• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

যেভাবে ১২ কেজি ওজন কমালেন শেহনাজ

আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২২, ১২:০৬

শেহনাজ গিল একাধারে একজন অভিনেত্রী, গায়িকা ও মডেল। তবে যে বিষয়ের জন্য তিনি চর্চায় উঠে এসেছেন; তা হলো ‘বিগ বস সিজন ১৩’র একজন জনপ্রিয় প্রতিযোগী তিনি। প্রতিযোগিতার সময় থেকেই মানুষের প্রশংসা ও ভালোবাসা পেয়ে যাচ্ছেন শেহনাজ।

ভারতের চন্ডিগড়ের বংশোদ্ভূত শেহনাজকে সবাই পাঞ্জাবের ক্যাটরিনা কাইফ বলেই জানেন। করোনার শুরুতে শেহনাজের ওজন অনেক বেশি ছিল। এর কারণ হিসেবে তিনি জানান, বিগ বস থেকে তার ওজন কিছুটা বাড়াতে বলা হয়েছিল।

অনেকেই তার বাড়তি ওজন নিয়ে কটাক্ষ করায়, এই অভিনেত্রী কষ্ট পান। ফলে করোনার শুরুর দিকে অতিরিক্ত ওজন কমানোর সিদ্ধান্ত নেন তিনি। মাত্র ৬ মাসে ১২ কেজি ওজন কমিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন। তা-ও আবার কোনো ব্যায়াম না করে শুধু খাদ্যতালিকা সীমাবদ্ধ করেই এ ওজন কমান শেহনাজ।

সম্প্রতি অভিনেত্রী শিল্পা শেঠির সঙ্গে এক কথোপকথনের, শেহনাজ একটি পানীয়ের কথা জানিয়েছেন যা লকডাউনে তার ওজন কমাতে বিরাট অবদান রেখেছে।

2
শেহনাজ তার দিন শুরু করে এক গ্লাস হলুদের পানি দিয়ে। দুই চামচ আপেল সিডার ভিনেগার হালকা গরম পানিতে মিশিয়ে এর সঙ্গে এ চা চামচ হলুদের গুঁড়া মিশিয়ে পান করে এই অভিনেত্রী। এই পানীয় এতোটাই উপকারী যে শরীরে পিত্ত উৎপাদন বাড়িয়ে দেয় ও বিপাক বাড়াতে সাহায্য করে। যা ওজন কমাতে সাহায্য করে।

সকালের নাস্তায় শেহনাজ দোসা, মেথি পরোটা, মুগ ডালের চিলা ইত্যাদি খান। তবে যা-ই খান না কেন সবই নির্দিষ্ট পরিমাণ মেপে তবেই। শেহনাজ তার লাঞ্জ ও ডিনারে এক বাটি ডাল ও চাপাতি রাখেন। দিন-রাত জিমে গিয়ে কঠোর শরীরচর্চায় বিশ্বাসী নন শেহনাজ। ঘরে বা বাইরে নিয়মিত হাঁটার মাধ্যমেই ফিট থাকা যায় বলে জানান শেহনাজ।

তার মতে, ‘ইচ্ছাশক্তি ও নিজের লোভ নিয়ন্ত্রণ করার মাধ্যমে সহজেই ওজন কমানো সম্ভব। আপনি যদি বাইরের খাবার ছাড়তে পারেন তাহলে অবশ্যই ওজন দ্রুত কমাতে পারবেন।’

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমোর্ট কন্ট্রোলে ওজন কমিয়ে অভিনব চুরি
অস্বাভাবিক ওজন বৃদ্ধি হতে পারে যেসব রোগের ইঙ্গিত
যত টাকায় বিক্রি হলো ৩২ কেজি ওজনের বাঘাইড়
যত টাকায় বিক্রি হলো ২৬ কেজি ওজনের কাতল
X
Fresh