• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা পরীক্ষার ফল যেভাবে পাচ্ছেন রোগীরা

অনলাইন ডেস্ক
  ২০ মে ২০২০, ১৮:১১
The way patients get corona test results
ফাইল ছবি

করোনা ও পিপিআই পরীক্ষার জন্য বিভিন্ন ল্যাবরেটরিতে নমুনা দেয়ার সময় একটি মোবাইল নম্বর দেন নমুনা প্রদানকারীরা। এ পরীক্ষার পর ফল স্বাস্থ্য অধিদফতরের এমআইএ শাখা থেকে সেই মোবাইল নম্বরে এসএমএস করে নিয়মিতভাবে পাঠানো হচ্ছে। এসএমএসটি গ্রামীণফোন গ্রাহকরা ‘এমআইএসডিজিএইচএস’(MISDGHS) শিরোনামে এবং অন্যান্য অপারেটর ব্যবহারকারীরা ০১৭২৯০২৪৬১২ নম্বর থেকে পাচ্ছেন।

বুধবার (২০ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসএমএসটি স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো অফিসিয়াল এসএমএস হিসেবে গণ্য বলেও জানান তিনি।

নাসিমা সুলতানা আরও বলেন, এসএমএসটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থানে অফিসিয়াল রিপোর্ট হিসেবে ব্যবহার করা যাবে। এ ব্যাপারে স্বাস্থ্যসেবার প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের সহযোগিতা করার অনুরোধ জানাচ্ছি।

‘এসএমএস প্রাপ্তির ক্ষেত্রে ব্যক্তির নাম, ফোন নম্বর, বয়স এবং ঠিকানা নমুনা সংগ্রহের সময় যথাযথভাবে পূরণ করতে হবে। ল্যাবরেটরিতে স্বাস্থ্য অধিদফতরের এমআইএ শাখা থেকে বর্ণিত উপায়ে নিয়মিতভাবে প্রতিটি পরীক্ষার তথ্য নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিতে হবে। এ ব্যাপারে পূর্ণ সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আর্কষণ করছি’, যোগ করেন নাসিমা সুলতানা।

এস

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
যে কারণে ইফতারে রাখবেন স্বাস্থ্যকর দই-চিড়া
‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে দ্বিতীয় ঢাকা
বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নেবেন ভুটানের চিকিৎসকরা
X
Fresh