• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিকেলের হালকা নাশতায় থাকুক ভেজিটেবল ললিপপ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুন ২০১৮, ১৬:২৯

দেখতে দেখতে শেষ হয়ে গেল ঈদের দিনটি। কিছুক্ষণ পর নামবে বিকেল আর গোধূলি লগন। এরকম সময়ে অনেকেই যান প্রতিবেশীর বাড়িতে কিংবা বন্ধুদের বাড়িতে বেড়াতে। এই রেসিপিটি দেখে আগত অতিথির জন্য ঝটপট বানিয়েই ফেলুন ভেজিটেবল ললিপপ।

বানাতে যা লাগে

কাঁচকলা ২টি, পনির সিকি কাপ (গ্রেট করা), ব্রকোলি ২/৩ টেবিল চামচ (গ্রেট করা), লাল বাঁধাকপি ২ টেবিল চামচ, হলুদ গুঁড়ো সিকি চা চামচ, শুকনো মরিচ ভাঙা আধা চা চামচ, শুকনো মরিচ গুঁড়ো আধা চা চামচ, চাট মশলা আধা চা চামচ, লবণ স্বাদ মতো।

তেল ভাজার জন্য লাগবে: কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ, ময়দা ১ টেবিল চামচ, ব্রেড ক্রাম্ব আধা কাপ, সস বা চাটনি পরিবেশনের জন্য।

যেভাবে বানাবেন

একটি পাত্রে কলা চটকিয়ে নিন। এতে পনির, ব্রকোলি, বাঁধাকপি, হলুদ গুঁড়ো, শুকনো মরিচ, মরিচ গুঁড়ো, চাট মশলা এবং লবণ দিন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি সমান ভাগে ভাগ করুন এবং লেবু আকৃতির ছোট ছোট বল তৈরি করুন। অল্প করে তেল গরম করে নিন নন-স্টিক প্যানে।

কর্ন ফ্লাওয়ার এবং ময়দা আরেকটি পাত্রে মিশিয়ে নিন। অল্প করে পানি দিয়ে গোলা তৈরি করুন। একটি প্লেটে ছড়িয়ে নিন ব্রেড ক্রাম্ব।

ভেজিটেবল বলগুলোকে প্রথমে গোলায় ডুবিয়ে নিন। এরপর ব্রেড ক্রাম্বে গড়িয়ে নিন। অল্প তেলে ভালো করে ভেজে নিন বলগুলোকে। কিচেন পেপারে রেখে তেল ঝরিয়ে নিন।

প্রতিটি বলের মাঝে একটি করে টুথপিক গেঁথে নিন। তৈরি হয়ে গেলো ভেজিটেবল ললিপপ। সার্ভ করুন সস বা চাটনির সাথে।

কেএইচ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিরপুরে সাকিবের অন্যরকম বিকেল
সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বিকেলে
বিকেলে হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে
বিকেলে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
X
Fresh