logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০২ এপ্রিল ২০২১, ১১:৩৪
আপডেট : ০২ এপ্রিল ২০২১, ১১:৩৯

১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

২ এপ্রিল ২০২১ থেকে ৮ এপ্রিল ২০২১।

বৃহস্পতি, শনির মকরে সহাবস্থান, ও ৫ এপ্রিল বৃহস্পতির অতিচারী হয়ে কুম্ভ রাশিতে গমন। বুধের মীন রাশিতে অবস্থান। রবি শুক্রর মীন রাশিতে সহাবস্থান ও শুক্রর তুঙ্গী অবস্থা। মঙ্গলের বৃষ রাশিতে তুঙ্গী রাহুর সাথে সংযোগ ও আঙ্গার যোগ গঠন। ইউরেনাসের মেষ রাশিতে স্থিতি ও কেতুর বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান। চন্দ্রর বৃশ্চিক, ধনু, মকর আর কুম্ভ রাশিতে গোচর ও বিভিন্ন গ্রহের দৃষ্টি সম্পর্ক সাথে রাহু কেতুর এক পাশে সকল গ্রহের অবস্থান ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র ফলাফল বয়ে আনবে। করোনা প্রাদুর্ভাবে সকল রাশির জাতক-জাতিকাকেই স্বাস্থ্য বিধিগুলো মেনে চলতে হবে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। আপনি ও আপনার পরিবারের সকলে সুস্থ থাকুন, নিরাপদে থাকুন। আগামী দুই সপ্তাহ রাহু মঙ্গলের সংযোগ কোনো অবস্থাতেই শরীর স্বাস্থ্যর জন্য খুব একটা সুখকর নয়।

আসুন জানার চেষ্টা করি বছরের ১৪শ সপ্তাহ কি কি পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): জাতক-জাতিকাকে সপ্তাহের শুরুতেই হতে হবে সতর্ক। কেতু চন্দ্রর সাথে মঙ্গল রাহুর সম্পর্ক আর্থিক ও শারীরিক ভাবে শুভ নয়। কারো অপমৃত্যুর সংবাদ ও আর্থিক সঙ্কটের পূর্বাভাষ পাওয়া যাচ্ছে। হঠাৎ করেই পাওনাদারের অত্যাচার বৃদ্ধি পাবে। প্রশাসনিক ব্যক্তির দ্বারা মিথ্যে হয়রানির সম্মুখীন হতে পারেন। মধ্যভাগে ভাগ্য সহায় হয়ে উঠবে। চন্দ্রর সু-প্রভাবে বিদ্যার্থীদের উচ্চ শিক্ষা সংক্রান্ত পরীক্ষায় সফল হওয়ার যোগ প্রবল। উচ্চ শিক্ষার প্রয়োজনে দূরের যাত্রা করতে হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক আচরণ বিধি মেনে চলতে চেষ্টা করুন শেষার্ধে একাধিক গ্রহ সমন্বয় কর্ম ক্ষেত্রের জন্য ভালো নয়। কাজ কর্ম নিয়ে নানা রকম দুশ্চিন্তা দেখা দেবে। শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি হলেও বন্ধু বা বড় ভাই বোনের সাথে ভুল বোঝাবুঝি দেখা দেবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): রাশিপতি তুঙ্গী থাকলেও রবির সাথে অবস্থান করাতে দাম্পত্য ক্ষেত্রের জন্য সময় ভালো নয়। জীবন সাথীর সংক্রমণের বা কোনো ধরনের অসুস্থতার ভয় প্রবল। ব্যবসায়ীক ক্ষেত্রে হঠাৎ করেই দেখা দেবে অর্থ সংকট। অংশীদারি কাজে চরম ভুল বুঝাবুঝির আশঙ্কা। মধ্যভাগে আপনার কাজের ক্ষেত্রে ঝুঁকি বৃদ্ধি পাবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে অর্থ লাভের আশা। শেষার্ধে কিন্তু উচ্চ শিক্ষা ও জীবীকার জন্য বিদেশ যাত্রায় বাধা বিপত্তির আশঙ্কা প্রবল। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল লাভে আশা কম। ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে প্রতারিত হওয়ার ভয়। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে পদস্থ কর্মকর্তার সাথে ভুল বুঝাবুঝি দেখা দেবে। বিবাদে জড়িয়ে পড়তে পারেন। রাজনৈতিক ও সাংগঠনিকভাবে আপনাকে হেয় করা হতে পারে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): গ্রহাবস্থানের কারণে সপ্তাহর শুরুটা খুব একটা ভালো নাও হতে পারে। শারীরিক ও মানসিক ভাবে থাকতে পারেন দুর্বল। গৃহস্থালি বিষয় নিয়ে গৃহ কর্র্মীদের সাথে বিবাদে জড়িয়ে পড়ার ভয়। অনৈতিক কাজের জন্য আর্থিক দণ্ডর সম্মুখীন হতে হবে। অস্থিরতা পরিহার করুন। মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতির আশা। জীবন সাথীর সাহায্য পাওয়াতে মানসিক বলে বলিয়ান হতে পারবেন। অংশীদারি ব্যবসা বাণিজ্য নিয়ে চলতে থাকা দুশ্চিন্তা ধীরে ধীরে কেটে যাবে। শেষার্ধে হঠাৎ করেই ঋণ সংক্রান্ত বিষয়ে ঝামেলা বৃদ্ধির আশঙ্কা। পুরোনো পাওনাদারের কাছে হতে পারেন অপদস্থ। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধের চাপ আপনার মানসিক শান্তিকে নষ্ট করে দেবে। শেষ দিকে বৈদেশিক কাজে দেখা দেবে জটিলতা। উচ্চ শিক্ষায় অনাকাঙ্ক্ষিত বাধা বিপত্তি মোকাবিলা করতে হবে। পিতার অপারগতার কারণে বিদেশ যাত্রার স্বপ্ন ধূলিসাৎ হয়ে যাবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): রাশিপতির শুরুতেই নীচস্ততার কারণে প্রেম ভালোবাসা বিষয়ে অশান্তি ভোগ করতে হবে। প্রেমে প্রতারিত হয়ে মানসিক ভারসাম্য হারাতে পারেন। সন্তানের আচরণে পাবেন কষ্ট। শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগারের ক্ষেত্রে হতাশা আর নিরাশা। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাওয়ার আশা। আর্থিক উন্নতিতে কর্মচারী বা অধীনস্থদের সাহায্য পাবেন। ব্যবসায়ীক সমস্যার সমাধান হতে পারে। শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে দেখা দেবে অশান্তি। জীবন সাথীর শারীরিক অবস্থা ভালো যাবে না। অবিবাহিতদের বিয়েতে হাজারো বাধা। শেষ দিকে রহস্যজনক কারণে ঋণ গ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দেবে। পুরোনো পাওনাদারের অত্যাচারে থাকবেন অতিষ্ঠ। ব্যাংক ঋণ এর কারণে চরম পত্র পেতে পারেন। পুলিশি হয়রানির আশঙ্কা থেকে যাচ্ছে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): রাশিপতির বলবান অবস্থার কারণে সপ্তাহটি শুভ সম্ভাবনাময়। শুরুতে পারিবারিক ক্ষেত্রে জটিলতা দেখা দেবে। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে ভালো সংবাদ লাভের আশা। প্রত্যাশিত কাজে কিছু বাধা বিপত্তি দেখা দিতে পারে। মধ্যভাগে সন্তানের সাফল্যে হবেন গর্বিত। উচ্চ শিক্ষার বিষয়ে সকল দুশ্চিন্তা ধীরে ধীরে কাটতে শুরু করবে। শেষার্ধে কর্ম নিয়ে চলতে থাকা জটিলতার অবসান হতে শুরু করবে। সহকর্মী বা কর্মচারীদের প্রতি কোনো কারণে ক্ষুদ্ধ হতে পারেন। আপনার ধৈর্য ও মেধা দিয়ে জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। শেষ দিকে ব্যবসায়ীক ক্ষেত্রে অগ্রগতি হবে। অংশীদারি কোনো কাজে সফল হতে পারবেন। দাম্পত্য ক্ষেত্রে ভুল বোঝাবুঝি দেখা দিলেও তা দূর হয়ে যাবে। আয় রোজগার বৃদ্ধির চেষ্টা সফল হতে চলেছে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): শুরুতে ছোট ভাই বোনের জন্য অর্থ ব্যয় করতে হবে। ব্যবসা বাণিজ্যে দেখা দেবে তথ্যগত বিভ্রাটের। অনলাইন পণ্য ক্রয়ে প্রতারিত হতে পারেন। মধ্যভাগে আপনার পারিবারিক ক্ষেত্রে শুভ ঘটনা ঘটতে চলেছে। গৃহ স্থাবর সম্পত্তি বৃদ্ধির যোগ প্রবল। যানবাহন ক্রয় করতে পারেন। কোনো বিত্তশালী আত্মীয়র করুণা লাভের আশা। শেষার্ধে প্রেম ভালোবাসায় দেখা দেবে জটিলতা। আপনার প্রেমের সংবাদ সকলে জেনে যাবে। অসম প্রেমের কারণে কলঙ্কিত হতে পারেন। সে ক্ষেত্রে জাতিকাদের ওপর নেমে আসবে অত্যাচারের খড়গ। বিদ্যার্থীদের পরীক্ষায় আশানুরূপ ফল লাভে বহু পরিশ্রম করতে হবে। শেষ দিকে কর্মস্থলে ভুল বোঝাবুঝি ও অংশীদারি ব্যবসায় বিচ্ছেদের আশঙ্কা। দুর্নাম বদনামের ভাগ নিতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): শুরুতেই আত্মীয় কুটম্বদের সাথে মনমালিন্যের আশঙ্কা প্রবল। সঞ্চয়ে দেখা দেবে জটিলতা। সঞ্চিত অর্থ জরুরী দ্রব্য ক্রয়ে ব্যয় করার প্রয়োজন হবে। রেস্তোরা ব্যবসায়ীদের পূর্বের অর্ডার বাতিল করার প্রয়োজন হতে পারে। মধ্যভাগে ভাই বোনের উচ্চ শিক্ষা সংক্রান্ত ভালো সংবাদ পাবেন। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রতিবেশী কারো সাহায্যে এগিয়ে যেতে হবে। শেষার্ধে পারিবারিক সাহায্য সহযোগিতা আশা করতে পারেন। ভূমি স্থাবর বিক্রয়ে সফল হতে পারবেন। আত্মীয় স্বজনদের সাহায্য লাভের আশা। শেষ দিকে রোমান্টিক সম্পর্কে ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে পারেন। প্রেমে প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। সন্তানের বিষয়ে কোনো প্রত্যাশা পূরণ হবেই।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): শুরুতেই শরীর স্বাস্থ্য ভোগাতে পারে। আয় রোজগারের ক্ষেত্রে জটিলতা। পারিবারিক ও ব্যক্তিজীবনে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। বয়স্কদের চক্ষুপীড়ায় ভোগান্তির আশঙ্কা। মধ্যভাগে আপনার আয় রোজগারের সুযোগ বৃদ্ধি পাবে। খুচরা পাইকারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয় রোজগারের যোগ। বকেয়া বিল ও বেতন আদায় হতে পারে। সঞ্চয়ের ক্ষেত্রে সফল হতে পারেন। শেষার্ধে আপনার বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারেন। বস্ত্র ও পোশাক ব্যবসায়ীদের অনলাইন ব্যবসা বাণিজ্যে সাফল্য লাভের আশা। শেষ দিকে পারিবারিক ক্ষেত্রে জটিলতা বাড়বে। গৃহ শান্তি কোনো আত্মীয়র ষড়যন্ত্রে ব্যাহত হতে পারে। স্থাবর সম্পত্তি বিক্রয়ে অনাকাঙ্ক্ষিত জটিলতা।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতেই ব্যয়াধিক্য দেখা দেবে। পূর্ব পরিকল্পিত কোনো অনুষ্ঠান বাতিল করার কারণে বড় ধরনের আর্থিক ক্ষতির আশঙ্কা। প্রবাসী আত্মীয় স্বজনের দেশে অনভিপ্রেত আগমন ঘটতে পারে। সপ্তাহর মধ্যভাগে ব্যয় সামলে উঠতে পারবেন। ব্যবসা বাণিজ্য ও কাজ কর্মে সামান্য অগ্রগতি আশা করতে পারেন। আর্থিক উন্নতির কারণে কিছু অর্থ সঞ্চয়ের জন্য সপ্তাহর শেষার্ধ শুভ। যদিও ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয় রোজগারের সুযোগ কম। শ্যালক শ্যালিকার সাথে কোনো বিরোধে জড়িয়ে পড়ার ভয়। সপ্তাহর শেষ দিকে ছোট ভাই বোনের কোনো আচরণে কষ্ট পেতে পারেন। গণমাধ্যম কর্মীদের কাজে সতর্ক হতে হবে। বিদেশ থেকে বিভ্রান্তিকর তথ্য লাভের ভয়। প্রতিবেশীর দ্বারা ক্ষতিগ্রস্ত হতে চলেছেন।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতে গৃহে বড় ভাই বোনের সাথে বিরোধে জড়িয়ে পড়ার ভয়। আয়ের ক্ষেত্রে বন্ধুর দ্বারা প্রতারিত হতে পারেন। কাঙ্ক্ষিত আয় রোজগার হবে না। সর্বদা আতঙ্ক বিরাজ করবে। মধ্যভাগে বিদেশ সংক্রান্ত ব্যবসা বাণিজ্যে লাভের আশা। আমদানি রপ্তানি বাণিজ্যে চলতে থাকা জটিলতা কেটে যাবে। ব্যবসায়ীক প্রয়োজনে দূরে যেতে হবে। শেষার্ধে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। হারানো ক্ষমতা উদ্ধার করতে পারবেন। তবে মানসিক অস্থিরতা অব্যাহত থাকবে। নিজের করা ভুলের জন্য বড় ধরনের খেসারত দিতে হবে। সাংসারিক জীবনে অহেতুক জটিলতা বৃদ্ধি করাটা বুদ্ধিমানের কাজ হবে না। শেষ দিকে রহস্যজনক উৎস থেকে আয় রোজগার করতে পারবেন। গোপন কোনো কাজে কুটম্বদের সাহায্য পাওয়ার আশা।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহর শুরুটা সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে সতর্কতার। আপনার দুর্নাম বদনাম বৃদ্ধির ভয়। পৈত্রিক স্থাবর সম্পত্তি নিয়ে পিতার সাথে দেখা দেবে মতানৈক্য। মধ্যভাগে চাকরিজীবী ও ব্যবসায়ীদের আর্থিক অবস্থার উন্নতি হতে পারে। বকেয়া কিছু বিল আদায়ে সফল হবেন। প্রবাসী বড় ভাই বোন আপনাকে কিছু অর্থ পাঠাতে পারে। শেষার্ধে আপনার দূরের যাত্রার যোগ প্রবল। আইনগত জটিলতার সমাধান হওয়ার কথা থাকলেও তা না হওয়াতে আর্থিক ক্ষতি হতে পারে। বিদেশ যাত্রার ক্ষেত্রে হঠাৎ করেই বাধা বিপত্তির ভয়। শেষ দিকে আপনার কাজে কর্মে কিছু রহস্যজনক ঘটনা ঘটতে চলেছে। সাংসারিক জীবনে দেখা দেবে ভুল বোঝাবুঝি। সংক্রামণ থেকে সতর্ক থাকবেন। কারো সাথে বিরোধে জড়ানো ঠিক হবে না। কর্মস্থলে জটিলতা বৃদ্ধি পাবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতেই ভাগ্যের সাথে লড়াই করতে হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রে চলতে থাকা অগ্রগতি হঠাৎ থমকে যাবে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে কিছুটা হতাশ হতে পারেন। কাঙ্ক্ষিত ফল লাভে বাধা। মধ্যভাগে দেখা দেবে কর্ম ক্ষেত্রে সাফল্য। নতুন কর্ম লাভের যোগ রয়েছে। সামাজিক সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে নতুন নতুন দায়িত্ব লাভের যোগ। পিতার সাথে চলতে থাকা বিরোধ দূর হয়ে যাবে। শেষার্ধে আপনার ব্যবসায়ীক ক্ষেত্রে বাধা বিপত্তি দেখা দিলেও প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় উন্নতির যোগ প্রবল। বকেয়া কিছু ব্যবসায়ীক বিল আদায় করতে পারবেন। বন্ধুদের কারো বিপদে পাশে দাড়াতে হতে পারে। সপ্তাহর শেষ দিকে আপনার আয়ের চেয়ে ব্যয় বৃদ্ধি পাবে। আইনগত জটিলতায় অনাকাঙ্ক্ষিত অর্থ ব্যয় হতে চলেছে।

এম

RTV Drama
RTVPLUS