Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩৪
আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৪৭

জ্যোতিষীর চোখে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

২৬ ফেব্রুয়ারি ২০২১ থেকে ৪ মার্চ ২০২১। বৃহস্পতি, শনি আর বুধের মকরে সহাবস্থান। বুধের ও শুক্রর কুম্ভ রাশিতে অবস্থান রবি ও নেপচুনের সাথে সহাবস্থান। মঙ্গলের বৃষ রাশিতে গমন ও রাহুর সঙ্গে সংযোগ সম্পর্ক। নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর কর্কট,সিংহ কন্যা আর তুলা রাশিতে গোচর সকল রাশির জাতক-জাতিকার জন্য পরিবর্তনের নানা সুযোগ নিয়ে আসবে।

আসুন জানার চেষ্টা করি বর্তমান সপ্তাহটি ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে কী পরিবর্তন নিয়ে আসছে।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতেই পারিবারিক সকল বিরোধ মিটিয়ে ফেলতে চেষ্টা করুন। অনেক দিন পর আগত প্রবাসী আত্মীয়ের স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতা দূর করতে হবে। সপ্তাহের মধ্যভাগে সৃজনশীল মেধাকে কাজে লাগিয়ে সফল হতে পারবেন। শিল্পী ও কলাকুশলীদের স্বপ্নপূরণের দিন। সন্তানের উচ্চ শিক্ষা সংক্রান্ত জটিলতার দ্রুত অবসান হবে। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে জটিলতার আশঙ্কা। সহকর্মীদের সঙ্গে কোনো প্রকার তর্কে জড়ানো ঠিক নয়। নিজের শরীর স্বাস্থ্যর প্রতি যত্নবান হতে হবে। অনৈতিক সকল সম্পর্ক ছিন্নকরার সময় এসেছে। সপ্তাহের শেষ দিকে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাওয়ার সময়। জীবন সাথীকে নিয়ে কোথাও বেড়াতে যেতে পারেন। অংশীদারি ব্যবসা বা কাজের মাধ্যমে অর্থ প্রাপ্তির আশা।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): শুরুতেই বিদেশ থেকে আসতে পারে স্বপ্নপূরণের সংবাদ। ছোট ভাই-বোনের বিবাহ শাদীর আলোচনায় অগ্রগতির সময়। আপনার সৃজনশীল কোনো কাজের জন্য গণমাধ্যমে প্রশংসিত হতে পারবেন। মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে সাফল্য লাভের আশা। আত্মীয়স্বজনের সাহায্যে পেতে পারেন মাথা গোঁজার ঠাই। কর্মক্ষেত্রে বদলির যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে ভালোবাসার ক্ষেত্রে দেখা দেবে জটিলতা। কারো অনধিকার প্রবেশের কারণে আপনার কোমল হৃদয়ে হিংসার দাবানল জ্বলে উঠতে পারে। শিল্পীদের কাজে অগ্রগতির আশা। সপ্তাহের শেষ দিকে কাজে কর্মে মন বসানো কঠিন। মানসিকভাবে থাকতে পারেন দুশ্চিন্তাগ্রস্ত। পরিকল্পনা অনুযায়ী কাজ না হওয়াতে মনের মধ্যে ক্ষোভ দেখা দেবে। নিজেকে সংযত করতে হবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): বাড়িতে আত্মীয় কুটম্বর আগমনের যোগ প্রবল। বকেয়া অর্থ আদায়ের চেষ্টায় সপ্তাহের শুরুতেই হবেন সফল। সামাজিক বা সাংগঠনিক অনুষ্ঠানে আপ্যায়িত হতে পারেন। মধ্যভাগে জীবনের কোনো অপূর্ণ স্বপ্নপূরণ হবে। প্রবাসী ভাই বোনের কাছ থেকে বিদেশ যাত্রার সুযোগ আশা করতে পারেন। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায় সাফল্য লাভের আশা। নিজের একটি ওয়েবপেইজ খোলার সুযোগ আসবে। শেষার্ধে সাংসারিক প্রত্যাশা পূরণের পাশাপাশি কর্ম ক্ষেত্রেও হবেন সফল। সকল প্রতিকূলতা কাটিয়ে নিজের গৃহ আবাসন লাভে সক্ষম হবেন। সপ্তাহের শেষ দিকে শুধু ভালোবাসা দেওয়া আর পাওয়ার সময়। শিল্পকলায় সাফল্য আসবে। সন্তানের কোনো সাফল্য আপনাকে করবে গর্বিত।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): হারানো আত্মবিশ্বাস খুঁজে পাওয়ার জন্য সপ্তাহের শুরুটা উত্তম। আপনার নিজের ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াতে পারবেন। সাংগঠনিক ক্ষেত্রে হারানো সম্মান ও পদ পদবি লাভের যোগ। মধ্যভাগে আর্থিক জটিলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। ব্যবসায়ীদের আয়ের চাকা সচল হতে শুরু করবে। সঞ্চয়ের পরিকল্পনায় হবে অগ্রগতি। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক কাজে কিছু বাধা বিপত্তি দেখা দিলেও সফল হতে পারবেন। গণমাধ্যমের সঙ্গে জড়িয়ে যাওয়ার সুযোগ আসবে। ছোট ভাইকে বিদেশে পাঠানোর স্বপ্ন পূরণ হতে চলেছে। সপ্তাহের শেষ দিকে পারিবারিক জীবনে ভালো কোনো ঘটনার আশা। আত্মীয়ের সাহায্য ও সম্পত্তি প্রাপ্তির যোগ প্রবল। নিজের একটি বাহন ক্রয় করার স্বপ্ন পূরণ হবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতে দূরের যাত্রা যোগ প্রবল। সাংসারিক প্রয়োজনে বা ব্যবসায়ী প্রয়োজনে কিছু টাকা ব্যয় হয়ে যাবে। আর্থিক দিক হতে পারে ব্যয় বহুল। মধ্যভাগে আপনার শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি হবে। আপনার কোনো পরিকল্পনা বাস্তবায়নের আশা। ব্যবসা ক্ষেত্রে চলতে থাকা জটিলতা কাটিয়ে উঠতে বিকল্প কোনো উদ্দ্যোগ নিতে পারেন। রহস্যজনক কাজের মাধ্যমে অর্থ রোজগারের যোগ। বকেয়া বিল আদায়ের ক্ষেত্রে সপ্তাহের শেষার্ধ শুভ সম্ভাবনাময়। সঞ্চয়ের সুযোগ আসতে পারে। খুচরা পাইকারি ব্যবসা বাণিজ্যে লাভের আশা করতে পারেন। কোনো সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হওয়ার সময়। সপ্তাহের শেষ দিকে ভালো কোনো সংবাদ আপনার মনকে আনন্দ দেবে। সকল প্রকার গুপ্ত ও প্রকাশ্য যোগাযোগ সফল হতে চলেছে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): শুরুতে গৃহে আগমন হতে পারে বড় ভাই বোনের। সঙ্গে আসবে বহু উপহার উপঢৌকন। আয় রোজগারের প্রতিটি চেষ্টায় সফল হতে পারবেন। বন্ধুর সহায়তায় ব্যবসায় সফল হওয়ার সময়। চাকরিজীবী ও ঠিকাদারদের অর্থ উপার্জনের মৌসুম। মধ্যভাগে দূরের যাত্রার যোগ প্রবল। আইনগত জটিলতার সমাধানে অর্থ ব্যয় করতে হবে। প্রবাসীদের কর্মজীবনে আসবে শুভ পরিবর্তন। শেষার্ধে সকল জটিলতা কাটিয়ে কর্মস্থলে সফল হতে পারবেন। সহকর্মী ও পদস্থ কর্মকর্তার সাহায্য লাভের যোগ। সাংগঠনিক ও সামাজিক কাজে বাড়বে সম্মান ও মর্যাদা। শুধু প্রাপ্তির সময়। শেষ দিকে সম্মানের সাথে সাথে বৃদ্ধি পাবে আয় রোজগারও। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির চেষ্টা হবে সফল। কিছু অর্থ সঞ্চয়ের সুযোগ পাবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুটা শুধু সম্মান মর্যাদা বৃদ্ধিরই নয় বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পাওয়ার। প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে পেতে পারেন পূর্ণ সাহায্য সহযোগিতা। রাজনৈতিক ক্ষেত্রে হারানো সম্মান ফিরে পাওয়ার সময়। সপ্তাহের মধ্যভাগে আয় রোজগার বৃদ্ধির চেষ্টায় অগ্রগতির আশা। বকেয়া বিল ও বেতন আদায়ে হবেন সফল। প্রিয় বন্ধুর সাহায্যে আপনার ভাগ্য উন্নতি হতে পারে। সকল ক্ষেত্রেই ভালো ভালো সংবাদ লাভের আশা। শেষার্ধে দূরের যাত্রার যোগ প্রবল। প্রবাসীদের কর্ম ক্ষেত্রে সাফল্য লাভের সময়। নতুন কর্মে যোগদান করতে পারবেন। সাংসারিক ক্ষেত্রে আয়ের চেয়ে ব্যয় বেশি হতে পারে। সপ্তাহের শেষ দিকে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। সকল জটিলতা ও প্রতিবন্ধকতাকে দুমড়ে মুচড়ে সামনের দিকে এগিয়ে যেতে পারবেন।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): ভাগ্য উন্নতির মধ্য দিয়েই সপ্তাহের শুরু হবে। অপ্রত্যাশিত ভাবে মৃত আত্মীয়র ধনসম্পদের ভাগ পেয়ে যেতে পারেন। উচ্চ শিক্ষার্থে চলতে থাকা বাধা কাটিয়ে ওঠার সুযোগ আসবে। মধ্যভাগে সরকারী চাকুরেদের পদোন্নতি বা নতুন দায়িত্ব প্রাপ্তির সময়। রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষেত্রে হবেন সম্মানিত। পিতৃস্থানীয় কারো কল্যাণে জীবিকার স্থায়ী ব্যবস্থা হবে। শেষার্ধে আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি। আউটসোর্র্সিং থেকে আসতে পারে কিছু অর্থ। বকেয়া সকল পাওনা দেনা মিটিয়ে সঞ্চয়ের চেষ্টায় সফল হবেন। বড় ভাই বোনের সাহায্য পাওয়ার যোগ। শেষ দিকে ব্যবসায়ীক প্রয়োজনে দূরের যাত্রা যোগ প্রবল। আর্থিক ক্ষেত্রে সময় হতে পারে ব্যয় বহুল। প্রবাসীদের ভাগ্য উন্নতির চেষ্টায় সফলতা আসবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : সপ্তাহের শুরুতে আপনাকে চলাচলে হতে হবে সতর্ক। পুরোনো কোনো আইনি জটিলতার কারণে পুলিশি হয়রানির আশঙ্কা দেখা যায়। বিদেশ যাত্রার ক্ষেত্রে পুলিশ ভেরিভিকেশনে উৎকোচ দিয়েও কাঙ্ক্ষিত ফল লাভের আশা কম। মধ্যভাগে বিদেশ যাত্রার সুযোগ আসবে। বিদ্যার্থীরা যারা উচ্চ শিক্ষার্থে বিদেশ যেতে আগ্রহী তাদের ভিসা লাভের সম্ভাবনা প্রবল। ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে সাফল্য লাভের আশা। সপ্তাহের শেষার্ধে কর্ম ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা জয় করতে পারবেন। সৌভাগ্য হবে করায়ত্ব। পদস্থ কর্মকর্তার দূর্বলতাকে ব্যাবহার করার সঠিক সময়। শেষ দিকে আয় রোজগার বৃদ্ধি পাবে। আয়ের পাশাপাশি বকেয়া আদায়ের ক্ষেত্রে হতে হবে মনযোগী। বন্ধুদের পরামর্শ মেনে চলতে পারলে ভালো ফল পাবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহের শুরুতে জীবন সাথীর সঙ্গে দূরে কোথাও বেড়াতে যাওয়ার সময়। অবিবাহিতদের বিয়ের যোগ প্রবল। অংশীদারি ও যৌথ কোনো তদবিরের কাজে ভালো সংবাদ পাওয়ার আশা। সপ্তাহের মধ্যভাগে আপনাকে বিনিয়োগে সতর্ক হতে হবে। ঝোঁকের বশে করা কোনো বিনিয়োগ আপনার দুশ্চিন্তার কারণ হয়ে না দাঁড়ায়। আইনগত জটিলতার আশঙ্কা রয়েছে। তাই অবশ্যই সতর্ক থাকতে হবে। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক বাণিজ্য ও বিদেশ যাত্রায় অগ্রগতির আশা। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাওয়ার সুযোগ আসবে। কোনো আধ্যাত্মিক ব্যক্তির দ্বারা উপকৃত হতে পারবেন। শেষ দিকে প্রভাবশালী আত্মীয়ের সহায়তায় পেতে পারেন জীবিকার সুযোগ। সরকারি চাকরির তদবিরে সফল হওয়ার আশা। সামাজিক সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে সম্মান বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): শুরুটা হবে প্রেম ভালোবাসার বিজয় দিয়ে। বহু দিনের প্রেমকে প্রকাশ্যে আনতে পারবেন। প্রমাণ করতে পারবেন ভালোবাসার কাছে পৃথিবীর সকল শক্তি পরাজিত হবেই। সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য কিছু অর্থ সঞ্চয় করার যোগ। মধ্যভাগে সহকর্মী বিরোধ ও কর্মচারীদের দায়িত্ব জ্ঞানের অভাব আপনার দুশ্চিন্তা বাড়িয়ে দেবে। অনৈতিক কাজের প্রস্তাব ফিরিয়ে দেওয়াতে কোন কোন সহকর্মীর বিরাগভাজন হয়ে যাবেন। শেষার্ধে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবনে সাথীর জন্য কেনাকাটার যোগ। অংশীদারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয় রোজগারে সফল হবেন। শেষ দিকে শুধু ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলতে হবে। ঋণ যোগ প্রবল। টাকা ধার দিলে তা ফিরে না পাওয়ার মনমানসিকতা নিয়েই দেবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতে শিল্পকলা ও সৃজনশীল কাজের জন্য প্রশংসিত ও সম্মানিত হওয়ার আশা। হারানো প্রেম আবার ফিরে আসবে জীবনে। বিদ্যার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। মধ্যভাগে হঠাৎ করেই আর্থিক বিষয়ে দেখা দেবে সহকর্মী বিরোধ। কাজের লোকের কারণে কোনো ক্ষতির সম্মুখীন হতে পারেন। অতিচালাক কর্মচারীকে এখনই তাড়িয়ে দিন। ছোট অপরাধ মাফ করলে পরবর্তীতে বড় মাশুল গুণতে হবে। শেষার্ধে দাম্পত্য সুখ শান্তি লাভের আশা। জীবন সাথীর বিদেশ ভ্রমণের সুযোগ আসতে চলেছে। অংশীদারি ব্যবসায়ীদের সময় বলবান। শেষ দিকে ব্যাংক ঋণ এর জটিলতা বৃদ্ধি পাবে। হঠাৎ করেই আর্থিক সঙ্কটের সম্মুখীন হবেন। কোনো আত্মীয়ের মৃত্যু সংবাদ লাভের শঙ্কা।

এম

RTV Drama
RTVPLUS