• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার চলতি সপ্তাহ

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৫ মার্চ ২০২১, ১২:১৪

৫ মার্চ ২০২১ থেকে ১১ মার্চ ২০২১।

বুধ, বৃহস্পতি, শনির মকরে সহাবস্থান। বুধ সপ্তাহর শেষ দিনে কুম্ভ রাশিতে গমন ও শুক্রর কুম্ভ রাশিতে রবি ও নেপচুনের সাথে সহাবস্থান। মঙ্গলের বৃষ রাশিতে রাহুর সাথে সংযোগ সম্পর্ক। ইউরেনাসের মেষ রাশিতে ও নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর বৃশ্চিক, ধনুও মকর ও কুম্ভ রাশিতে গোচর ও অধিকাংশ গ্রহের সাথে সংযোগ সম্পর্ক সকল রাশির জাতক-জাতিকার জন্য ভালো মন্দ কিছু মিশ্র ফলাফল বয়ে আনবে।

আসুন জানার চেষ্টা করি বছরের ১০ম সপ্তাহ কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): অধিকাংশ গ্রহাবস্থান বৃশ্চিক থেকে বৃষ রাশির মধ্যে অবস্থান করায় সপ্তাহর শুরুটা খুব একটা সুখকর হওয়ার আশা কম। শুরুতেই ব্যক্তি ও পারিবারিক জীবনে ভুল বোঝাবুঝি ও আয় রোজগারে কিছু জটিলতা দেখা দেবে। ব্যবসায়ীক কার্যক্রম চালিয়ে যেতে কিছু টাকা ঋণ করার যোগ। মধ্যভাগে ভাগ্য সহায় হবে। পেতে পারেন। বিদেশ যাত্রার সুযোগ। বিদেশি বা প্রবাসী কারো সাহায্যে ভাগ্য উন্নতির সম্ভাবনা। শেষার্ধে কর্মস্থলে বহু প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী হতে পারবেন। সকল প্রতিদ্বন্দ্বীদের পরাস্থ করে ক্ষমতা প্রাপ্তির সময়। চাকরি ক্ষেত্রে নতুন পরিবর্তনের সুযোগ। সপ্তাহের শেষ দিকে আয় রোজগারের ক্ষেত্রে রহস্যজনক সুযোগ প্রাপ্তির আশা। চাকরিজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। তবে বন্ধু বা বড় বোনের সাথে দেখা দিতে পারে সম্পর্কের টানাটানি।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): একাধিক গ্রহাবস্থান একপেশে হওয়াতে সপ্তাহের শুরুতেই দাম্পত্য কলহের আশঙ্কা দেখা যায়। জীবন সাথীর শারীরিক ও মানসিক অসুস্থতার কারণে সুখ শান্তির আশা কম। অংশীদারি ব্যবসা বাণিজ্যে দেখা দেবে জটিলতা। সপ্তাহর মধ্যভাগে পাওনা দেনা মেটাতে কোনো স্থাবর সম্পত্তি বিক্রয় করতে পারেন। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধ করতে গিয়ে আর্থিক টানাটানিতে পড়ার আশঙ্কা। সপ্তাহর শেষার্ধে বৈদেশিক কাজের মাধ্যমে ভাগ্য উন্নতি হবে। জীবিকা প্রয়োজনে যেতে হবে দূর দেশে। আমদানি রপ্তানি বাণিজ্যে লাভের আশা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষায় সাফল্য পাওয়ার আশা। সপ্তাহর শেষ দিকে কর্ম ক্ষেত্রে অকারণ ভুল বোঝাবুঝি দেখা দেবে। তাই অবশ্য। এ সময়ে পদস্থ কর্মকর্তার সাথে কোনো প্রকার তর্কে জড়ানো ঠিক হবে না।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি আপনার জন্য সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। তবে সপ্তাহর শুরুতে মানসিক ও শারীরিক দিক কিছুটা ভোগাতে পারে। কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের সাথে ভুল বুঝাবুঝি এড়িয়ে চলাই হবে বুদ্ধিমানের কাজ। সপ্তাহর মধ্যভাগে আপনাকে ব্যবসায়ীক বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে। অংশীদারি কাজে অগ্রগতির আশা। দাম্পত্য ক্ষেত্রে জীবনে সাথীর পূর্ণ সাহায্য পাবেন। শেষার্ধে হঠাৎ করেই আর্থিক ঋণে জর্জরিত হওয়ার আশঙ্কা। তবে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে লাভের যোগ প্রবল। সপ্তাহর শেষ দিকটা রহস্যজনক সুযোগ লাভের। হঠাৎ করেই ধর্মীয় ও আধ্যাত্মিক কোনো সাহায্য পাওয়া যাবে। বিদেশ যাত্রা বা বৈদেশিক কাজে প্রবাসী বন্ধুর সাহায্য পাওয়া যাবে। আমদানি রপ্তানি বাণিজ্যে সাফল্য লাভের যোগ।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক-জাতিকার জন্য সপ্তাহর শুরুটা ভালো নয়। রাশিপতির নীচাবস্থানে মানসিকভাবে কিছুটা দুর্বল থাকতে পারেন। রোমান্টিক সম্পর্কের জটিলতা কাটিয়ে উঠতে হবে। প্রেয়সীর দেওয়া মানসিক আঘাতের প্রস্তুতি রাখা ভালো। সন্তানে বিষয়ে সময় ভালো নয়। সপ্তাহর মধ্যভাগে আপনার কর্মস্থলে কিছু অগ্রগতি হবে। সহকর্মীদের সাহায্য ভালোবাসায় জটিল পরিস্থিতি থেকে রক্ষা পেয়ে যাবেন। তবে ব্যবসা ক্ষেত্রে অধীনস্থ কর্মচারীদের কারণে আয় রোজগারে দেখা দেবে বাধা বিপত্তি। সপ্তাহর শেষার্ধে আপনার দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতি হবে। জীবন সাথীর কর্মন্নতির কারণে আর্থিক ও সামাজিক অবস্থার উন্নতি। সপ্তাহর শেষ দিকে ব্যবসায়ীক জটিলতা কাটিয়ে উঠতে কিছু অর্থ ঋণ করতে হবে। শেয়ার বিনিয়োগে প্রত্যাশিত লাভের আশা।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সাংসারিক ক্ষেত্রে সর্বাবস্থায় ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। রহস্যজনক গোপন সূত্রে কাজের শুভ যোগাযোগে অগ্রগতির আশা। প্রত্যাশা পূরণ হবে। ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে দেখা দেবে জটিলতা। সপ্তাহর মধ্যভাগে সন্তানের উচ্চ শিক্ষা সংক্রান্ত কোনো ভালো সংবাদ পাবেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের যোগাযোগ বাড়বে। মিডিয়াতে কাজের চেষ্টায় অগ্রগতি। সপ্তাহর শেষার্ধে আপনার আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। কর্মস্থলে সহকর্মী কারো পূর্ণ সাহায্য পাবেন। কাজের লোকের ওপর কোনো কারণে চটে যাবেন না। সপ্তাহর শেষ দিকে আপনার দাম্পত্য সম্পর্কে অগ্রগতি হবে। রহস্যজনক ব্যবসা বাণিজ্যে লাভবান হওয়ার আশা। গোপন কোনো অংশীদারি কাজে সফল হতে সক্ষম হবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহর শুরুতে ছোট ভাই বোনের সাথে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। তথ্য বিভ্রাটের সম্মুখীন হওয়াতে ব্যবসা ও কর্ম ক্ষেত্রে দেখা দেবে জটিলতা। প্রকাশক সাংবাদিক মিডিয়াকর্মীদের কাজের ক্ষেত্রে রহস্যজনক ঝামেলা মোকাবিলা করতে হবে। সপ্তাহর মধ্যভাগে আপনার আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পরিবারের সাহায্য পাবেন। কর্মস্থলে প্রত্যাশা পূরণের সুযোগ আসবে। আত্মীয় স্বজনদের কল্যাণে স্থায়ী কর্ম লাভের সুযোগ আসবে। সপ্তাহর শেষার্ধে শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে অগ্রগতির আশা। বকেয়া টাকা আদায়ের যোগ প্রবল। সন্তানের পড়াশোনা ও উচ্চ শিক্ষার ক্ষেত্রে ভালো সংবাদ পাওয়া যাবে। শেষ দিকে অকারণ ঝামেলা এড়িয়ে চলতে হবে। রহস্যজনক কারণে দেখা দেবে সহকর্মী বিরোধ। আয় উন্নতির ক্ষেত্রে সময় হতে পারে জটিল।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): আর্থিকভাবে সপ্তাহর শুরু হতে পারে চমৎকার। তবে পেটের পীড়া ও ঠাণ্ডা জনিত পীড়ায় কষ্ট পেতে পারেন। খাদ্য ও পানিয় গ্রহণে হতে হবে সতর্ক। শ্যালক-শ্যালিকার সঙ্গে মনমালিন্য বৃদ্ধির আশঙ্কা। সঞ্চয়ের আশা তুলনামূলক কম। সপ্তাহর মধ্যভাগ থেকে আয় উন্নতির ক্ষেত্রে বৈদেশিক যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রকাশক সাংবাদিক ও গণমাধ্যমে কর্মরতদের বিদেশ যাত্রার যোগ প্রবল। সপ্তাহর শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে মায়ের প্রভাব বৃদ্ধি পাবে। আত্মীয়দের সাহায্য সহযোগিতা পাবেন। স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতা থেকে উত্তরণের আশা। সপ্তাহের শেষটা হতে পারে মানসিক ভুল বোঝাবুঝির। প্রেম ভালোবাসায় বিশ্বাসে অভাব দেখা দেবে প্রকট। শিল্পী ও কলাকুশলীদের কাজে দেখা দেবে রহস্যজনক ঝামেলা।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সপ্তাহর শুরুতে ব্যক্তি জীবনে ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে হবে। জীবন সাথী বা প্রেয়সী আপনাকে সন্দেহ করার কারণে দেখা দেবে মনমালিন্য। মধ্যভাগে আপনার আর্থিক ক্ষেত্রে চলতে থাকা জটিলতা কেটে যাবে। পেতে পারেন সঞ্চয়ের সুযোগ। কমিটমেন্ট রক্ষা করতে পারবেন বলেই সকলে আপনাকে সম্মান করবে। সপ্তাহর শেষার্ধে যোগাযোগে সফল হবেন। ছোট ভাই বোনের সাহায্য সহযোগিতা প্রাপ্তির সময়। ব্যবসায়ীদের বিদেশ থেকে ভালো সংবাদ লাভের আশা। নিজের প্রচার প্রচারণার জন্য সময় ভালো থাকবে। সপ্তাহর শেষ দিকে পারিবারিক জীবনে অপ্রত্যাশিত কোনো ঘটনা ঘটবে। আয় রোজগারের ক্ষেত্রে আত্মীয়দের সাহায্য পেলেও, তাদের সাথে করা যৌথ বিনিয়োগে ঝামেলা দেখা দেবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): বৈদেশিক কাজ বা দূরের যাত্রার জন্য সপ্তাহর শুরুটা মোটেও অনুকূল নয়। অকারণেই ব্যয় বৃদ্ধি পাবে। প্রবাসীদের কর্মজীবনে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। সপ্তাহর মধ্যভাগে আপনার হারানো সম্মান পুনরুদ্ধারের যোগ। কর্মস্থলে প্রচুর ব্যস্ত থাকতে হবে। নতুন কর্ম লাভের সুযোগ পাবেন। পদস্থ কর্মকর্তাকে ম্যানেজ করতে পারলে পদোন্নতিও হতে পারে। সপ্তাহর শেষার্ধে আর্থিক সঙ্কটের অবসান আশা করা যায়। যদিও চলতে থাকা আর্থিক টানাপোড়নের তুলনায় তা খুবই সামান্য। আত্মীয় কুটম্বর আগমণ যোগ প্রবল। সপ্তাহর শেষ দিকে ছোট ভাই বোনের সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। তথ্যগত বিভ্রান্তির কারণে কিছু সময় ও অর্থ অপচয় হতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): পারিবারিক জীবনে সপ্তাহর শুরুতেই বড় ভাই বোনের সাথে দেখা দেবে মনমালিন্য। রহস্যজনক উৎস থেকে অর্থ লাভের সুযোগ বৃদ্ধি পাবে। বন্ধুর সাথে ভুল বুঝাবুঝিতে জড়িয়ে পড়তে পারেন। ব্যবসা বাণিজ্যে গোপন উৎস থেকে ধন প্রাপ্তির আশা। সপ্তাহর মধ্যভাগে বিদেশ সংক্রান্ত কাজে ভালো ফল পেতে পারেন। বৈদেশিক বাণিজ্যে সফলতার সময়। আর্থিক দিক ব্যয় বহুল থাকবে। শেষার্ধে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির যোগ। কর্মস্থলে আবার হারানো পদ ফিরে পাবেন। জীবনে চলতে থাকা বাধা বিপত্তি ধীরে ধীরে কাটতে শুরু করবে। সাংসারিক জীবনে আপনার নেওয়া সিদ্ধান্তই শেষ মূহুর্তে হবে সফল। শেষ দিকে আয় রোজগার বৃদ্ধির সময়। তদবিরের কাজের মাধ্যমে অর্থ লাভের যোগ। গোপনে কিছু সঞ্চয় করতে পারেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহর শুরুতেই পিতার সাথে মতপার্থক্য দেখা দেওয়ার আশঙ্কা প্রবল। সামাজিক ও সাংগঠনিক ক্ষেত্রে দুর্নাম বদনামে জড়িয়ে পড়তে পারেন। আপনি করেননি এমন কাজের দায়ভার আপনার উপর বর্তাবে। প্রভাবশালী ব্যক্তির ষড়যন্ত্রের কারণে কর্মহানির আশঙ্কা। মধ্যভাগে বন্ধুদের দ্বারা উপকৃত হওয়ার সুযোগ আসবে। জীবনের সকল চেষ্টায় ধীরে ধীরে উন্নতির যোগ। ঠিকাদারি বা কন্সট্রাকসনের ব্যবসায়ীদের আয় রোজগার স্বাভাবিক হতে থাকবে। সপ্তাহর শেষার্ধে দূরের যাত্রা যোগ প্রবল। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় করতে হবে। প্রবাসীদের কর্মে দেখা দেবে জটিলতা। অসীম ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবিলা করুন। সপ্তাহর শেষ দিকে রহস্যজনক ভাবে ভাগ্য উন্নতি হবে। ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে পারলেই সফল।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহর শুরুতেই ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে সফলতা। ভাগ্য উন্নতির জন্য যেতে পারেন বহু দূর। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত প্রক্রিয়া সম্পন্ন করতে বাধার সম্মুখীন হতে হবে। মধ্যভাগে চাকরি ক্ষেত্রে নতুন কাজের ভার পেতে পারেন। কোনো কোনো ক্ষেত্রে কর্ম পরিবর্তনের যোগ আসবে। সাংগঠনিক কাজে হবেন সফল। শেষার্ধে ব্যবসা বাণিজ্যে আয় রোজগার বৃদ্ধির আশা। আর্থিক সঙ্কটে বড় বোনের সাহায্য পাবেন। বন্ধুর কোনো পরামর্শে আপনার দৃষ্টিভঙ্গির পরিবর্তন হতে পারে। বকেয়া বেতন আদায়ের যোগ প্রবল। সপ্তাহের শেষ দিকে কাজের প্রয়োজনে দূরে যেতে হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রে দালাল এড়িয়ে চলাই শ্রেয়। মামলা মোকদ্দমায় বা আইনগত জটিলতায় অর্থ ব্যয় করতে হবে।

এম

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh