• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বর্ষায় ছাতার পাশাপাশি সঙ্গে আরও যা রাখবেন

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৯, ১৪:২৯
বৃষ্টি বর্ষাকাল ছাতা
বর্ষায় ছাতা

চলছে বর্ষাকাল। এই সময়টায় কখনও হুট করে বৃষ্টি শুরু হয়। আবার কখনো বা টানা লেগেই থাকে বৃষ্টি। এজন্য বাইরে বের হতে যাওয়ার আগে প্রস্তুতি নিয়ে নিন ভালোভাবে। ছাতা তো অবশ্যই সঙ্গে নেবেন, এটাই স্বাভাবিক। তবে এর সঙ্গে নিজের সুরক্ষার জন্য আরও যা যা রাখবেন দেখে নিন-

রেইনকোট

বেশি বৃষ্টিতে ছাতা খুব একটা কাজে দেয় না। এসময় বৃষ্টির পানি থেকে মাথা সুরক্ষিত রাখতে পারলেও শরীর পুরোটা ভিজে যায়। এই পরিস্থিতি এড়াতে সঙ্গে রাখুন রেইনকোট। এতে আপনার শরীর ভিজবে না।

জিপলক ব্যাগ

আপনার প্রয়োজনীয় জিনিসপত্র বৃষ্টির পানি থেকে সুরক্ষিত রাখতে বাসা থেকের বের হওয়ার আগে অবশ্যই সঙ্গে জিপলক ব্যাগ নিয়ে নিন। এতে আপনি নিশ্চিন্তে চলাফেরা করতে পারবেন। আপনি চাইলে এটা ব্যাগের ভেতর ভাঁজ করেও নিতে পারেন। এরপর বৃষ্টি শুরু হলে এটার ভেতর প্রয়োজনীয় সব কাগজপত্র-মোবাইল ঢুকিয়ে নিন।

প্লাস্টিক বা পলিথিন ব্যাগ

হাতঘড়ি, ওয়ালেট, মোবাইল ফোনের মতো দরকারি জিনিস বৃষ্টির পানি থেকে রক্ষা করতে সঙ্গে রাখতে পারেন প্লাস্টিক বা পলিথিন ব্যাগ। এটাকে জিপলক ব্যাগের বিকল্প হিসেবেও ব্যবহার করতে পারেন।

তোয়ালে বা রুমাল

ছাতা সঙ্গে থাকলেও বেশি বৃষ্টির কারণে আপনার শরীর কিছুটা ভিজে যেতে পারে। ফলে আপনি ঠাণ্ডায় আক্রান্ত হতে পারেন। এই সমস্যা থেকে বাঁচতে আপনার ব্যাগে তোয়ালে বা রুমাল নিয়ে নিন। শরীর ভিজলে কোনও ছাউনির নিচে গিয়ে শরীর মুছে ফেলুন।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh