logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ জন, সুস্থ হয়েছেন ৮১৬ জন, নমুনা পরীক্ষা ১১৪৩৯টি: স্বাস্থ্য অধিদপ্তর

এই শীতে হিজাব ফ্যাশন

লাইফস্টাইল, আরটিভিঅনলাইন
|  ২২ নভেম্বর ২০১৯, ১৪:২৯ | আপডেট : ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:৫৬
এই শীতে হিজাব ফ্যাশন
মডেল- সুমাইয়া আবিদা মোনা।

ফ্যাশনে নারীর নতুন অনুষঙ্গ 'হিজাব'। এটি মূলত মুসলিম নারীদের পর্দার কাজে ব্যবহৃত হলেও বর্তমানে হিজাব ফ্যাশন হিসেবে ব্যবহার করছেন অনেকে। হিজাবের প্রচলন ইরান, সৌদির মতো ইসলামী দেশগুলো থেকে।

ইসলামী শরিয়তে হিজাব বা পর্দার বিধান অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিজ্ঞানসম্মত। হিজাব বা পর্দা নারীর মর্যাদা ও ব্যাক্তিত্বের প্রতীক। ইসলাম নারী পুরুষকে পর্দা করার নির্দেশ দিয়েছে, উভয়ের বিচরণ ক্ষেত্র পৃথক করেছে এবং উভয়ের দৃষ্টি অবনত রাখার বিধান দিয়েছে। মাথার চুল ঢেকে রাখাই হিজাবের মুখ্য উদ্দেশ্য৷ 

কিন্তু বর্তমানে এটি যেন ফ্যাশান অনুষঙ্গ হয়ে উঠেছে৷ আর তার ফলে ফ্যাশান মঞ্চেও এখন উঠে এসেছে হিজাব৷ দৈনন্দিন হিজাবের ধরন বদলে যায় শীত বা গ্রীষ্মে। কিন্তু ভারী কিংবা হালকা কাপড়ের হিজাবের চেয়ে হালকা শীতে আরামদায়ক মাঝামাঝি কিছু। যেমন সুতি বা পশমিনা কাপড়ের হিজাব। অবশ্য হিজাব পরার পদ্ধতির উপরও নির্ভর করে এই হালকা ঠাণ্ডা কিংবা হালকা গরম মোকাবেলার উপায়।

হিজাবি নারীদের কাছে এখন গাঢ় লাল রঙের ট্রেঞ্চ কোট বেশ প্রিয় এবং এর সাথে সাদা ও লালের চেকের স্কার্ফ বেশ ভালো মানায়। এরপর আছে জলপাই রঙের মিলিটারি কোট।

শীতকালের পোশাকের জন্য অন্যান্য জনপ্রিয় রঙগুলোর মধ্যে আছে বেইজ এবং নেভি ব্লু। বেইজ রঙের কোটের সাথে হিজাব পরুন ঠিক এর চেয়ে আরেকটু উজ্জ্বল বেইজ রঙের স্কার্ফ নিয়ে। আর মিলিটারি হিজাব ট্রেন্ডের জন্য বেছে নিতে পারেন একটু মোটা ধরনের স্কার্ফ। তবে যে স্টাইলই বেছে নিন না কেনো, মনে রাখবেন আপনি নিজে যেন সেই স্টাইলে আরামদায়ক অনুভব করেন।

বর্তমানে শীতের ফ্যাশন হিসেবে বিভিন্ন রঙের জ্যাকেট প্রায় সব কাপড়ের মার্কেটেই পাওয়া যাচ্ছে। সুতরাং নিজের মতোই স্টাইল তৈরি করুণ আর উপভোগ করুণ শীতকাল। যদিও শীতকাল অনেকেই পছন্দ করেন।

যারা নিত্যনতুন হিজাব স্টাইল পছন্দ করেন তাদের জন্য সুখবর।এ সিজনে মিলিটারি হিজাব স্টাইল বেশ জনপ্রিয় ট্রেন্ডে পরিণত হয়েছে। খাকি এবং জলপাই কালারের জ্যাকেটে যেমন স্টাইল করা যায়, ঠিক তেমনি যেন এর মাধ্যমে এই সিজনকেও উপস্থাপন করা যায়। তবে শুধু জ্যাকেট নয় মিলিটারি খাকি হিজাব আরো অনেক উপায়েও করা যায়।

এই স্টাইলের জন্য বেছে নিতে পারেন খাকি মিলিটারি জ্যাকেট যা সবচেয়ে জনপ্রিয়। এছাড়া আরও রয়েছে বেইজ কিংবা খাকি ট্রেঞ্চ কোট এবং জলপাই জ্যাকেট। তবে শুধু জ্যাকেট আর কোট না, আরও আছে জলপাই কালারের টুনিকস, লং কারডিগান এবং অলিভ ম্যাক্সি ড্রেস।

মিলিটারি স্টাইলের জন্য ভারি কমব্যাট বুটস পরতে পারেন। তবে স্টাইলের জন্য মানানসই ওয়েজ হিলসও পরা যেতে পারে। হ্যান্ডব্যাগ হিসেবে বেছে নিতে পারেন কনিয়াক, বেইজ কিংবা কমলা রঙের হ্যান্ডব্যাগ। তবে পছন্দ মতো যেকোনো রঙের মানানসই হ্যান্ডব্যাগ নেওয়া যেতে পারে।

বিশ্বজুড়ে ফ্যাশন ডিজাইনাররা মিলিটারি স্টাইলকে অনুপ্রাণিত করে থাকেন এবং প্রায় সবাই একে পছন্দ করেন। ভালো লাগলে আপনিও ফ্যাশন আইডিয়া তৈরি করুন এবং শীতের প্রস্তুতি নিন।

এস/এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯৫৩৪ ১০৫৯৭ ৬৭২
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়