• ঢাকা রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৬

এখনও বাজারে পাওয়া যায় প্রিন্সেস ডায়ানার প্রিয় পারফিউম

আরটিভি অনলাইন ডেস্ক
|  ০১ অক্টোবর ২০১৮, ২০:২৮ | আপডেট : ০১ অক্টোবর ২০১৮, ২০:৩৯
প্রিন্সেস ডায়ানাকে চেনেন না কিংবা তার নাম শোনেননি, এমন মানুষ খুব কমই আছে। ডায়ানা নানা কারণে বিশ্বজুড়ে পরিচিত। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি কারণ- তার দানশীলতা, লাজুক প্রকৃতি এবং সব মিলিয়ে তার ফ্যাশন সচেতনতা।

তিনি ফ্যাশন আইকন হিসেবে খুবই জনপ্রিয়। এ জন্য ডায়ানা সম্পর্কিত সব বিষয়েই মানুষের সমান আগ্রহ কাজ করে। তিনি কী ধরনের পারফিউম বা সুগন্ধী ব্যবহার করতেন, এটাও অনেকেই জানতে চান।

western প্রিন্সেস ডায়ানার খুব কাছাকাছি থাকতেন এমন একজনের মতে, “তিনি অরেঞ্জ ব্লোসম, গার্ডেনিয়া, পীচ এবং অ্যাম্বারের সমন্বয়ে তৈরি এক ধরনের পারফিউম ব্যবহার করতেন। এমনকি এই সুগন্ধী ছাড়া তিনি কখনও বাইরে বের হতেন না।”

ডায়ানার মেকাপ আর্টিস্ট হিসেবে কাজ করা মেরি গ্রিনওয়েল জানান, “তিনি সবসময় সুগন্ধী ব্যবহার করতেন। এটা ব্যবহারের মাধ্যমে তার সৌন্দর্য চর্চার সমাপ্তি ঘটতো। এই পারফিউম ব্যবহারের কারণে মনে হতো স্বর্গ থেকে কোনও সুগন্ধী আসছে।”

জানা গেছে, ডায়ানার ব্যবহৃত এই সুগন্ধির নাম ‘হারমেস টুয়েন্টি ফোর ফোবোর্গ’। এটা এখনও বাজারে পাওয়া যায়। সুগন্ধীটির বর্তমান বাজারমূল্য ১৪০ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার দাম প্রায় সাড়ে ১১ হাজার টাকা।

প্রিন্সেস ডায়ানা শুধু এটাই ব্যবহার করতেন না। তার ব্যবহৃত অন্য একটি পারফিউম হলো ‘কোয়ালক্স ফ্লেউর্স’। এটার দামও প্রায় সাড়ে ১১ হাজার টাকা।

উল্লেখ্য, ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের ছেলে প্রিন্স চার্লসের প্রথম স্ত্রী ডায়ানা। ১৯৯৭ সালের ৩০ আগস্ট ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি টানেলে গাড়ি দুর্ঘটনার শিকার হন এবং পরদিন হাসপাতালেই মারা যান তিনি।

আরও পড়ুন :

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়