• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাস্ক পরেও মেকআপ ঠিক রাখবেন যেভাবে 

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২১, ২০:৫৪
মাস্ক পরেও মেকআপ ঠিক রাখবেন যেভাবে 
ছবি: সংগৃহীত

করোনা মহামারিতে দীর্ঘদিন গৃহবন্দি থাকতে হচ্ছে। এ সময় বন্ধু বা আত্মীয়স্বজনদের সঙ্গে দেখা করা তো দূরের কথা বাসা থেকে বের হওয়ারও সুযোগ নেই। দেখা, গল্প, আড্ডা সবই এখন ঘরে বসে। পছন্দের জামাকাপড় আর কসমেটিক্সে আলমারি ঠাসা থাকলেও বাইরে বের না হতে পারার কারণে তা আর ব্যবহার করা হচ্ছে না।

তবে করোনার মধ্যে অনেকে বাড়ি থেকে বের হচ্ছেন। বাড়ি থেকে বাইরে পা রাখলেই পড়তে হচ্ছে মাস্ক। কিন্তু মাস্ক পরে লিপস্টিক পরা হাজারো ঝামেলা। সেই সঙ্গে অতিরিক্ত গরমের ফলে ঘামে মেকআপও গলে যাচ্ছে। এমন অবস্থায় মাস্ক বাঁচিয়ে কীভাবে সুন্দর করে মেকআপ করবেন, চলুন জেনে নেই।

* মাস্ক ব্যবহারের সময় ডিপ রঙের কোনো লিপস্টিক ব্যবহার না করাই ভালো। এতে ঠোঁটে মাস্ক লেগে যাওয়ার সম্ভাবনা কম। তাই বাইরে বের হলে হালকা কোনো লিপস্টিক ব্যবহার করুন।

* মেকআপ ব্যবহার না করে মোটা করে কাজল করুন। মাস্কারা ব্যবহার করুন। এতে আরো বেশি আকর্ষণীয় লাগবে। সেই সঙ্গে ব্যবহার করতে পারেন আইশ্যাডো। এতে অনেক সতেজ আর প্রাণবন্ত লাগে।

* লকডাউনে বন্ধ রয়েছে পার্লার। ফলে অনেকের নিয়মিত থ্রেডিং করা হচ্ছে না। এই সমস্যার সমাধানে মোটা করে ভ্রূ এঁকে নেওয়া। সেই সঙ্গে ভ্রূ জেল ব্যবহার করতে পারেন। এতে ভ্রূ দেখতেও ভালো লাগবে।

* অতিরিক্ত মেকআপ নয়। হালকা মেকআপ ব্যবহারের চেষ্টা করুন। এতে ত্বক যেমন ভালো থাকবে সেই সঙ্গে মাস্কেও কম লাগবে।

* বাড়িতেই রূপচর্চা করুন। হোমমেড ফেসপ্যাক ব্যবহার করুন। এতে ত্বক মসৃণ থাকবে। সেই সঙ্গে ওজন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। এতে শরীর-মন উভয়ই ভালো থাকবে।

সূত্র: এইসময়

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের সিনেমার বেহাল দশা দেখে হতাশ পূজা চেরি
রহস্যের ইঙ্গিত দিলেন পূজা-আদর
বিয়ের পর যে কারণে সিনেমা ছেড়ে দিতে চান পূজা চেরি
সেন্সর পেল ঈদের দুই সিনেমা
X
Fresh