• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টুথপেস্টের এতো গুণ তবে দাঁতের জন্য নয়!

লাইফস্টাইল ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০১৮, ১২:৪৯

সবার সকালের শুরুটা হয় ব্রাশ আর টুথপেস্ট দিয়ে। দাঁতের যত্নে টুথপেস্টের যেন কোনো বিকল্প নেই। তবে আশ্চর্যের বিষয় হলো শুধু দাঁতের যত্নে নয়, ব্রাশ করা ছাড়াও ত্বকের যত্ন থেকে শুরু করে ঘরের বিভিন্ন কাজে টুথপেস্ট ব্যবহার করা যায়।চলুন তাহলে এক নজরে দেখে নেয়া যাক টুথপেস্ট আমাদেরকী কী কাজে আসছে…

দেয়ালে রঙ লাগলে: দেয়ালে লেগে থাকা হাতের ছাপ, রঙ কিংবা মার্কারের দাগ তুলে ফেলার জন্য সেই দাগে পেস্ট লাগান এবং নরম ব্রাশ দিয়ে ঘষুন, দেখবেন দাগ উঠে যাবে।

কাপড়ের জুতা পরিষ্কার রাখতে: সাদা কাপড়ের জুতা খুব তাড়াতাড়ি ময়লা হয়ে যায়। তাই এটি ঝকঝকে রাখতে পেস্ট লাগিয়ে ব্রাশ দিয়ে ঘষে কিছুক্ষণের জন্য রেখে দিন এবং নরম ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন। জুতা নতুন লাগবে দেখতে।

হাত জলে গেলে: রান্না করতে গেলে গরম কিছুর ভাপ লাগলে বা মমের গালা হাতে পরলে পড়া স্থানে সঙ্গে সঙ্গে পেস্ট লাগান, জ্বলা কমে যাবে।

মরিচা দাগ দূর করে: বেসিন বা বাথরুমের মরিচা বা পানির দাগ পরিষ্কার করতে টুথপেস্ট লাগিয়ে একটু জোরে ঘষে নিন। দেখবেন ঝকঝক করছে।

হাতের দুর্গন্ধ দূর করে: হাতের থেকে কাঁচা মাছ-মাংস কিংবা রসুন বা পেঁয়াজের গন্ধ দূর করতে টুথপেস্টে হাতে ঘষে ধুয়ে নিন। গন্ধ চলে যাবে।

ম্যাচের কাঠি জ্বালাতে: ম্যাচের কাঠি পানিতে পড়ে ভিজে গেলে প্রথমে কাপড় দিয়ে কাঠি থেকে পানি শুষে নিন।ম্যাচের মুখে টুথপেস্ট লাগিয়ে কিছুক্ষণ পর মুছে ফেলুন। এরপর স্বাভাবিকভাবে জ্বালান, জ্বলে উঠবে।

স্ক্রেচ দূর করতে: মোবাইল ফোনেরস্ক্রিন কিংবা কাঠের আসবাবপত্রের ওপর স্ক্রেচ পরলে টুথপেস্ট লাগিয়ে মুছে ফেলুন। দেখবেন দাগ হালকা হয়ে গেছে।

কাপড়ের দাগ দূর করতে: কাপড়ের মধ্যে রক্তের দাগ কিংবা চা-কফির দাগ লেগে গেলে দাগের ওপর টুথপেস্ট লাগিয়ে ঘোষুন এবং ধুয়ে ফেলুন। দেখবেন দাগ চলে যাবে।

অলংকার পরিষ্কার করতে: হীরার অলংকার নতুনের মতো ঝকঝকে রাখতে টুথপেস্ট লাগিয়ে নরম ব্রাশ দিয়ে ঘষুন এবং ধুয়ে ফেলুন।

এন/সি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
রোদে পোড়া ত্বকের যত্নে হলুদের ঘরোয়া প্যাক
লঙ্কানদের ‘টাইমড আউট’ উদযাপনের দাঁতভাঙা জবাব মুশফিকের
‘ওর যত্ন নিলে দেশের একটি বড় সম্পদে পরিণত হবে’
X
Fresh