Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২১, ১৮:০০
আপডেট : ১৪ মার্চ ২০২১, ১৮:২০

প্রকৃত পুরুষ চেনার ৫ উপায়!

5 ways to recognize real men!, rtv
প্রকৃত পুরুষ চেনার ৫ উপায়!

কিছু পুরুষ আছেন যাদের নারীর প্রতি মন থেকে শ্রদ্ধাবোধ এবং প্রতিজ্ঞাবোধ থাকে না। সুদর্শন, চতুর, আবেদনময়, মিষ্টভাষী গুণাবলীর মাধ্যমে নারীদের ঘায়েল করে তাদের সঙ্গে কখনো কখনো প্রতারণাও করে। সম্প্রতি সম্পর্কবিষয়ক এক ওয়েবসাইট থেকে এ ধরনের পুরুষদের শনাক্ত করার জন্য কিছু উপায় তুলে ধরেছে। নিচের স্বভাব-বৈশিষ্ট্য যে সকল পুরুষের মধ্যে নেই তার সঙ্গে বন্ধুত্ব সম্পর্ক অবশ্যই করা যায়। এবার তাহলে পাঠকদের জন্য পুরুষদের চিনতে পারার বিষয় তুলে ধরা হলো-

ব্যক্তিগত তথ্য লুকানো : এ ধরনের মানুষ কখনোই নিজের সম্পর্কে কাউকে কিছু বলতে চায় না। বিপরীতে তারা অন্য মানুষ সম্পর্কে ঠিকই যাবতীয় সব জেনে নিবে। অথচ এরা নিজ সম্পর্কে বলতে ভয় পায়। এদের বাহ্যিকভাব এমন যে তারা যেন কোনও কিছুর তোয়াক্কা করে না। এমনকি নারীকে নিজের কাছে খুবই সুন্দরভাবে তুলে ধরার ফলে সেই নারীও পুরুষ সঙ্গীর বিষয়ে কিছু জানতে চান না।

সুযোগ বুঝে কেটে পড়া : এমন স্বভাব-বৈশিষ্ট্যের মানুষ সুযোগ বুঝে সম্পর্ক থেকে বেরিয়ে পড়ে। তারা যদি কোনও নারীর প্রতি প্রকৃতভাবেও আকৃষ্ট হয়ে থাকে তারপরও সম্পর্ক থেকে সরে দাঁড়াবে। কেননা এ পুরুষ ঠিক জানে সে সরে গেলে নারী সঙ্গী অবশ্যই তার পিছু নেবে।

ধরা ছোঁয়ার বাইরে : প্রয়োজনের সময় এমন বৈশিষ্ট্যের মানুষকে কখনোই পাশে পাওয়া যায় না। ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে বা অন্য কোনও উপায়ে তাদের কাছ থেকে কখনোই সাহায্য-সহযোগিতা পাওয়া যায় না।

নারীকে নিজ নিয়ন্ত্রণে রাখা : সবসময় নারী সঙ্গীর লাগাম নিজের নিয়ন্ত্রণের মধ্যে রাখতে চায়। এছাড়া তাদের ভাষ্যমতে তাদের কখনোই ভুল হয় না। কখনোই তারা নিজের আবেগ-অনুভূতি প্রকাশ করে না এবং যদি কখনো প্রকাশও করে তবে তার পেছনে অন্য কোনও কারণ থাকে।

নারীকে সুন্দরভাবে তুলে ধরা : নারীরা সবসময় পরিপাটি পুরুষ পছন্দ করে। আবার পুরুষরাও পরিপাটি নারীদের পছন্দ করে। তবে ব্যতিক্রম হলো- যে কোনও পরিস্থিতিতে নারীকে পরিপাটি হিসেবে চায়। বিপরীতে নারী যদি কখনো পুরুষ সঙ্গীর অগোছালো বিষয়ে কথা বলতে চায় তাহলে পুরুষ সঙ্গী সবসময় বিষয়টি এড়ানোর চেষ্টা করবে।

এসআর/

RTV Drama
RTVPLUS