logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ১৭:৫৮
আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ১৮:০৫

ভারতের বাজারে এলো ‘করোনা’ কেক ও মিষ্টি

ভারত, বাজার, ‘করোনা’, মিষ্টি
ভারতের বাজারের ‘করোনা’ মিষ্টি।

করোনা (COVID-19) আতঙ্কে কাঁপছে বিশ্ব। চলছে সবখানে লকডাউন। তবে লকডাউনকেও বুড়ো আঙুল দেখিয়ে ‘করোনা’ মিষ্টি বানিয়ে ফেলল ভারতের এক ময়রা। দোকানের নাম হিন্দুস্তান সুইটস। যা খেলে আতঙ্ক তো ঘুচবে কিনা জানা নেই, তবে মনে মনে করোনা ধ্বংসের আনন্দ পাওয়া যেতে পারে। যাদবপুরের হিন্দুস্তান সুইটসের দোকানের শো-কেসে থরে থরে সাজানো অবিকল করোনা ভাইরাসের মতো দেখতে মিষ্টি। আর তার পাশেই রয়েছে ‘করোনা’ কেক ও কুকিজ। এই বিপণি থেকে অন্য মিষ্টি কিনলে দোকানদার বিনামূল্যে খাওয়াচ্ছেন তাদের এই অনন্য সৃষ্টি। পাশাপাশি, সচেতনতার বার্তাও দিচ্ছেন দোকানদার। ইতোমধ্যে সেই ‘করোনা’ মিষ্টি জনপ্রিয় হয়েছে। বিষয়টি জানায় ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

মিষ্টির স্বাদ মোটেই মন্দ নয় বলে জানাচ্ছেন দোকানের খরিদ্দাররা। আর তাদের সেই মিষ্টি খাইয়ে মনে বিজয়ের গর্ব অনুভব করছেন বলেই জানাচ্ছেন মিষ্টি ব্যবসায়ীও।

বিষয়টি নিয়ে হিন্দুস্তান সুইটসের কর্ণধার রবীন্দ্র কুমার পাল জানান, বিশ্বে আলোড়ন ফেলে দেওয়া করোনা ভাইরাস এখন সর্বত্র আলোচ্য বিষয়। আতঙ্কের এই আবহে সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে তাই কারিগরদের দিয়ে বানিয়ে ফেলা হয়েছে ওই বিশেষ সন্দেশ এবং কেক।

‘করোনা’ মিষ্টি খাইয়ে তো বটেই, এমনকি মিষ্টির প্যাকেটেও মারণ ভাইরাস সম্পর্কে সচেতনতার বার্তা প্রচার করা হবে বলে জানাচ্ছেন ব্যবসায়ী।

করোনা-বিপর্যয় ঠেকাতে ভারতে চলছে ২১ দিনের লকডাউন। অন্য সব কিছুর মতোই সেই কারণে বন্ধ মিষ্টির দোকানও। এখন দিনে ঘণ্টা চারেকের জন্য দোকান খুলছে। তার মধ্যে অভিনব মিষ্টি যাদবপুরের এই দোকানের। দোকানের কর্মচারীদের কথায়, এই মিষ্টি বানানোর ক্ষেত্রে ঝুঁকিও ছিল, এমন একটি আতঙ্ক নিয়ে মিষ্টি তৈরি করলে মানুষের কী প্রতিক্রিয়া হবে? মানুষ আবার আতঙ্কিত হয়ে পড়বেন না। তবে তা হননি তারা।

জিএ

RTVPLUS