logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:২৫
আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩১

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

১৯ ফেব্রুয়ারি ২০২১ থেকে ২৫ ফেব্রুয়ারি ২০২১।

রবির কুম্ভ রাশিতে গমন, বৃহস্পতি, শুক্র ও শনি আর বুধের মকরে সহাবস্থান। বুধের ২১ ফেব্রুয়ারি বক্র ত্যাগ ও শুক্রর কুম্ভ রাশিতে প্রবেশ ও নেপচুনের সাথে সহাবস্থান। মঙ্গলের ২২ ফেব্রুয়ারি বৃষ রাশিতে গমন ও রাহুর সঙ্গে সংযোগ সম্পর্ক। নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর মেষ, বৃষ মিথুন আর কর্কট রাশিতে গোচর সকল রাশির জাতক-জাতিকার জন্য পরিবর্তনের সুবাতাস নিয়ে আসবে।

আসুন জানার চেষ্টা করি বর্তমান সপ্তাহটি কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুটাই হবে আপনার সুনাম সম্মান ও মর্যাদা বৃদ্ধির মধ্য দিয়ে। সামাজিক সাংগঠনিক কিংবা রাজনৈতিক যেকোনো ক্ষেত্রেই আপনার হারানো সম্মান ও অবস্থান ফিরে পাওয়ার সময়। মধ্যভাগে আর্থিক সঙ্কট ও আর্থিক জটিলতা থেকে মুক্তি লাভের সম্ভাবনা শতভাগ। ব্যবসা বাণিজ্যে ও ওয়াদা রক্ষাতে অগ্রগতি হবে। বকেয়া অর্থ আদায়ের প্রচেষ্টায় সফলতার আশা। গৃহে উত্তম খাদ্য লাভের সময়। সামাজিক আপ্যায়নেও অংশ নিতে পারেন। শেষার্ধে বৈদেশিক যোগাযোগে দেখা দেবে সাফল্য। বস্ত্র ও স্বর্ণালঙ্কার ক্রয়ের সুযোগ আসবে। ছোট ভাই-বোনের জন্য অর্থ ব্যয় করতে পারেন। গণমাধ্যমে কাজের আলোচনায় হবে অগ্রগতি। শেষ দিকে পারিবারিক প্রত্যাশা পূরণ হবে। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিবাদ থেকে মুক্তির আশা। মা ও আত্মীয়দের সাহায্য লাভ।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতে ভ্রমণের যোগ প্রবল। বিদেশ যাত্রার চেষ্টায় সফল হবেন। আপনার মানসিক অস্থিরতা কমে আসবে। শারীরিক অবস্থার উন্নতির সময়। মধ্যভাগে যে কাজে হাত দেবেন তাতেই সাফল্য লাভের আশা। তবে তাড়াহুড়া ও রাগ জেদ অনেক কাজকেই পণ্ড করতে পারে। নিজের ওপর অধিক আত্মবিশ্বাসের ফল খারাপ হওয়ার আশঙ্কা। শেষার্ধে আর্থিক ক্ষেত্রে সাফল্য লাভের যোগ। সকল বকেয়া অর্থাদি আদায়ে অগ্রগতি হবে। সঞ্চয়ের চেষ্টায় বাধা আসলেও সফল আপনি হবেনই হবেন। কুটম্বদের আচরণে ক্ষুদ্ধ হতে পারেন। ব্যবসায়ীক বকেয়া আদায়ে চাপ প্রয়োগের প্রয়োজন পড়বে। শেষ দিকে আপনার সকল প্রকার যোগাযোগে সাফল্য লাভ। বিদেশ থেকে উচ্চ শিক্ষা বা জীবিকার বিষয়ে ভালো সংবাদ পাওয়ার সম্ভাবনা। মিডিয়াকর্মীদের কর্মে উন্নতি।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতেই বড় ভাই-বোনের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। বন্ধুর সঙ্গে মনোমালিন্য বৃদ্ধি পাবে। দেনাদারের সঙ্গে খারাপ আচরণ করতে হতে পারে। মধ্যভাগে বৈদেশিক কাজে আসবে সফলতা। আইনগত জটিলতা থেকে মুক্তি লাভের সময়। আমদানি ও রপ্তানি সংক্রান্ত কাজে আশাতীত সাফল্য লাভের যোগ। প্রবাসীদের জীবনে আসবে কর্ম পরিবর্তন। শেষার্ধে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। কর্মস্থলে নিজের যোগ্যতা ও দক্ষতা দিয়ে নতুন সমস্যার সমাধান করতে পারায় কর্তৃপক্ষ আপনাকে পদোন্নতির সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সরকারি বেসরকারি কাজে সাফল্য পাবেন। মনের জোড়ের কাছে শারীরিক অসুস্থতা তুচ্ছ হয়ে যাবে। শেষ দিকে আয় রোজগারে চলতে থাকা বাধা কাটিয়ে উঠবেন। ব্যবসায়ীক দুর্দশা লাঘবের আশা। সঞ্চয়ের চেষ্টায় অগ্রগতি হতে চলেছে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুতেই সাংগঠনিক ও সামাজিক কাজে অংশ নিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন। প্রভাবশালী ব্যক্তির সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার সময়। কর্ম ক্ষেত্রে পদস্থ কর্মকর্তার নেক-নজর লাভে হবেন সফল। মধ্যভাগে আপনার ধনভাণ্ডারে যুক্ত হবে কিছু বাড়তি অর্থ। ব্যবসায়ীক বকেয়া অর্থ আদায়ের মাধ্যমে আর্থিক অগ্রগতির ধারায় ফিরতে পারবেন। বড় ভাই-বোন ও প্রিয় বন্ধুর বিবাহশাদীর আয়োজনে ব্যস্ত থাকতে পারেন। ঠিকাদারি বা সরকারি তদবিরের কাজে সাফল্য লাভের সময়। প্রবাসী আত্মীয়ের কাছ থেকে অর্থ লাভের আশা। শেষার্ধে বৈদেশিক কাজে সফল হবেন। ভিসা সংক্রান্ত জটিলতা কেটে গিয়ে বিদেশ যাত্রার পথ সুগম হবে। আপনার কোনো শখ পূরণে কিছু অর্থ ব্যয় করতে পারেন। আইনগত জটিলতা থেকে পাবেন মুক্তি। শেষ দিকে শারীরিক সকল অসুস্থতা কাটিয়ে উঠবেন। কর্ম ক্ষেত্রে হবেন সফল ও সম্মানিত।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সিংহের জাতক-জাতিকার জন্য সপ্তাহের শুরুটা হবে ভাগ্য উন্নতির। ভালো কোনো সংবাদ আপনার মানসিক শান্তি আনতে পারবে। মধ্যভাগে কর্ম ক্ষেত্রে চলতে থাকা সকল বাধা বিপত্তি কাটিয়ে উঠা সম্ভব। প্রভাবশালী ব্যক্তির সাহায্যে আয় রোজগারে হবে উন্নতি। সরকারি কাজে এ সপ্তাহে সফল হবেনই হবেন। তদবিরের কাজে আয় রোজগারের সম্ভাবনা প্রবল। সপ্তাহের শেষার্ধে বন্ধু বা কোনো পরিচিতজনের সাহায্য পাওয়ার আশা। সকল প্রকার গুপ্ত কাজে আশাতীত অগ্রগতি হবে। আটকে থাকা জটিলতা কাটিয়ে উঠার সুযোগ পাবেন। শেষ দিকে কিছু অর্থ ব্যয়ের যোগ। বৈদেশিক কাজে কোনো ভালো সংবাদ পেতে পারেন। আইনগত জটিলতা থেকে হবে মুক্তি। পারিবারিক সঙ্কটের অবসান আশা করা যায়।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে ঝুঁকি নিয়ে কোনো কাজ করলে তাতে সফল হওয়ার কোনো সম্ভাবনা নেই। বাড়িতে পুরোনো পাওনাদার এসে আপনাকে অপমান করতে পারে। কোনো আত্মীয়ের অসুস্থতায় তার জন্য অর্থ ব্যয় করতে পারেন। মধ্যভাগে বিদেশ ভাগ্য বলবান হয়ে উঠবে। জীবিকার জন্য বিদেশ যাত্রার যোগ প্রবল। বৈদেশিক বাণিজ্যের সঙ্গে জড়িতদের বহু আয় রোজগারের সম্ভাবনা। আধ্যাত্মিক ব্যক্তির সাহায্য পাওয়ায় কর্মে চলা জটিলতা ও গোপন শত্রুতা কেটে যাবে। সপ্তাহের শেষার্ধে চাকরিজীবীদের কাজের চাপ বৃদ্ধির সম্ভাবনা। কোনো জটিল কাজ সমাধান করতে পারার কারণ আপনার আয় রোজগারে হবে অগ্রগতি। সাংগঠনিক ক্ষেত্রে সম্মান ও মর্যাদা বাড়বে। প্রভাবশালী নেতার সাহায্য প্রাপ্তির আশা। শেষ দিকে ব্যবসায়ীক সকল বকেয়া টাকা আদায় হবে। সাংসারিক জীবনে বড় ভাই বোনের পূর্ণ সাহায্য পাওয়া যাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুটা দাম্পত্য সুখ শান্তির। অবিবাহিতদের বিবাহ করে জীবন শুরু করার সময়। বিবাহে শত বাধা আসলেও সফলতা অধরা থাকবে না। সপ্তাহের মধ্যভাগে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লাভের আশা রয়েছে। বকেয়া দেনা পাওনা মিটিয়ে নতুন করে আয় রোজগারের সুযোগ তৈরি করতে পারবেন। সকল প্রকার হুমকি ধামকিকে উড়িয়ে দিতে হবে। নিজের কাজে থাকতে হবে আস্থাশীল। শেয়ার ব্যবসায়ীদের সপ্তাহের মধ্যভাগে কিছু আয় রোজগারের যোগ। শেষার্ধে বৈদেশিক কাজে বা বিদেশ যাত্রায় চলতে থাকা বাধা দূর হয়ে যাবে। আয় রোজগারের ক্ষেত্রে পিতা বা শিক্ষকের সাহায্য পাবেন। বিদ্যার্থীদের পড়াশোনায় বিদেশ যাত্রার সুযোগ আসবে। শেষ দিকে কর্ম ক্ষেত্রে সফল হবেন। চাকরির করা তদবির কাজে লাগাতে সরকারি কর্ম লাভের যোগ। প্রভাবশালী ব্যক্তির সাহায্য লাভে সক্ষম হবেন।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সকল প্রকার প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে পারবেন। শারীরিক অবস্থা ভালো হতে থাকবে। কাজের লোক বা কর্মচারীদের প্রতি উদার হওয়ার প্রয়োজন। সপ্তাহের মধ্যভাগে বৈদেশিক বাণিজ্যে সফলতার আশা। জীবন সাথীর প্রবাসে গমন যোগ প্রবল। অংশীদারি ব্যবসা বাণিজ্যে কাঙ্ক্ষিত লাভের আশা করা যায়। শেষার্ধে দেখা দিতে পারে আর্থিক টানাপোড়ন। কোনো পুরোনো দেনা পরিশোধে সঞ্চিত ধনের হানি হতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে একটু সতর্কতার প্রয়োজন। রাস্তাঘাটে সাবধান হতে হবে। ছোট খাটো দুর্ঘটনা ঘটার আশঙ্কা। শেষ দিকে ধর্মীয় ও আধ্যাত্মিক যোগাযোগে সুফল লাভ। বিদ্যার্থীদের পড়াশোনায় অগ্রগতি হবে। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার চেষ্টায় হবেন সফল।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ক্রীড়াবিদ ও শিল্পীদের জন্য সপ্তাহের শুরুটা সাফল্যের। সুনাম সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। সন্তানের জন্য কোনো উপহার ক্রয় করতে পারেন। ভালোবাসার মানুষটির জন্য নিজের সর্বস্ব ত্যাগ করতে হবে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে সকলের সাহায্য লাভের আশা। বৈদেশিক প্রতিষ্ঠানে কর্ম প্রাপ্তির যোগ। অধিনস্ত কর্মচারীর বিশ্বস্ততায় কোনো জটিলতা থেকে রক্ষা পেয়ে যাবেন। শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠা সম্ভব হবে। সপ্তাহের শেষার্ধে আপনার ব্যবসায়ীক যোগাযোগে অগ্রগতি। নতুন করে ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকবে। জীবন সাথীর জন্য কেনাকাটা করতে পারেন। সপ্তাহের শেষ দিকে সকল প্রকার ঝুঁকিপূর্ণ ব্যবসায় আশানুরূপ লাভের আশা করতে পারেন। আইনগত জটিলতা থেকে মুক্তি লাভের আশা।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহের শুরুটা পারিবারিক সম্প্রীতি বজায় রাখার। গৃহে আত্মীয়স্বজনের আগমন হতে পারে। প্রভাবশালী আত্মীয়ের উদারতায় গৃহ স্থাবর সম্পত্তি লাভের আশা প্রবল। সপ্তাহের মধ্যভাগে রোমান্টিক বিষয়ে সাফল্য লাভ। বিদেশিনীর প্রেমে পড়তে পারেন। বিদ্যার্থীদের পড়াশোনায় আরো বেশি মনযোগী হতে হবে। শিল্পী ও সৃজনশীল পেশাজীবীদের কাজের জন্য বিদেশ যাত্রার যোগ প্রবল। শেষার্ধে কর্মস্থলে সহকর্মী বিরোধে জড়িয়ে পড়তে পারেন। হঠাৎ করেই গোপন ও প্রকাশ্য শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে চেষ্টা করবে। নিজের সিদ্ধান্ত ভুলের খেসারত দিতে পারেন। শেষ দিকে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার যোগ। অবিবাহিতদের বিয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতেই তথ্য বিভ্রান্তির সম্মুখীন হতে পারেন। বৈদেশিক যোগাযোগে দেখা দেবে জটিলতা। ছোট ভাই-বোনের জন্য চিন্তা করতে পারেন। মধ্যভাগে আয় রোজগারের প্রত্যাশা পূরণ হবে। বিদেশে স্থায়ী হওয়ার সুযোগ পেতে পারেন। আত্মীয়স্বজনের গৃহ স্থাবর সম্পত্তি ক্রয়ের যোগ। কোনো প্রভাবশালী ব্যক্তির কল্যাণে মনে বাসনা পূরণ হবে। শেষার্ধে রোমান্টিক যোগাযোগে সফল হতে পারবেন। সন্তানের উচ্চ শিক্ষার্থে কিছু অর্থ প্রয়োজন হবে। শিল্পীদের কাজের জন্য বিদেশ যাত্রার সম্ভাবনা। সৃজনশীল পেশাজীবীদের আর্থিক উন্নতির ঘটনা ঘটতে পারে। সপ্তাহের শেষ দিকে মানসিক চাপ বৃদ্ধি পাবে। কর্মস্থলের কোনো ঘটনা বা সহকর্মী কারো বিশ্বাসঘাতকতা আপনার মনকে আন্দোলিত করবে। সহজে মেনে নেওয়া হবে কঠিন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুটা আর্থিক অগ্রগতির মধ্য দিয়ে হবে। বকেয়া অর্থ আদায় ও সঞ্চয়ের চেষ্টায় সফলতা দিয়েই শুরু। গৃহে অতিথি সমাগমের যোগ। বাড়িতে হতে পারে কোনো শুভ অনুষ্ঠান। সপ্তাহের মধ্যভাগে বস্ত্র ও স্বর্ণালঙ্কার লাভের যোগ। ছোট ভাই-বোনের বিবাহ শাদীর ক্ষেত্রে আলোচনা ফলপ্রসূ হবে। বৈদেশিক সূত্রে ভালো কোনো সংবাদ পেতে পারেন। সপ্তাহর শেষার্ধে আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধবের কল্যাণে নিজের এক চিলতে ভূমি ক্রয়ের সুযোগ আসবে। যানবাহন ও আবাসন সংক্রান্ত কাজে সফল হবেন। মায়ের কাছে মাঝে মধ্যে বকাঝকা খেতে হবে। যানবাহন ক্রয় বিক্রয় শুভ। সপ্তাহের শেষ দিকে ভালোবাসায় সাফল্য লাভ। নিজ পছন্দে বিবাহের যোগ প্রবল। বন্ধুদের সাহায্য পাবেন। পুরোনো প্রেমিকার সঙ্গে বহুদিন পর দেখা হতে পারে। সৃজনশীল কাজের জন্য সম্মানিত হওয়ার দিন। সন্তানের সঙ্গে চলতে থাকা ভুল বোঝাবুঝি কমে আসবে।

এম

RTV Drama
RTVPLUS