Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

করোনার টিকা নিলে গরুর মাংস ফ্রি

করোনার টিকা নিলে গরুর মাংস ফ্রি
করোনার টিকা নিলে গরুর মাংস ফ্রি

মহামারি করোনাভাইরাস রোধে বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলে লকডাউন ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর লকডাউন শেষে রেস্টুরেন্ট খুলেছে সার্বিয়ায়। তবে এখনো করোনা রোধে পুরো দেশটিতে টিকা কার্যক্রম চলছে। আর এই সময়ের মধ্যেই দেশটির এক শহরের রেস্তোরাঁ বিশেষ অফার দিয়েছে।

রাস্কোভিচের রেস্তোঁরা : গত মঙ্গলবার (৪ মে)-এর কথা। দেশটির ক্রাগুয়েভাচ শহরের স্টাভ্রো রাস্কোভিচের রেস্তোঁরায় মানুষের উপচে পড়া ছিল। শহরের বিভিন্ন এলাকা থেকে আসা মানুষের উপস্থিতিতে বিবলিওথেকা কড মিলুটিনা রেস্তোরাঁ যেন করোনার আগের রূপ ফিরে পেয়েছিল।

রেস্তোরাঁয় টিকা প্রদান কার্যক্রম : বলকান অঞ্চলের দেশটিতে করোনাভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৫৬ জনের। এছাড়া শনাক্ত হয়েছেন ৬ লাখ ৯৪ হাজার ৪৭৩ জন। মঙ্গলবার থেকে দেশটির সকল রেস্তোরাঁ খুলে দেয়া হলেও ক্রেতাদের বসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সবাই বাইরে বসে খাবার খেয়েছেন আর হলঘরে চলেছে টিকাদান কর্মসূচি।

টিকা গ্রহণ করলে খাদ্য : মঙ্গলবার রেস্তোরাঁয় বিশেষ এক অফার দিয়েছিলেন স্টাভ্রো রাস্কোভিচ। যারা টিকা গ্রহণ করেছেন তারা বিনামূল্যে এক প্লেট গরুর মাংস বা গুলাস খাওয়ার সুযোগ পেয়েছেন।

এক রেস্তোরাঁয় ২ টিকা : দেশটিতে ফাইজার-বায়োনটেক (পিএফই.এন) এবং চীনের তৈরি সিনোফার্ম (১০৯৯.এইচকে) টিকা প্রদান করা হচ্ছে। এ পর্যন্ত দেশটির ৭০ লাখ মানুষের এক তৃতীয়াংশ একটি করে ডোজ পেয়েছেন। মঙ্গলবার স্টাভ্রো রাস্কোভিচের রেস্তোরাঁয় দুইটি টিকার মধ্য থেকে যে কোনো একটি টিকার ডোজ নেয়ার ব্যবস্থা ছিল।

নতুন এক ইতিহাস : বিবলিওথেকা কড মিলুটিনা রেস্তোরাঁ থেকে টিকা গ্রহণের জন্য সেদিনের তারিখ অর্থাৎ ৪ মে অনেকের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। ৬৩ বছর বয়সী এক বৃদ্ধা বলেন, একদিন কোনো একজন নিশ্চয় বলবে যে এখানে আঙ্কেল বানে করোনা ভাইরাসের টিকা নিয়েছিলেন।

সূত্র : ডয়চে ভেলে

এসআর/

RTV Drama
RTVPLUS