• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যৌন হেনস্তার অভিযোগে গুগলের ৪৮ কর্মী ছাঁটাই

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ অক্টোবর ২০১৮, ১৫:৫৪

যৌন হেনস্তার অভিযোগে ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত ১৩ জ্যেষ্ঠ কর্মকর্তাসহ মোট ৪৮ কর্মীকে ছাঁটাই করেছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠান গুগল।

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই কর্মীদের কাছে এক চিঠিতে জানিয়েছেন, অশোভন আচরণের বিরুদ্ধে গুগল আগে থেকেই কঠোর ছিল, সামনের দিনগুলোতে আরও কঠোর হবে।

সুন্দর পিচাই বলেন, গুগল এমন একটি প্রতিষ্ঠান যেখানে সবাই নিরাপদ ও স্বাচ্ছন্দ্য সহকারে কাজ করতে পারে। আমাদের প্রতিষ্ঠানে কর্মরত কোনও ব্যক্তি অন্যায় কাজে জড়িত থাকলে তার শাস্তি হবে, সে যেই হোক না কেন। আর সেটা নিশ্চিত করতে গুগল প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আরও বলেন, আমরা প্রতিটি যৌন হেনস্তা অথবা অশোভন আচরণের অভিযোগ তদন্ত করি এবং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি। এছাড়া গত দুই বছরে গুগলের বরখাস্ত হওয়া কোন কর্মী এক্সিট প্যাকেজ পায়নি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক গুগলের দুজন নির্বাহী কর্মকর্তার বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে রুবিনকে পদত্যাগ করতে বলেছিলেন গুগলের তখনকার প্রধান নির্বাহী ল্যারি পেজ। হোটেল কক্ষে এক নারী সহকর্মীকে যৌন হেনস্তার অভিযোগের প্রমাণ পাওয়ায় রুবিনকে এমনটি বলেছিলেন তিনি।

যদিও গুগলের পক্ষ থেকে এ বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি। এছাড়া রুবিন চাকরি ছাড়ার সময় তাকে তারকার বিদায় লিখিত একটি চিঠিও দেয়া হয়েছিল।

আরও পড়ুন :

জেএম/ডি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীকে ২০০ টুকরা করার পর সুবিধা জানতে গুগলের দ্বারস্থ যুবক
ফ্রান্সে গুগলের ২৫০ মিলিয়ন ইউরো জরিমানা
ক্রোম ব্রাউজারে ভয়ংকর ত্রুটি, আপনি নিরাপদ তো?
জেমিনির ভুলে বিপাকে গুগল সিইও, হারাতে পারেন চাকরি 
X
Fresh