logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ :

  ২১ মার্চ ২০২১, ১৭:২০
আপডেট : ২১ মার্চ ২০২১, ১৭:৪৫

বিয়ের কথা তুলতেই এড়িয়ে যাচ্ছে সঙ্গী, বুঝবেন কিভাবে?

The partner is avoiding to talk about marriage, how do you understand?, rtv
বিয়ের কথা তুলতেই এড়িয়ে যাচ্ছে সঙ্গী, বুঝবেন কিভাবে?

ইউনিভার্সিটিতে একসঙ্গে পড়াশোনা বা অফিস সহকর্মীর সঙ্গে কোনোভাবে বন্ধুত্ব থেকে ভালোবাসার সম্পর্ক হয়ে উঠেছে। যেভাবেই হোক দু’জনার মধ্যে এখন ভালোবাসার সম্পর্ক। এক সময় এই সম্পর্ক চূড়ান্ত পর্যায়ে অর্থাৎ বিয়ে পর্যন্ত নেয়ার জন্য অবশ্যই চেষ্টা করবেন। কিন্তু এখানেই বাধে সমস্যা। অনেক প্রেমিক বা প্রেমিকাই বুঝতে পারেন না তার বিপরীত মানুষটি আসলেই তাকে বিয়ে করতে চাচ্ছে কিনা কিংবা সে শুধুই আপনাকে প্রয়োজনে ব্যবহার করছে কিনা।

অনেক সময় দেখা যায় সঙ্গিনীর সঙ্গে বিয়ে নিয়ে কথা বলার সময় বিষয়টি এড়িয়ে চলার চেষ্টা করে। বিয়ে নিয়ে কোনো পরিকল্পনার কথা তুলতেই হঠাৎ রেগে যান বা এখনই এ নিয়ে ভাবার সময় নয় বলে দূরত্বে যান। এমনটা যদি হয় তাহলে বুঝতে পারবেন আপনার সঙ্গী আপনাকে শুধুই সাময়িক সময়ের জন্য বেঁছে নিয়েছে। সে আপনাকে বিয়ে করতে ইচ্ছুক না। এমন হলে আগেই সম্পর্ক থেকে বেরিয়ে আসুন।

অনেকের মাঝে দেখা যায় আপনার পরিবারকে এড়িয়ে চলার চেষ্টা করছে ভালোবাসার মানুষটি। কিন্তু আপনার পছন্দের মানুষকে আপনার পরিবার থেকে বেশ পছন্দ করেছে। এমনটা হলে সম্পর্ক নিয়ে বিপাকে পড়বেন পরিবারের কাছে। কেননা, বিপরীত মানুষটি যদি হঠাৎ করেই পরিবারের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় তাহলে তার উদ্দেশ্য অন্য কিছু এটা বুঝে নিতে হবে।

যোগাযোগ কমিয়ে দেয়া : বিভিন্ন সময় বারবার ফোন করার পরও ফোনে সাড়া পাওয়া যায় না। অথচ একই সময়ে সে তার বা আপনার অন্য বন্ধুদের সঙ্গে যোগাযোগ করছেন। তাদের সঙ্গে দেখাও করছেন। আপনার ভালোবাসার মানুষের মাঝে যদি এ স্বভাব বুঝতে পারেন তাহলে এটা স্পষ্ট যে তিনি আপনাকে আর তার জীবনে চাইছে না।

ভালোবাসার সম্পর্কে দু’জন মানুষ একসঙ্গে বাইরে আড্ডা দেবে, ঘুরে বেড়াবে এটাই স্বাভাবিক। দু’জন মানুষ একসঙ্গে ঘুরে বেড়ালে মন ফ্রেশ থাকে এবং এতে মনও অনেক ভালো থাকে। বন্ধের দিনে বা অবসরে যদি ভালোবাসার মানুষটি আপনাকে সময় দিতে না চান তাহলে বুঝবেন সে অন্য কোনো সম্পর্কে রয়েছে। তাই হয়তো সে আপনার সঙ্গে নতুন করে কোনো স্মৃতি করতে চাইছেন না। এমন পরিস্থিতিতে আপনার উচিত হবে সম্পর্ক থেকে বেরিয়ে যাওয়া।

এসআর/

RTV Drama
RTVPLUS