• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গরমে ৪ উপায়ে কম মেকআপেই ঝলমলে ত্বক

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২২, ১৭:৪৭
গরমে ৪ উপায়ে কম মেকআপেই ঝলমলে ত্বক
ছবি : সংগৃহীত

গরমে মেকআপ ঠিক রাখা কষ্টকর। এ সময় ওয়াটারপ্রুফ মেকআপ প্রসাধনী ব্যবহার না করলে মেকআপ দ্রুতই নষ্ট হয়ে যায়। তাই কম প্রসাধনীতে সাজ সম্পন্ন করা উচিত। তবে অল্প মেকআপে নিজেকে আরও সুন্দর লাগাতে যা করবেন—

১. ফাউন্ডেশনের সঙ্গে কয়েক ফোঁটা ক্যামেলিয়া অয়েল ব্যবহার করুন। মেকআপ করার সময় সেটি বেস হিসেবে ব্যবহার করুন। এ ছাড়া শিমারি গোল্ড বা সিলভার শেডের আইশেডোর সঙ্গে আপনি ফেস অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে কম মেকআপেই ত্বক ঝলমল করবে।

২. চোখ উজ্জ্বল দেখাতে ব্যবহার করুন হাইলাইটার। হাতে সময় কম কিন্তু আপনি পলিশড লুক চাচ্ছেন এক্ষেত্রে ব্যবহার করুন হাইলাইটার। ক্রিমি হাইলাইটার ব্যবহার করে তারপর কনসিলার লাগিয়ে সিম্পল চোখের সাজ করে নিতে পারেন।

৩. আইল্যাশ কার্ল করতে প্রায় ৩-৪ মিনিট লাগে। তবে বেশির ভাগ মানুষই তা সঠিকভাবে করতে পারে না। ল্যাশ কার্লার দিয়ে আপনার আইল্যাশ কার্ল করে নিন। এরপর মাশকারা লাগিয়ে নিতে হবে। আপনি যদি ন্যাচারাল লুক চান, তাহলে মাশকারার বিষয়টি এড়িয়ে যাবেন না। তবে কম ব্যবহার করুন।

৪. ঠোঁট পাতলা হলে পেনসিল দিয়ে এঁকে নিন। তারপর হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করলে ঘামও কম হবে আবার ছড়িয়েও পড়বে না।

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোদে পোড়া ত্বকের যত্নে হলুদের ঘরোয়া প্যাক
‘নো মেকআপ’ লুকে হাজির হলেন শাকিব (ভিডিও)
গরমে স্বস্তি পেতে কাঁচা আমের ললি
গরমে নয়, নড়বড়ে কাঠের স্লিপার ও নাট-বল্টুর ত্রুটিতে ট্রেন দুর্ঘটনা
X
Fresh