Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৯
আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৩

নাস্তায় থাকুক কুমড়া-ডিমের সুস্বাদু ঝোল

ফাইল ছবি

কুমড়া দিয়ে ডিমের ঝোল, প্রথমে শুনেই হয়তো কিছুটা অবাক হলেন। কিন্তু এই সবজি একবার খাওয়ার পর চিরদিন আপনার মুখে এর স্বাদ লেগে থাকেবে। সহজলভ্য এবং পুষ্টিকর একটি রেসিপি। গরম গরম মিষ্টি কুমড়া ও ডিম দিয়ে লুচি বা পরোটা দিয়ে দুর্দান্ত লাগে। সকালের ব্রেকফাস্টে রুটি বা পরোটায় বা ভারি খাবারে সুস্বাদু তরকারি হিসেবেও রাখতে পারেন এই রেসিপি। এবার তাহলে সুস্বাদু এই রেসিপি তৈরি সম্পর্কে জেনে নেয়া যাক-

উপকরণ : কুমড়া ১৫০ গ্রাম, পেঁয়াজ কুচি ২ চা চামচ, কাঁচা মরিচ কুচি দুটি, টমেটো কুচি একটি, লবণ স্বাদ মতো, হলুদ হাফ চা চামচ, চিনি স্বাদ মতো, ডিম পাঁচটি, সর্ষের তেল ৩ চা চামচ।

প্রণালী : প্রথমে কুমড়াটি কেটে ভালো করে ধুয়ে সিদ্ধ করুন। ঠাণ্ডা হওয়ার পর ভালো করে চটকিয়ে মেশান। এখন কড়াইতে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি ভালো করে ভেজে অন্যান্য সকল উপকরণ কষিয়ে নিন। তেল ছেড়ে দেয়ার মুহূর্তে কুমড়া সিদ্ধ ঢেলে দিয়ে ভাজা ভাজা করে নামিয়ে ফেলুন। এবার সিদ্ধ ডিমগুলো ফ্রাই প্যানে ভালো করে ভেজে লাল করে তার ওপর মিষ্টি কুমড়া দিয়ে ভালোভাবে মেশান। ভাজা ভাজা হলে আগুন নিভিয়ে নামিয়ে এবার ভাত, রুটি বা পরোটা দিয়ে পরিবেশন করুন আপনার তৈরি মিষ্টি কুমড়া ও ডিমের ঝোল।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS