logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

নেরোলি তেলে এত উপকার!

Benefits of Neroli Oil!
নেরোলি তেলে এত উপকার!

ত্বকের যত্ন বা চিকিৎসার ক্ষেত্রে তেল খুবই উপকারী। তেল মালিশ করলে ত্বক উজ্জ্বল ও সুন্দর হয়। এছাড়াও, শুষ্ক ত্বকে আর্দ্রতা আনতে গেলে তেল সবচেয়ে ভালো উপায়।

ত্বকের যত্নের জন্য আপনি নেরোলি তেল ব্যবহার করতে পারেন। নেরোলি তেল ব্যবহারের ফলে ত্বকের অ্যালার্জি দূর হয়। অরেঞ্জ ট্রি-এর ফুল থেকে নেরোলি তেল তৈরি হয়। এই তেলের গন্ধ খুব মিষ্টি। নেরোলি তেল ব্যবহারের ফলে স্ট্রেচ মার্কস ঠিক হয়।

নেরোলি তেলের উপকারিতা-

১. সংক্রমণ প্রতিরোধ: নেরোলির তেল ব্যবহারের ফলে ক্ষত এবং শুষ্ক ত্বক ঠিক হয়। এই তেলটি ব্যবহার করে ত্বকের সমস্যা সমাধান হয়। নেরোলি তেলে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। যা ত্বকের সংক্রমণকে হ্রাস করে।

২. ব্রন থেকে মুক্তি: ব্রন যেকোনো ব্যক্তির মুখের সৌন্দর্য নষ্ট করে। যদি ব্রন সমস্যায় থাকেন তাহলে নেরোলি অয়েল ব্যবহার করুন। ব্রন থেকে মুক্তি পেতে হাতে কয়েক ফোঁটা নেরোলি তেল নিয়ে ত্বক পরিষ্কার করুন। এটি করলে ব্রন কমবে।

৩. স্ট্রেচ মার্কস কমায়: স্ট্রেচ মার্কস হ্রাস করতে নেরোলি তেল ব্যবহার করা যেতে পারে। ঘুমানোর আগে স্ট্রেচ মার্কসে নেরোলি তেল ব্যবহার করতে হবে।

৪. রিঙ্কেলস দূর করে: নেরোলি তেল ব্যবহারের ফলে রিঙ্কেলস দূর হয়। বয়স বাড়ার সাথে সাথে বা অনেক সময় অল্প বয়সেও শারীরিক কারণে মুখে রিঙ্কেলস হতে শুরু করে। নেরোলি তেল ব্যবহার করলে ত্বকে নতুন কোষ তৈরি হয় যা অ্যান্টি-এজিং হিসেবে কাজ করে।

সূত্র: ব্লোডস্কাই

জিএম/পি

RTV Drama
RTVPLUS