• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গৃহবন্দী জীবনে অল্প মশলায় রান্না করুন লাসুনি মুরগি

লাইফস্টাইল ডেস্ক

  ০৩ জুন ২০২০, ১৮:৪২
Homeless life, little spices, recipes, lasuni chicken
লাসুনি মুরগি রান্নার পূর্ব মুহূর্ত। ফাইল ছবি।  

করোনাভাইরাসের সংকটময় এই মুহূর্তে এখনও অনেকেই গৃহবন্দী। তবে ভোজনরসিক মানুষেরা সময়টাকে উপভোগ করে কাটাচ্ছেন। প্রতিদিন নানান ধরনের সুস্বাদু রান্না করছেন। হয়তো অন্য সময় কর্মব্যস্ততার চাপে পড়ে ইচ্ছা থাকলেও সেভাবে কবজি ডুবিয়ে খাওয়ার সময় থাকে না, কিন্তু এখন লকডাউনের কারণে হাতে অঢেল সময়। ওয়ার্ক ফ্রম হোম থাকলেও, কাজের পরে হাতে সময় থাকছে। তাই, এমন লকডাউনের মরসুমে অবসর সময় কাটাতে এবং নিজের ও সকলের মন ভালো করতে নতুন নতুন পদ রান্না করা যেতেই পারে।

আপনার জন্য আজ অত্যন্ত সুস্বাদু একটি রেসিপি আছে। রেসিপিটির নাম হলো লাসুনি মুরগি।

যেভাবে বানাবেন-
উপকরণ
৫০০গ্রাম মুরগির মাংস, ১ বাটি দই, ১ টেবিল চামচ সাদা তেল, ২ টেবিল চামচ রসুন বাটা, ২ চা চামচ কাঁচা মরিচ বাটা, ২টা টমেটো লম্বা করে কাটা, ১/২ চা চামচ মেথি, ২ টেবিল চামচ কাঁচা মরিচ, ১/২ চা চামচ চিনি, স্বাদমতো লবণ।

প্রস্তুত প্রণালী
মাংস ভালো করে ধুয়ে তার সঙ্গে দই, রসুন ও কাঁচা লঙ্কা বাটা মাখিয়ে ২ ঘণ্টা ঢাকা দিয়ে রেখে দিন। এবার ননস্টিক কড়াইতে তেল গরম করে মেথি ও চিনি ভাজতে থাকুন। তারপর মশলা মাখা চিকেনটি কড়াইতে দিয়ে ঢাকা দিয়ে দিয়ে রান্না করুন। মাংস অর্ধেক সিদ্ধ হয়ে এলে টমেটো ও কাঁচা মরিচ দিয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। মাংস সিদ্ধ হয়ে একদম শুকনো হলে নামিয়ে নিন। তারপর গরম গরম পরিবেশন করুন লাসুনি মুরগি। গরম রুটি দিয়েও এই মাংস খেতে বেশ ভালো লাগে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের সকালে সুস্বাদু জর্দার ২ রেসিপি
ঈদের সকালে রাঁধুন সেমাইয়ের মালাই ক্ষীর
X
Fresh