• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনা ঠেকাবে বেদানা লেবু কমলার জুস

অনলাইন ডেস্ক
  ৩০ মার্চ ২০২০, ২০:৩১
করোনা ঠেকাবে বেদানা লেবু কমলার জুস

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়লে কোভিড-19 করোনাভাইরাসের আক্রমন ঠেকানো যায়। এই ভাইরাস যেনো শরীরের রোগপ্রতিরোধ ক্ষমতাকে নষ্ট না করতে পারে সেজন্য রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে ফলের রস নিয়মিত পান করা উচিত। প্রতিদিন একটি করে ফল খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। তাই প্রতিদিন পান করুন বেদানা, লেবু ও কমলার জুস। লেবুর রসে আছে ভিটামিন যা শরীরকে জীবাণুমুক্ত রাখে।

বেদানা, কমলা আর লেবু এই তিনটি ফলের রস একসঙ্গে নিংড়ে জুস বানিয়ে প্রতিদিন একগ্লাস করে পান করলে আপনার শরীরে ভিটামিন আর অ্যান্টি অক্সিডেন্টের অভাব হবে না। এতে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়বে। তাই আপাতত তেল-ঝাল-মশলা এড়িয়ে বাড়িতে বানানো এই ধরনের পুষ্টিকর টক-মিষ্টি গোলাপি সরবত বা পিঙ্ক লেমোনেড পান করতে পারেন।

এই সরবতে রয়েছে এমন তিনটি ফল যা শরীরকে চাঙা করে নিমেষে। হজমশক্তি বাড়ায় ঝটপট। ডালিম বা বেদানা, কমলা এবং লেবুর রস দিয়ে বানানো এই পানীয় পানে রোগে ভোগা শরীরও তরতাজা হয়।

পাশাপাশি রক্ষা করে সংক্রমণ, সর্দি, কাশি এবং ফ্লুর ঝুঁকি। কারণ, তিনটি ফলেই আছে ভিটামিন সি এবং অ্যান্টি অক্সিডেন্ট যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং জীবাণুমুক্ত হতে সাহায্য করে। বেদানা, কমলা এবং লেবুর রস তিনটি ফলই মিষ্টি হওয়ায় আলাদা করে চিনি না দিলেও চলবে। ঠাণ্ডা যাতে না লাগে সেজন্য আপাতত বরফ এড়িয়ে চলুন। সূত্র: এনডিটিভি

এস

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বর্ণের দাম আরও কমলো
দেশের বাজারে আরও কমলো স্বর্ণের দাম 
একদিনের ব্যবধানে বাড়ল স্বর্ণের দাম
স্বর্ণের নতুন দাম নির্ধারণ
X
Fresh