• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এক মিনিটে মোবাইলে পর্নসাইট বন্ধ করুন (ভিডিও)

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২১, ২৩:৩৩
Turn off porn sites on mobile in a minute
এক মিনিটে মোবাইলে পর্নসাইট বন্ধ করুন

আধুনিক যুগে প্রায় শিশুদের হাতে মোবাইল থাকা যেনো স্বাভাবিক বিষয় হয়ে গেছে। কার্টুন খেলা বা ইউটিউব দেখার অজুহাতে মোবাইল ফোন এখন শিশুদের হাতে জায়গা করে নিয়েছে। সকলের অজান্তে ভুল ক্লিক বা জেনে ক্লিক করতেই অ্যাডাল্ট সাইট ওপেন হয়ে যাচ্ছে।

এরকম বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে সহজ এবং ছোট্ট একটি সেটিংস করে নিতে পারেন। এ ধরণের সেটিংস করা থাকলে আপনার মোবাইল ফোন দিয়ে কখনো খারাপ সাইট চালু হবে না।

নিজে নিজেই অ্যাডাল্ট সাইট ব্লক হয়ে যাবে। সার্চ করলেও খারাপ সাইটগুলো আর খুঁজে পাওয়া যাবে না। ঘরে থাকা মোবাইলগুলোতে সেটিংসটি করে রাখতে পারেন। জেনে নিন কিভাবে করবেন-

সেটিংস বিষয়ে ধারণা:

শুরুতে ফোনের সেটিংসের wireless connections অপশনে যেতে হবে। সেখানে যাওয়ার পর, Private DNS অপশনটিতে যেতে হবে। তবে বলে রাখা ভালো যে, কিছু কিছু ফোনে Private DNS অপশনটি অন্য জায়গায়ও থাকতে পারে। পর্নসাইট বন্ধ করার জন্য এই Private DNS অপশনটিই প্রয়োজন। তাই, ফোনের সেটিংস থেকে Private DNS অপশনটি খুঁজে বের করতে হবে।

এরপর, Private DNS অপশনটিতে ক্লিক করার পর তিনটি অপশন পাওয়া যাবে। এর মধ্যে একটি অপশনে ক্লিক করলে এডিট করা যায়। যেটিতে এডিট করা যায়, সেটিতে adult-filter-dns.cleanbrowsing.org লিখে সেভ করে দিন। এতটুকু করলেই সমস্ত পর্নসাইট ফোন থেকে বন্ধ হয়ে যাবে। কোনো রকম পর্নসাইট আর মোবাইল ফোন থেকে খুঁজে পাওয়া যাবে না।

সূত্র: Police Cyber Support for Women

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গু প্রতিরোধে একযোগে মাঠে নামছে ডিএসসিসির ৫৪ ওয়ার্ড
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
একাধিক পদে চট্টগ্রাম বন্দরে চাকরির সুযোগ
X
Fresh