• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কেন অফিস থেকে বের হয়ে আসছেন গুগল কর্মীরা?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ নভেম্বর ২০১৮, ১৯:৫৩

বিশ্বের সব অফিস থেকে গুগল কর্মীরা বের হয়ে আসছেন। তারা অভিনব এই কাজটি করছেন নারীদের সুরক্ষার জন্য। মূলত নারী কর্মীদের প্রতি গুগলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনতেই অফিস বর্জন করছেন গুগল কর্মীরা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, যৌন নিপীড়নের অভিযোগগুলো গুগল যেভাবে নিষ্পত্তি করে, তাতে কিছুটা পরিবর্তন চায় কর্মীরা। এমনকি অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার সুযোগও চায় তারা।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুন্দর পিচাই জানান, তিনি কর্মীদের দাবি সমর্থন করেন। তিনি বলেন, আপনাদের মধ্যে যে অসন্তুষ্টি ও ক্ষোভ জন্ম নিয়েছে তা বুঝতে পারছি। আমার মধ্যেও এমনটা হচ্ছে। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

সম্প্রতি যৌন নিপীড়নের অভিযোগে গুগলের ঊর্ধ্বতন এক নির্বাহী অ্যান্ডি রুবিনকে চাকরি ছাড়তে হয়েছে। চাকরি যাওয়ার কারণে প্রতিষ্ঠানটি থেকে ৯০ মিলিয়ন ডলার পেয়েছেন তিনি।

একজন যৌন নিপীড়ককে এমন সুবিধা দেয়ার কারণেই ক্ষোভে ফেটে পড়ছেন প্রতিষ্ঠানটির কর্মীরা। আর এই ঘটনার সূত্র ধরেই অফিস থেকে বের হয়ে এসেছেন তারা।

যৌন নিপীড়নের ঘটনা প্রায় সময়ই সঠিকভাবে বিবেচনায় নেয়া হয় না। কিন্তু কর্মক্ষেত্রে নারীদের সুরক্ষা নিশ্চিতে এটা খুবই জরুরি। অবশ্য গত কয়েকদিন ধরে গুগলে বিষয়টি নিয়ে বেশ আলোচনা হচ্ছে।

এর আগে যৌন নিপীড়নের অভিযোগে অন্তত ৪৮ কর্মীকে ছাটাই করেছে বিশ্বের সবচেয়ে বড় এই সার্চ জায়ান্ট।

ডি/

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী কর্মীদের বোরকা ও নেকাব পরা নিষিদ্ধ করল চট্টগ্রাম চক্ষু হাসপাতাল
দাউদকান্দিতে গণমাধ্যম কর্মীদের সাথে সর্বজনীন পেনশন নিয়ে মতবিনিময়
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
ঘোড়াঘাটের পৌর মেয়রসহ বিএনপির ৪ নেতাকর্মী কারাগারে
X
Fresh