Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২১, ১৬:১৫
আপডেট : ১৯ মার্চ ২০২১, ১৬:২০

নারীদের যে ৪ স্বভাব আকর্ষণ করে না পুরুষদের

The 4 traits that women do not attract men, rtv
নারীদের যে ৪ স্বভাব আকর্ষণ করে না পুরুষদের

পছন্দের মানুষের কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য কতকিছুই না করা হয়। বিশেষ করে নারীরা। নারীরা তাদের সঙ্গিনীর কাছে নিজেকে তুলে ধরতে সাজ-সজ্জা থেকে শুরু করে পছন্দের খাবার রান্নাসহ কোনো কিছুর কমতি রাখেন না। তাতেই কী বিপরীত মানুষটি পছন্দ করেন তাকে কিংবা ভালোবাসার মানুষের দৃষ্টি পরে নারীর প্রতি। এসবের মাঝে এমন কিছু স্বভাব-বৈশিষ্ট্য রয়েছে যা কখনোই আকৃষ্ট করে না পুরুষদের। অথচ নারীরা ভেবে থাকেন পুরুষরা আকৃষ্ট হচ্ছে তাদের প্রতি। এবার তাহলে নারীদের সেই সব স্বভাব-বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নেয়া যাক-

অতিরিক্ত রূপ চর্চা ও সচেতন : স্বাভাবিকভাবেই বাহ্যিক সৌন্দর্য গুরুত্বপূর্ণ, এটা যে কোনো পুরুষের কাছেই। তাই বলে রূপই সবকিছু নয় পুরুষদের কাছে। নারী হিসেবে সবসময় বাহ্যিক সৌন্দর্যকে গুরুত্ব দেয়া ঠিক নয়। এমনটা ভেবে থাকলে একসময় পুরুষের কাছে তা একঘেয়ে হয়ে যাবে। এতে করে আপনার প্রতি বিরক্তিকর ভাব আসবে। এছাড়াও যে নারী রূপকেই সবকিছু মনে করেন একসময় তার আত্মবিশ্বাসও ধূলিসাৎ হয়ে যায়। সর্বদা মনে রাখতে হবে, রূপের বাইরেও বিভিন্ন গুণাগুণ রয়েছে।

আড়ালে থাকা : যদি মনে করেন পুরুষকে আকৃষ্ট করার জন্য তার হাতে ধরা না দেয়ার চেষ্টা সঠিক তাহলে এটা আপনার ভুল ধারনা। কেননা আপনি যখন তার হাতে ধরা পড়বেন তখন তা হবে আপনার জন্য ক্ষতিকর। কিছু পুরুষ আছে যারা তাদের অসংখ্য চাহিদা পূরণের জন্য নারীকেও নিজের প্রতি আকৃষ্ট করে থাকেন। কেউ কেউ নারীকে অপ্রয়োজনীয় প্রশংসা করে নিজের দখলে নিতে চায়। এমন সম্পর্কে সুখ-শান্তি দীর্ঘস্থায়ী হয় না। এ স্বভাব-বৈশিষ্ট্যের পুরুষরা একবার নারীকে পাওয়ার পর তার চাহিদা এবং স্বার্থ হাসিল হলে পরে ছুঁড়ে ফেলে দেয়। তাই নারী হিসেবে নিজেকে আড়ালে না রেখে পুরুষের সঙ্গে নিজেকে কথা বলার সুযোগ দিন। কথা-বার্তা বললেই নিজের বিষয়ে অন্যকে বুঝাতে পারবেন এবং অন্যের ব্যাপারেও বুঝতে পারবেন।

অনেকেই আগ্রহী আমার প্রতি : প্রতিযোগিতা সর্বদা পুরুষকে অতিরিক্ত পরিশ্রমে আগ্রহী করে তোলে। একজন পুরুষ যখন জানতে পারবে তার পছন্দের মানুষের মন পাওয়ার জন্য অন্যরাও জোর চেষ্টা চালাচ্ছে তখন সে সচেষ্ট হবে এবং পরিশ্রম বাড়িয়ে দেবে। এক্ষেত্রে অনেক নারী তার যোগ্য এবং প্রকৃত সঙ্গিনীকে হারিয়ে ফেলেন। ভালো স্বভাব-বৈশিষ্ট্যের পুরুষরা যখন জানবে তার পছন্দের মানুষকে নিয়ে অন্যদের মাঝে প্রতিযোগিতা চলছে তখন সে নিজ থেকেই সরে যাবে। আর যে থেকে যাবে সে একবার পাওয়ার পর কিছুদিন পর আবার ছেড়ে দেবে। কারণ সে বিজয়ী, এবার সে অন্য কোথাও চেষ্টা চালাবে।

অন্যের পছন্দকে নিজের বানানো : অনেক নারীই চায় কেউ একজন তার নিজস্বতাকে ভালোবাসুক। আসলে যিনি প্রকৃত অর্থেই আপনাকে ভালোবাসবে তিনি আপনার ভালো-মন্দ দুটোকেই ভালোবাসবে। এটা নারী-পুরুষ সকলের ক্ষেত্রেই প্রযোজ্য। অনেক সময় পছন্দের মানুষের সঙ্গে নিজের পছন্দ মিলে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ বিষয়। তবে তার অর্থ এই নয় যে ভালোবাসার মানুষের সবই নিজের পছন্দ করতে হবে। এমনটা ভেবে থাকলে তা হবে সবচেয়ে বড় ভুল। এক্ষেত্রে যদি মন থেকে আগ্রহ না পান তাহলে অযথাই অভিনয় করা ঠিক হবে না। এভাবে হয়তো সম্পর্ক গড়ে উঠবে কিন্তু কিছুদিন পর নিজস্বতা হারাবেন।

এসআর/

RTV Drama
RTVPLUS