Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৩ এপ্রিল ২০২১, ০৯:৪৩
আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ০৯:৫৩

জ্যোতিষীর চোখে আপনার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

২৩ এপ্রিল ২০২১ থেকে ২৯ এপ্রিল ২০২১।

শনির মকরে অবস্থান, বৃহস্পতির কুম্ভ রাশিতে অবস্থান। বুধের মেষ রাশিতে গমন। রবির মেষ রাশিতে তুঙ্গী অবস্থান। শুক্রর রবি ও ইউরেনাসের সঙ্গে মেষ রাশিতে সহাবস্থান। মঙ্গলের মিথুন রাশিতে অবস্থান। রাহুর বৃষে ও কেতুর বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান। ইউরেনাসের মেষ রাশিতে স্থিতি ও নেপচুনের কুম্ভ রাশিতে অবস্থান। চন্দ্রর সিংহ, কন্যা, তুলা আর বৃশ্চিক রাশিতে গোচর ও বিভিন্ন গ্রহের সাথে দৃষ্টি বিনিময় সম্পর্ক ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ ফলাফল বয়ে আনবে। করোনা প্রাদুর্ভাবের বিস্তার রোধে ও লকডাউনের এ সময়ে সকল রাশির জাতক-জাতিকাকেই নিরাপদে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, আপনার এক মূহুর্তের অবহেলায় আপনার পরিবারের সকলে ভোগান্তির শিকার হতে পারেন। অতিরিক্ত দুঃসাহস দেখিয়ে বাহিরে ঘোরাঘুরি করবেন না। বয়স্কদের সংক্রমণ এর বিষয়ে সাবধান হতে হবে।

আসুন জানার চেষ্টা করি বর্তমান সপ্তাহে কী কী পরিবর্তন ঘটতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতেই শারীরিক ও মানসিক অবস্থার অবনতি আপনার কর্মোদ্দমকে কমিয়ে দেবে। আয় রোজগারের ক্ষেত্রে চলতে থাকা বাধার কারণে অনেকগুলো কাজ থেকে নিজেকে গুটিয়ে নিতে হবে। মধ্যভাগে সাংসারিক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি ও কলহের শিকার হতে পারেন। অংশীদারি ব্যবসা বাণিজ্যে দেখা দেবে আশার আলো। সপ্তাহের শেষার্ধে ব্যবসা বাণিজ্যে লাভের আশা করতে পারবেন। অবিবাহিতদের ঘরোয়াভাবে বিবাহের যোগ। শেষ দিকে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে সতর্ক হতে হবে। চিকিৎসা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়ে দেখা দেবে জটিলতা। কোনো বন্ধু বা প্রতিবেশীর মৃত্যু সংবাদ পেতে পারেন। ঋণ থেকে সতর্ক হতে হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতেই পারিবারিক বিষয়ে কোনো অগ্রগতি হবে। পিতার স্থাবর সম্পত্তি লাভের আশা করতে পারেন। আয় রোজগারের চেষ্টায় পরিবারের সাহায্য লাভ। সপ্তাহের মধ্যভাগে প্রেম ভালোবাসা বিষয়ে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। সৃজনশীল পেশাজীবীদের কাজের বহু সুযোগ আসলেও লকডাউনের কারণে প্রতিটি কাজই পিছিয়ে দিতে হবে। সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে দুশ্চিন্তা করে কোনো লাভ হবে না। সপ্তাহের শেষভাগে হঠাৎ করেই কিছু অপ্রত্যাশিত বিপদ আপদের আশঙ্কা। দাম্পত্য জীবনে অনাকাঙ্ক্ষিত ঘটনার আশঙ্কা প্রবল। গৃহ বন্দী জীবনে ব্যবসা বাণিজ্য নিয়ে অব্যাহত দুশ্চিন্তা আপনার মনোজগতে প্রভাব ফেলবে। বহুদিনের অংশীদারি ব্যবসা বন্ধ হয়ে যেতে পারে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতেই ছোট ভাই-বোনের কারণে গৃহে দেখা দেবে অশান্তি। তথ্য বিভ্রান্তির কারণে দেখা দেবে জটিলতা। ভার্চ্যুয়াল জগতে আপনার লোভ আপনাকে প্রতারিত করবে। সতর্ক থাকবেন। মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে দেখা দেবে অশান্তি। অকারণেই আত্মীয়স্বজন ও পরিবার পরিজনের সঙ্গে জড়িয়ে পড়তে পারেন কলহে। ব্যবসায়ীক ক্ষেত্রে প্রত্যাশা পূরণের সুযোগ আসবে। শেষার্ধে সন্তানের বিবাহ শাদী ও উন্নতি নিয়ে হবেন চিন্তিত। লকডাউনের পূর্বে আসা প্রস্তাবে দেখা দেবে অনিশ্চয়তা। সপ্তাহর শেষ দিকে কাজ কর্ম নিয়ে জটিলতা বৃদ্ধি পাবে। ব্যবসা বাণিজ্য ও চাকরি ক্ষেত্রে অচলাবস্থা কাটার সম্ভাবনা ক্ষীণ। কর্মচারী ও কাজের লোকের দায় দেনা দেয়া হবে দুষ্কর।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুতে গৃহস্থালি বাজার সদাই করতে অর্থ ব্যয়ের যোগ প্রবল। প্রবাসী কোনো শ্যালক-শ্যালিকার কাছ থেকে পেতে পারেন সাহায্য। অনলাইনে ব্যবসা বাণিজ্য করতে পারেন। এতে কিছু বাড়তি আয়ের সুযোগ আসবে। মধ্যভাগে ছোট ভাই বোনের জন্য ব্যস্ত থাকতে পারেন। গণমাধ্যমে কাজের সুযোগ আসতে চলেছে। প্রকাশ প্রকাশনার কাজে সফল হতে পারবেন। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি। মায়ের বা কোনো আত্মীয়ের সাহায্য লাভের আশা। জমি জমা সংক্রান্ত বিরোধের অবসান আশা করতে পারেন। সপ্তাহের শেষ দিকে সন্তানের সাথে সম্পর্কের অবনতি হতে পারে। প্রেম ভালোবাসায় দেখা দেবে প্রতারণা।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহর শুরুতে আপনার আয় রোজগার বৃদ্ধি পাবে। কোনো বকেয়া বিল আদায় করতে পারেন। আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। মধ্যভাগে ব্যবসায়ীক কাজে বা কোনো তদবিরের কাজে কিছু অর্থ পাওয়ার যোগ। খাদ্য দ্রব্য ক্রয় করার প্রয়োজন হয়ে পড়তে পারে। কিছু কিছু খাদ্য ও তরিতরকারির ঘাটতি হবে। রাস্তাঘাটে সাবধানে চলবেন। দেনা পাওনা সংক্রান্ত কথা দেওয়ার ক্ষেত্রে সতর্ক হতে হবে। শেষার্ধে ভালো কোনো সংবাদ লাভের আশা। বিদেশ থেকে আসতে পারে কাঙ্ক্ষিত সংবাদ। প্রতিবেশীর বিপদে আপদে তার পাশে দাড়াতে হবে। ছোট ভাই বোনকে আর্থিক সাহায্য করার প্রয়োজন হতে পারে। শেষ দিকে সাংসারিক ক্ষেত্রে মায়ের সাথে দেখা দেবে তর্ক বিতর্ক। আত্মীয় স্বজনের প্রতি উদারতা আপনার জন্য ভালো নয়। স্থাবর সম্পত্তি বিক্রয় করতে পারেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতেই বড় ধরনের অর্থ ব্যয়ের আশঙ্কা। পরিবারের কারো চিকিৎসার প্রয়োজনে বহু অর্থ ব্যয় হবে। প্রবাসী ভাই বোনের কাছ থেকে অর্থ লাভের আশা। আইনগত জটিলতায় পড়তে পারেন। মধ্যভাগে আপনার সঙ্কটের অবসান হবে। কর্মস্থলে হারানো সম্মান ফিরে পাওয়ার আশা। শারীরিক ও মানসিক অসুস্থতা কাটিয়ে উঠতে পারবেন। ব্যবসা বাণিজ্যে অগ্রগতি হবে। শেষার্ধে আপনার আয় রোজগারের চেষ্টায় সাফল্য লাভ। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি। খাদ্য দ্রব্য ব্যবসায় লাভের আশা করতে পারেন। শেষ দিকে ছোট ভাই বোনের জন্য ভোগান্তির আশঙ্কা। তথ্যগত জটিলতা বা ইন্টারনেট সংক্রান্ত ভোগান্তিতে পড়তে পারেন। প্রতিবেশীর কারণে ক্ষতিগ্রস্ত হওয়ার ভয়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): বন্ধুর কাছ থেকে কিছু কাজের সুযোগ পেতে পারেন। গৃহবন্দী জীবনে আয়ের কিঞ্চিৎ সুযোগ আসবে। শ্বশুর বাড়ির আত্মীয়দের সাহায্য লাভের আশা। সপ্তাহর মধ্যভাগে বৈদেশিক কাজ কর্মে অগ্রগতি হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রে চলতে থাকা বাধা দূর হবে। ভিসা ও টিকেট সংক্রান্ত জটিলতায় অগ্রগতি। দূরে কোথাও যাত্রা কালে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। সপ্তাহর শেষার্ধে আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। ঠাণ্ডা মাথায় নেয়া প্রতিটি সিদ্ধান্ত আপনাকে রক্ষা করবে। জীবন সাথীর সাথে আর্থিক বিষয়ে ভুল বোঝাবুঝি দেখা দেবে। অপ্রত্যাশিত কোনো ঘটনা সংসার জীবনের সুখকে নষ্ট করতে চলেছে। শেষ দিকে সঞ্চয় ভেঙ্গে চলতে হতে পারে। পেটের পীড়ায় ভোগান্তির আশঙ্কা প্রবল।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সপ্তাহর শুরুতে পিতার সাহায্য লাভের আশা। কর্মস্থল থেকে কিছু আর্থিক অনুদান পেতে চলেছেন। প্রভাবশালী রাজনৈতিক নেতাকর্মীদের থেকে দূরে থাকুন। অহেতুক চাঁদা দাবি করতে পারে। মধ্যভাগে বকেয়া অর্থ আদায় ও ঠিকাদারি কাজে নতুন কার্যাদেশ লাভের আশা। বড় ভাই বা প্রবাসী বন্ধুর সাহায্য পেতে পারেন। সাংসারিক জীবনে অগ্রগতি হবে। সপ্তাহর শেষার্ধে ভালো কোনো সংবাদ পাবেন। ব্যয় বৃদ্ধি পাবে। বৈদেশিক কর্মকাণ্ডের দ্বারা আয়রোজগার বৃদ্ধি পাবে। শেষ দিকে গৃহ শান্তি আপনার কোনো অবহেলার কারণে হতে পারে বিনষ্ট। শরীর স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারেন। মানসিক চাপ কমাতে না পারলে অসুস্থ হয়ে পড়তে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): এ মূহুর্তে ধর্মই একমাত্র উপায় যা আপনাকে মানসিকভাবে সাহস যোগাতে পারে। বেঁচে থাকতে পারলে ভাগ্যের সাথে লড়াই করা যাবে। এখন সময় শুধু টিকে থাকা। কর্ম নিয়ে অযথা চিন্তা করে কি হবে। সরকারি চাকরিজীবীরা ভালো ফল পাবেন। নতুন কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব লাভের আশা। সপ্তাহর শেষার্ধে ব্যবসায়ীক ক্ষেত্রে ভালো কোনো ঘটনা ঘটতে পারে। প্রবাসী বড় ভাই বোনের সাহায্য পাবেন। ব্যবসায়ীক বকেয়া আদায় করতে পারবেন। চাকরিজীবীদের আদায় হবে বকেয়া বিল। সপ্তাহর শেষ দিকে আপনার অনাকাঙ্ক্ষিত ব্যয় বৃদ্ধির ভয়। পুলিশি কিছু জটিলতায় অর্থ ব্যয় হবে। বকেয়া ভাড়া বা বিল দিতে গিয়ে করতে হবে অতিরিক্ত অর্থ ব্যয়।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতেই শরীর স্বাস্থ্য সম্পর্কে হতে হবে সতর্ক। ঝুঁকি নিয়ে বাহিরে বেড় হওয়া যাবে না। আয় রোজগারের চিন্তা বাদ দিয়ে নিজের শরীর স্বাস্থ্যর প্রতি নজর দিন। আত্মীয় পরিজনের কারো সুস্থতার সংবাদ আপনাকে মানসিকভাবে আনন্দ দিবে। ব্যক্তি ঋণ পরিশোধের চেষ্টায় হবেন সফল। মধ্যভাগে ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে আনন্দ বৃদ্ধি পাবে। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। শেষার্ধে প্রবাসী পিতার কাছ থেকে অর্থ লাভের যোগ। বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে পাবেন শিক্ষকের পূর্ণ সাহায্য। সপ্তাহর শেষ দিকে আয় রোজগারের ক্ষেত্রে কিছু হতাশা নিরাশা বৃদ্ধি পাবে। আয় রোজগারে বন্ধুর সাহায্য আশা করা বৃথা। বড় ভাই বোন এ সঙ্কটের মূহুর্তে তাদের আসল চেহারা দেখাতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহর শুরুতেই দাম্পত্য ক্ষেত্রে সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সাথে চলতে থাকা সকল মান অভিমান কমিয়ে আনুন। অংশীদারি কোনো কাজের ক্ষেত্রে ভালো সংবাদ পেতে পারেন। সপ্তাহর মধ্যভাগে সংক্রমণ থেকে হতে হবে সতর্ক। পাওনাদারের কাছ থেকে বকেয়া অর্থ পরিশোধের তাগাদা পাবেন। শেয়ার ব্যবসায় কিছু লাভে আশা। শেষার্ধে আপনার ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে অগ্রগতি হবে। মানসিক প্রশান্তি লাভের আশা। গৃহবন্দী জীবনে ধর্মীয় অনুশাসন পালনের মাধ্যমে নিজেকে ব্যস্ত রাখতে চেষ্টা করুন। প্রবাসী কোনো আত্মীয়স্বজনের সাহায্য লাভের আশা। শেষ দিকে কর্মস্থলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। বেসরকারি চাকুরেদের আয় রোজগারে দেখা দেবে জটিলতা। কর্মহানির আশঙ্কা দেখা দেবে। সতর্ক থাকুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহর শুরুতে মনের মধ্যকার সকল শুভ চিন্তাগুলোকে জাগ্রত করতে হবে। কাজের লোকের দ্বারা উপকৃত হতে পারেন। ধর্মীয় অনুশাসন আপনার মনের মধ্যকার অশুভ শক্তিকে দমন করতে সাহায্য করবে। সপ্তাহর মধ্যভাগে ব্যবসায়ীদের মানসিক অস্থিরতা বাড়বে। বাজারে পণ্য ও সেবার চাহিদা থাকার পরেও তা দিতে না পারার যন্ত্রণায় ছটফট করতে থাকবেন। জীবন সাথীর সাথে দেখা দেবে দ্বন্দ্ব ও সংঘাতের। শেষার্ধে ব্যাংক জমার লভ্যাংশ পাওয়ার আশা। রাস্তাঘাটে প্রশাসনিক ব্যক্তি দ্বারা হয়রানির ভয়। ব্যক্তিগত দেনা পাওনার চাপ বাড়তে থাকবে। শেষ দিকে ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে মন বসানো কঠিন। বিদ্যার্থীরা প্রতারণা থেকে সাবধান।

সকালের মঙ্গল কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি আপনাদের জ্যোতিষ। প্রয়োজনে- ০১৭১৬-৬০৮০৮২।

এম

RTV Drama
RTVPLUS