logo
  • ঢাকা শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিশ্বের সবচেয়ে লম্বা চুল এই কিশোরীর

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৩ জুলাই ২০১৯, ২১:২৭ | আপডেট : ২৩ জুলাই ২০১৯, ২১:৫৮
বিশ্বের সবচেয়ে লম্বা চুল
বিশ্বের সবচেয়ে লম্বা চুলের অধিকারী এই কিশোরী
বলা হয়ে থাকে, লম্বা চুল নারীদের সৌন্দর্য অনেক বাড়িয়ে দেয়। এজন্য বেশিরভাগ নারীই তাদের চুল লম্বা করে থাকেন। তবে ভারতের এক কিশোরী যেন সবকিছুকে ছাড়িয়ে গেছেন।

bestelectronics
নিলানশি প্যাটেল নামের ওই কিশোরীর বয়স মাত্র ১৬। এই বয়সে কোনও কিশোরীর ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে লম্বা চুলের রেকর্ড গড়েছেন তিনি। তার চুল লম্বায় ৫ ফুট ৭ ইঞ্চি।

নিলানশি ভারতের গুজরাটের বাসিন্দা। ছয় বছর বয়সে চুল কাটাতে গিয়ে বাজে অভিজ্ঞতার সম্মুখীন হন তিনি। এরপর থেকেই চুল না কাটার সিদ্ধান্ত নেন এবং লম্বা করতে থাকেন।

এ সম্পর্কে তিনি বলেন, আমি যেভাবে কাটতে বলেছিলাম সেভাবে হয়নি। খুব বাজে হয়েছিল ওই কাট। এরপর থেকেই সিদ্ধান্ত নিই আর চুল কাটবো না। তখন থেকে আর কখনোই কাটিনি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : নতুন অফিসে প্রথম দিনে যে কাজগুলো করবেন
---------------------------------------------------------------------

এতো লম্বা চুলের যত্ন নেয়াও সহজ বিষয় নয়। এজন্য অনেক সময় ব্যয় করতে হয় নিলানশির। তার চুল ধোয়ার পর শুকাতে আধা ঘণ্টা সময় লাগে। আর চিরুনি দিয়ে আঁচড়াতে লাগে ১ ঘণ্টা। এসব কাজে নিলানশিকে সহায়তা করেন তার মা।

লম্বা চুল নিয়ে নিলানশি বলেন, মানুষ মনে করে এতো লম্বা চুল নিয়ে আমার সমস্যা হচ্ছে। কিন্তু বাস্তবতা হলো, আমার কোনও সমস্যাই হচ্ছে না। আমি এই লম্বা চুল নিয়েই খেলাধুলা করি। আমি সৌভাগ্যবান যে আমার এত সুন্দর চুল আছে।

আরও পড়ুন 

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়