logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

বিয়ের পর সম্পর্ক টিকিয়ে রাখবে এই ৪ বিষয়!

বিয়ের পর সম্পর্ক টিকিয়ে রাখবে এই ৪ বিষয়!
ফাইল ছবি

সদ্য বিবাহিতদের জন্য এ বিষয়ে জেনে নেয়া খুবই জরুরি। প্রেম কিংবা পারিবারিকভাবে হয়তো বিয়ে হয়েছ, কিন্তু সেই বিয়ে টেকানোর দায়িত্ব আপনার। অন্যথায় জীবনের এই রঙিন মুহূর্তে কিন্তু প্রিয় মানুষকে হারিয়ে ফেললে সেই ব্যথা কাটিয়ে ওঠতে প্রচুর সময় লাগবে। নতুন বিয়ে বা বিয়ের বয়স যতোই হোক না কেন, সঙ্গীকে সময় না দিলে বা অবহেলা করলে সংসারে অশান্তির সৃষ্টি হবে।

যত ব্যস্ততাই থাকুক না কেন বিবাহিত জীবন মধুর করে গড়ে তুলতে দুজনকেই কিছু কিছু সময় বের করতে হবে। বিয়ের পর সঙ্গীকে কোনও কথা বলতে লজ্জা পাওয়া যাবে না। এখন সঙ্গীই জীবনের গুরুত্বপূর্ণ অংশ। তাই নিজের কিংবা সংসারের ভালো-মন্দ সব বিষয়ে ভালোবাসার মানুষের সঙ্গেই আলোচনা করতে হবে। এবার তাহলে বিয়ের পর সম্পর্ক টিকিয়ে রাখার বিষয়ে জেনে নেয়া যাক-

১. অফিস থেকে বাসায় ফিরেই সরাসরি খাবার টেবিলে গিয়ে বসবেন না। ফ্রেশ হয়ে হাতে এক কাপ কফি বা চা নিয়ে সঙ্গীর সঙ্গে সারাদিনের ব্যস্ততা বা খুঁটিনাটি নিয়ে একটু কথা বলুন। এছাড়া আপনাকে ছাড়া সারাদিন কিভাবে কাটল তার সেটাও জানুন। এতে করে সারাদিনের ক্লান্তি নিমিষে ধুয়ে যাবে।

২. বিয়ের পর শারীরিক চাহিদা গুরুত্বপূর্ণ বিষয়। সঙ্গীর সঙ্গে এ বিষয়ে খোলাখুলি কথা বলুন। প্রতিটি মানুষেরই গোপন কিছু ফ্যান্টাসি থাকে, যা কেবল তার সঙ্গীর সঙ্গেই আলোচনা করা যায়। এছাড়া বিছানায় আপনার কোনও ব্যবহারে সে কষ্ট পেলে তা জানুন। শারীরিক সম্পর্ক শুধু শরীরকে মজবুত করে না, সেই সঙ্গে মানসিক শান্তি প্রদানের মাধ্যমে মানসিকতাও মজবুত করে তোলে।

৩. সঙ্গী কী বলতে চায় তা মনোযোগ দিয়ে শুনুন। আপনার প্রতি তার অধিকার রয়েছে। এটাকে খারাপভাবে না দেখে ভালোভাবে দেখুন। জীবন সুন্দর হবে। কেননা, একমাত্র বিয়ের পর স্বামী বা স্ত্রী ছাড়া অন্য কেউ থাকে না যার কাছে অভাব-অভিযোগ কিংবা কোনও দাবির কথা জানানো যায়। দুজনে আলোচনা করে সমস্যার সমাধান করুন।

৪. বিশেষ কোনও দিন বা সময়কে স্মৃতিময় করে তুলতে সঙ্গী যেভাবে চেষ্টা করছে সে জন্য তাকে অবশ্যই ধন্যবাদ জানান। সে কী জন্য আপনার কাছে এতো সুন্দর এ কথা তাকে বলুন। এতে করে তার সম্মান বাড়বে। তিনিও আপনার প্রতি যথেষ্ট ভালোবাসা দেখাবে। আর এভাবে সম্পর্ক হবে মধুময়।

সূত্র : কলকাতা ২৪

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS