• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রেম করব, কিন্তু বিয়ে করব না

আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২২, ১৩:১০
প্রেম করব, কিন্তু বিয়ে করব না
ফাইল ছবি

বিয়ে করতে না পারলে যেন প্রেম টাই বৃথা, এত দিনের সম্পর্কের যেন বিয়েটাই পরিণতি। তবে প্রেম করলেই কি বিয়ে করতে হবে? সময় বদলাচ্ছে অনেকেই তাই প্রেমের স্বাদ পেতে চাইলেও বিয়ে পর্যন্ত যেতে চায় না। সময়ের হাওয়া বদলে সম্পর্ক অনবরত ভাঙে গড়ে। সময়ের সাথে তাল মিলিয়ে সব কিছু মেনে চলাই ভালো। প্রেম বিয়ে পর্যন্ত নাই যেতে পারে। তবে এ ক্ষেত্রে কিছু বিষয় এড়িয়ে চলা উচিত-

বিয়ের জন্য প্রতিশ্রুতি দেওয়া : বিয়ে করার ইচ্ছা না থাকলে অযথা একজন মানুষকে আশা দেওয়া ঠিক নয়। শুরু থেকেই সব বিষয়ে কথা বলেননি। কোনোরকম প্রতিশ্রুতি ছাড়া যদি সে আপনার সঙ্গে সম্পর্ক রাখতে অসম্মতি জানায়, তাহলে আপনি সেখান থেকে সরে আসুন।

সবাইকে বলে বেড়ানো যে আপনারা প্রেম করছেন : আপনি প্রেম করছেন এটা সবাইকে বলে বেড়ানো অনেক বড় বোকমি। যখন সম্পর্কটা থাকবে না তখন সবার কাছে আপনাকে জবাব দিতে হবে। সবাই আপনাকে নিয়ে মজা নিবে। তাই যদি বিয়ে করার উদ্দেশ্য না থাকে, তাহলে বিষয়টা লুকিয়ে রাখুন।

ভবিষ্যৎ পরিকল্পনা করা : যাকে নিয়ে সারা জীবন কাটানোর বিন্দুমাত্র ইচ্ছা আপনার নেই, তাকে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা করার কোনও দরকার নেই। অযথা একজনকে স্বপ্ন দেখিয়ে তার কষ্ট বাড়াতে যাবেন না। এসব পরিকল্পনার কথা শুনলে সে আপনাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করবে যা পরে তার জন্য কষ্টের কারণ হবে।

নিজের জীবন বদলে ফেলা : মানুষ যাকে নিয়ে সংসার করতে চায়, তার সুখের জন্য নিজেকে বদলাতেও দ্বিধা করে না। কিন্তু আপনি নিজেই যদি সম্পর্কটিতে সিরিয়াস না থাকেন, তাহলে নিজেকে বদলাতে যাবেন না। আর একটা সম্পর্কের জন্য নিজেকে বদলানো বোকামি।

ঝগড়ার পর প্রতিবার মানিয়ে নেওয়া : যে সম্পর্কটা না টিকলেও আপনার কিছু যায় আসে না, সে সম্পর্কে ঝগড়া বাধলে কেন প্রতিবার আপনি মানাতে যাবেন? আপনিই যদি বারবার তাকে বোঝাতে যান তাহলে আপনি তার কাছে ছোট হয়ে যাবেন এবং তাকে ছেড়ে কখনোই যেতে পারবেন না।

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন জয়া
মায়ের বান্ধবীকে বিয়ে, অন্তরঙ্গ ছবি প্রকাশ করে যা লিখলেন বিরসা
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
বৃষ্টির আশায় ব্যাঙের বিয়ে
X
Fresh