• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভালোবাসা দিবসে বানান চকলেট লাভা কেক

লাইফস্টাইল ডেস্ক

  ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৪৩

ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয়জনকে কী দেবেন ভেবে পাচ্ছেন না? কে বলেছে এই দিনটিতে শুধু উপহারই দিতে হবে? উপহারের বদলে প্রিয়জনের রসনার তৃপ্তিও মেটাতে পারেন। ভালোবাসা দিবসে এই রেসিপিটি দেখে তাই বানিয়েই ফেলুন চকলেট লাভা কেক।

যা লাগবে

বাটার ২ কিউব, চকলেট চিপস ১ কাপের একটু বেশি, ডিম পাঁচটি, চিনি আধাকাপ, লবণ চারভাগের এক চা চামচ, ময়দা আট চা চামচ। রাসবেরি সসের জন্য রাসবেরি এক কাপ, পানি ২ টেবিল চামচ, চিনি দুই টেবিল চামচ।

যেভাবে বানাবেন

একটি হাঁড়িতে চিনি ও পানি দিয়ে হালকা আঁচে রাসবেরি গলিয়ে নিতে হবে যেন এটি একটি গাঢ় মিশ্রণ হয়ে আসে। আস্তে আস্তে গাঢ় হয়ে এলে নামিয়ে ঠান্ডা করতে হবে। ওভেন ৪৫০ ডিগ্রিতে প্রিহিট করে নিতে হবে। এবার চুলায় গরম পানি করে তাতে একটি সসপ্যান দিয়ে বাটার ও চকলেট চিপস গলিয়ে নিতে হবে। আর একটি বাটিতে ডিম, চিনি ও লবণ দিয়ে বিট করে নিতে হবে। এরপর আস্তে আস্তে ময়দা মেশাতে হবে। এখন বাটারের মিশ্রণটি মিশিয়ে নিতে হবে। সবশেষে রাসবেরির মিশ্রণটি দিতে হবে। মাফিন তৈরি করার জন্য মাফিনের মিশ্রণটি কেকের কাগজে ঢেলে ৮-১০ মিনিট বেক করে নিতে হবে। হালকা সোনালি রং হয়ে এলে বের করে ৫ মিনিট ঠান্ডা করে পরিবেশন করুন চকলেট লাভা কেক।

কেএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের সকালে সুস্বাদু জর্দার ২ রেসিপি
ঈদের সকালে রাঁধুন সেমাইয়ের মালাই ক্ষীর
ভালোবাসা দিবসে অপূর্ণ রুবেলের তিন নাটক
ভালোবাসা দিবসে কুয়াকাটায় পর্যটকের ভিড়
X
Fresh