smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

মেকআপ তুলুন নারিকেল তেল দিয়ে

  লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

|  ১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৫ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৪
মেকআপ তুলুন নারিকেল তেল দিয়ে
ফাইল ছবি
প্রতিটি নারীই নিজেকে একটি ফ্রেস লুক আর আকর্ষণীয় হিসেবে উপস্থাপন করতে চায়। আর সেজন্য সাজগোজ ছাড়া কোথাও যাবার কথা ভাবেন না এমন অনেকেই। তবে বেড়াতে যাওয়া থেকে আসার পর সবচেয়ে বেশি বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। 

ফিরে এসে যদি দেখেন বাসায় মেকআপ তোলার রিমোভার নেই। তখন ঠিক কেমন লাগতে পারে ধারণা করুন। তবে এই সমস্যার সমাধান আছে আপনার ঘরেই। অলিভ অয়েল, নারিকেল তেল, বেবি লোশন, ময়েশ্চারাইজার, দুধ- এসব নিশ্চয়ই কম-বেশি ঘরে থাকে। সময়ে বলুন আর অসময়ে এগুলো কাজে আপনার লাগেই। 
 
১. মুখের মেকআপ তোলার জন্য চক্রাকারভাবে নারিকেল তেল ঘষতে থাকুন। 
২. একটি ভেজা কাপড় দিয়ে বাড়তি নারিকেল তেল তুলে ফেলুন। 
৩. এরপর গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। 

মেকআপ তোলার নানান রকম পদ্ধতি থাকলেও নারিকেল তেল হচ্ছে সবচেয়ে সহজ এবং দারুণ একটি উপায়।

রূপায়নের পারিচালক, রূপ বিশেষজ্ঞ আখি বাতরা বলেছেন, নারিকেল তেল আইশ্যাডো আর মাশকারাতে যে পানিরোধী উপাদান ব্যবহার করা হয় সেগুলো ভেঙে ফেলে। ত্বক থেকে এগুলো ঝেড়ে ফেলে। অন্য আরও অনেক প্রথাগত চোখের মেকআপ তোলার উপাদানের চেয়ে নারিকেল তেল আপনার ত্বককে আরও নরম করে এবং আপনার বয়সটা আরও কমিয়ে দেয়।

যেভাবে ব্যবহার করতে হবে 

১. সামান্য পরিমাণে নারিকেল তেল নিন এবং গলে না যাওয়া পর্যন্ত আঙুলে ঘষতে থাকুন।
২. চোখ বন্ধ রাখুন এবং পাতাসহ চোখের অন্যান্য অংশের ওপর ছড়িয়ে দিতে থাকুন। নিশ্চিত করুন যেন আলতোভাবে যতটুকু তেল দরকার ততটুকুই যেন ব্যবহার করা হয়। 
৩. এরপর ত্বকের ওপর চক্রাকারভাবে মালিশ করতে থাকুন। একটি ভেজা, গরম ওয়াশক্লথ দিয়ে বাড়তি নারিকেল তেল মুছে ফেলুন। এরপর গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

মেকআপ তোলার জন্য যেসব প্রথাগত জিনিস ব্যবহার করা হয় তার চেয়ে নারিকেল তেল অনেক সুলভ ও অনেক বেশি কার্যকরী। চোখের পাতার জন্য স্বাস্থ্যকর বরং আরও বেশি উজ্জ্বল করে। এর ফলে ত্বক থেকে আরও বেশি সুবাস ছড়াবে। 

এস/এম 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়