Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২১, ১৭:০৩
আপডেট : ০৯ মার্চ ২০২১, ১৭:০৭

গরমেও ত্বক থাকবে মসৃণ ও আকর্ষণীয়!

গরমেও ত্বক থাকবে মসৃণ ও আকর্ষণীয়!

শীতে ত্বকের সমস্যা থাকে। শীত বিদায় নিলেই যে সমস্যার সমাধান হয় তা কিন্তু নয়। বর্ষা কিংবা গ্রীষ্মকালেও ত্বকে সমস্যা দেখা দেয়। এই সময় ত্বকে কালচে ছাপ, ট্যান ইত্যাদির মতো সমস্যা দেখা দেয়। অনেকের ত্বকে ছত্রাকের সংক্রমণও হয়ে থাকে। এবার তাহলে গ্রীষ্মের প্রখর তাপেও ত্বক ভালো রাখার উপায়সমূহ তুলে ধরা হলো-

রাতে ঘুমানোর আগে কখনোই মেকআপ না তুলে ঘুমাবেন না। মেকআপ সহ ঘুমিয়ে পড়লে ত্বকের রোমকূপ দীর্ঘক্ষণ বন্ধ হয়ে থাকবে। এতে করে ত্বকের বিভিন্ন ক্ষতির আশঙ্কা থাকে। তাই ত্বক ভালো রাখতে চাইলে রাতে ঘুমানোর আগে ভিটামিন-ই সমৃদ্ধ মেকআপ রিমুভার দিয়ে ত্বক পরিষ্কার করে নিন।

অফিস বা ব্যক্তিগত কাজের জন্য বাইরে থাকা হয়। দীর্ঘ সময় বাইরে থাকার ফলে ত্বকে ধুলো-ময়লার স্তর জমে। ময়লার স্তরেও ত্বকের সমস্যা হয়ে থাকে। বাইরে থেকে বাসায় ফিরে ভালো করে ত্বক পরিষ্কার করে নেয়া উচিত। এতে করে ত্বক সতেজ থাকবে।

অনেকে ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে ত্বকের যত্ন নিতে থাকেন। এক্ষেত্রে ত্বকের পিএইচ সমতা কমে গিয়ে শুষ্ক হওয়ার সম্ভাবনা থাকে। তাই মুখ ধোয়ার পর অবশ্যই মুখে কোনও টোনার ব্যবহার করবেন। এর ফলে পিএইচ ব্যালেন্স ঠিক থাকবে।

রাতে ঘুমানোর আগে যেহেতু ত্বক পরিষ্কার করবেন তাহলে ময়েশ্চারাইজার একবার লাগিয়ে নেয়াই যেতে পারে। তাই বলে বাজারে সচরাচর পাওয়া কোনও ময়েশ্চারাইজার ব্যবহার করবেন না। অবশ্যই নাইট ক্রিম লাগিয়ে কয়েক মিনিট মালিশ করবেন। নিয়মিত এমনটা করার ফলে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

সূত্র : জি-নিউজ

এসআর/

RTV Drama
RTVPLUS