X
Fresh