• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যে কাজগুলো করলে আপনাকে তরুণ দেখাবে

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ অক্টোবর ২০১৮, ১৭:০১

তারুণ্য ধরে রাখতে চেষ্টার কমতি থাকেনা আমাদের। তারপরও অনেকে ব্যর্থ হন। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে তারুণ্য ধরে রাখতে না পারায় হতাশাও চলে আসে। এ অবস্থা থেকে মুক্তি পেতে নিয়মিত কয়েকটি কাজ করুন।

হাসতে হবে
তারুণ্য ধরে রাখতে সহায়তা করবে আপনার হাসি। এজন্য প্রাণ খুলে হাসুন, বেশি বেশি হাসুন। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, যারা হাসে তাদেরকে অন্যদের চেয়ে কম বয়স্ক দেখায়।

আঙুর খান
আঙুর আপনার তারুণ্য ধরে রাখতে সহায়তা করে। এজন্য নিয়মিত আঙুর খেতে হবে। এই ফলের রস স্কিনকে সতেজ করে তোলে। এছাড়া ত্বকের আর্দ্রতা ধরে রাখতেও সহায়তা করে আঙুর।

হাতে ক্রিম মাখুন
তারুণ্য ধরা রাখার ক্ষেত্রে আপনার হাতের ত্বক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এজন্য হাতে নিয়মিত ক্রিম মাখতে হবে। এতে হাতের উজ্জ্বলতা বাড়বে। ফলে বয়সের তুলনায় আপনাকে তরুণ দেখাবে।

শাক-সবজি খাওয়া
নিয়মিত সবুজ শাক-সবজি খেলে স্বাস্থ্য ভালো থাকবে। পাশাপাশি এর মাধ্যমে আপনার তারুণ্যও বজায় থাকবে। শরীর ভালো না থাকলে বয়সের ছাপ পড়ে যায়। এ বিষয়ে সতর্ক থেকে খাওয়া-দাওয়া করতে হবে।

ব্যায়াম করুন
সপ্তাহে ৪ দিন বা তার বেশি সময় ব্যায়াম করুন। এতে শরীরে অতিরিক্ত মেদ জমবে না। এছাড়া নিয়মিত ব্যায়াম করলে ঘুম ভালো হবে যা আপনার তারুণ্য ধরে রাখতে সহায়ক ভূমিকা পালন করবে।

আরও পড়ুন :

ডি/

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এতিমদের সঙ্গে ঈদ আনন্দ, এগিয়ে আসুক দূর্বার তারুণ্য
কুমিল্লায় ক্ষতিকর স্কিন ক্রিমের বিষয়ে বিএসটিআই’র সচেতনতামূলক অভিযান 
২৮ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
গরমে স্বস্তি পেতে কাঁচা আমের ললি
X
Fresh