logo
  • ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২২ জানুয়ারি ২০২১, ১৫:১৮
আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৬:১৮

জ্যোতিষীর চোখে কেমন যাবে বর্তমান সপ্তাহটি

রাশিফল,
রাশিফল

রবির মকর রাশিতে অবস্থান। বৃহস্পতি ও শনির মকরে সহাবস্থান। বুধের ২৫ জানুয়ারি পর্যন্ত মকরে অবস্থান ও ২৫ জানুয়ারি বিকালে কুম্ভ রাশিতে গমন। শুক্রর ধনু রাশিতে অবস্থান ও ২৮ জানুয়ারি মকর রাশিতে গমন, মঙ্গলের মেষ রাশিতে ইউরেনাসের সাথে অবস্থান, নেপচুনের কুম্ভ রাশিতে স্থিতি ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর মেষ বৃষ মিথুন ও কর্কট রাশিতে অবস্থান সব রাশির জাতক-জাতিকার জন্য উল্লেখ যোগ্য পরিবর্তন নিয়ে আসবে।

এবার তাহলে দেখে নেওয়া যাক বর্তমান সপ্তাহ (২২ জানুয়ারি- ২৮জানুয়ারি) কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে দ্বাদশ রাশির জাতক-জাতিকার জীবনে-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল) : সপ্তাহের শুরুটা সম্মান ও মর্যাদা বৃদ্ধির। আয় রোজগারে বহু উন্নতির যোগ। সাংগঠনিক রাজনৈতিক ও প্রাতিষ্ঠানিক ক্ষেত্রে উচ্চ পদ লাভের স্বপ্ন পূরণ হবে। বহিঃযোগাযোগ বৃদ্ধির চেষ্টায় সফল হবেন। শারীরিক ও মানসিক সুখ বজায় থাকবে। মধ্যভাগে আয় রোজগারে অগ্রগতির পাশাপাশি সঞ্চয়ের ক্ষেত্রেও সফল হতে পারবেন। ক্ষুদ্র ও পাইকারি ব্যবসায় কিছু আয় রোজগারের আশা। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক যোগাযোগে অগ্রগতি ও বিদেশ থেকে ভালো কোন সংবাদ লাভ। অনলাইন ক্রয়-বিক্রয়ে মনের বাসনা পূর্ণ হবে। ছোট ভাই-বোনের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে থাকবে। গণমাধ্যমে কাজের সুযোগ পাওয়ার আশা। শেষ দিনে পারিবারিক বিষয়ে সফলতা। আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সাহায্য পাবেন। যানবাহন ক্রয় করতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে) : সপ্তাহের শুরুতে আপনার ব্যয় যোগ ও বিদেশ যাত্রার যোগ। কোনো বিবাহ শাদীতে অংশ নেওয়ার জন্য দূরে কোথাও যাত্রা করতে পারেন। বৈদেশিক ব্যবসা-বাণিজ্যে অগ্রগতি হবে। মধ্যভাগে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। তবে নিজের রাগ ও জেদ নিয়ন্ত্রণ করতে না পারলে ব্যক্তি জীবনে দেখা দেবে দুর্ভোগ। জীবন সাথীর সঙ্গে ভুল বুঝাবুঝি কমাতে হবে। পায়ে বা কোমরে আঘাত পেতে পারেন। শেষার্ধে বকেয়া টাকা পয়সা আদায়ের চেষ্টায় সফলতা আসবে। ক্রয়-বিক্রয়ে আশানুরূপ লাভের সুযোগ পাবেন। আত্মীয়-কুটুম্বদের কাছ থেকে অর্থ সাহায্য পাওয়ার আশা। শেষ দিনে বিদেশ থেকে ভালো সংবাদ পাবেন। বৈদেশিক বাণিজ্যে নতুন অর্ডার লাভের যোগ। ছোট ভাই-বোনের জন্য কিছু অর্থ ব্যয় হতে পারে। গণমাধ্যমে কাজের চেষ্টা সফল হবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন) : সপ্তাহের শুরুতে বড় ভাই-বোনের বিবাহ শাদীর যোগ প্রবল। বন্ধুদের সহায়তায় বকেয়া টাকা আদায়ে সফল হবেন। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। ঠিকাদারি কাজে নতুন কাজের সুযোগ পেতে চলেছেন। সপ্তাহর মধ্যভাগে বিদেশ সংক্রান্ত কাজে সফল হবেন। বৈদেশিক বাণিজ্যের জন্য বা আমদানি-রপ্তানি কাজে কিছু অর্থ বিনিয়োগের সুযোগ আসবে। সাংসারিক ক্ষেত্রে ব্যয় বৃদ্ধি। দূরে কোথাও বেড়াতে যেতে পারেন। শেষার্ধে আপনার প্রভাব প্রতিপত্তি ও বুদ্ধি দিয়ে সকল কাজে সফল হবেন। সাংগঠনিক ও সামাজিক কাজে সকলের দ্বারা প্রশংসিত হতে পারবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। শেষ দিকে আয় রোজগারে উন্নতি ও সঞ্চয়ের ক্ষেত্রে সাফল্য আশা করা যায়। কোনো সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হবেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই) : সপ্তাহের শুরুতে সামাজিক ও সাংগঠনিক কাজে সফল হবেন। লোকে আপনার প্রশংসা করতে বাধ্য হবে। নতুন দায়িত্বভার কাঁধে তুলে নিতে পারেন। প্রভাবশালী কোনো ব্যক্তির সমর্থন লাভের সময়। সপ্তাহের মধ্যভাগে আর্থিক উন্নতির সুবর্ণ সুযোগ আসবে। প্রবাসী বড় ভাই-বোনের সহযোগিতা পেতে পারেন। বকেয়া বিল লাভের সময়। বন্ধুদের সঙ্গে ব্যবসায় কিছু বিনিয়োগ করতে পারেন। শেষার্ধে আপনার আর্থিক অবস্থা ব্যয় বহুল হতে পারে। কোথাও বেড়াতে যেতে পারেন। বৈদেশিক বাণিজ্যে সাফল্য লাভের সময়। আমদানি-রপ্তানি বাণিজ্যে কাঙ্ক্ষিত উন্নতির আশা। পারিবারিক দৈনন্দিন ব্যয় বৃদ্ধি পাবে। শেষ দিকে শুভ চন্দ্রর প্রভাবে সকল জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। দক্ষতা ও মেধা দিয়ে নিজের অবস্থার উন্নতি করার সময়। এ সময়ে নিজের প্রতি বিশ্বাস রাখতে হবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট) : সপ্তাহের শুরুতে ভাগ্য সহায় থাকবে। ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে সফল হবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার যোগ প্রবল। বেকারদের মধ্যপ্রাচ্যের দেশে জীবীকার জন্য গমনের সুযোগ আসবে। সপ্তাহের মধ্যভাগে আটকে থাকা কাজ কর্মে অগ্রগতির আশা। প্রভাবশালী ব্যক্তিকে নিজের বুদ্ধি দিয়ে কাবু করতে পারবেন। বৈদেশিক সূত্র থেকে অর্থ আয়ের যোগ। রাজনৈতিক প্রভাব খাটাতে পারেন। সপ্তাহের শেষার্ধে আয় রোজগারে অগ্রগতি হবে। বকেয়া টাকা পয়সা আদায়ের সুযোগ পাবেন। যদিও সে জন্য কিছু বল প্রয়োগ করতে হতে পারে। বড় ভাই-বোনের সাহায্য আশা করা যায়। আর্থিক বিষয়ে চলতে থাকা জটিলতা ধীরে ধীরে কাটতে শুরু করবে। শেষ দিকে সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। কারো স্বাস্থ্য পরীক্ষায় কিছু অর্থ ব্যয়ের যোগ। চিকিৎসা ক্ষেত্রে বা ঔষধে বিনিয়োগ করার সুযোগ আসবে। দূরের যাত্রার প্রয়োজন হতে পারে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর) : সপ্তাহের শুরুতে কিছু জটিলতা দেখা দিতে পারে। মৃত ব্যক্তির সম্পত্তি উদ্ধারে অর্থ ব্যয়ের যোগ প্রবল। পুরোনো পাওনাদারের আগমন হতে পারে। সাংসারিক প্রয়োজনে কিছু টাকা ঋণ করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে আপনার ভাগ্য আপনাকে সহায়তা করবে। হঠাৎ করেই ভাগ্যের উন্নতির জন্য বিদেশ যাত্রার সুযোগ পাবেন। আয় রোজগারের ক্ষেত্রে বৈদেশিক প্রতিষ্ঠানে কাজের সুযোগ আসতে পারে। বিদ্যার্থীদের বিদেশী ভাষা শিক্ষার পরীক্ষায় সফলতা লাভ। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে আপনি সফল হবেন। সকল প্রতিকূলতা সকল ষড়যন্ত্র অতিক্রম করে নতুন পদ লাভ করবেনই করবেন। রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষেত্রে বিজয়ী হওয়ার সময়। শেষ দিকে বন্ধুর সাহায্য পাওয়া যাবে। চাকরিজীবীদের বকেয়া টাকা আদায় হতে পারে। ব্যবসায়ীকভাবে লাভবান হবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর) : সপ্তাহের শুরুতে ব্যবসায়ী কাজে সফল হবেন। অবিবাহিতদের বিয়ের যোগ প্রবল। অংশীদারি কোনো কাজে লাভবান হবেন। জীবন সাথীর পূর্ণ সাহায্য লাভের আশা। সপ্তাহের মধ্যভাগে ব্যাংক ঋণ সংক্রান্ত কাজে অগ্রগতি। ব্যক্তিগত ঋণ পরিশোধের সুযোগ পাবেন। শেয়ার বেচাকেনায় লাভবান হবেন। ব্যাংকের লভ্যাংশ ও বীমার বোনাস আপনার আর্থিক স্থিতিশীলতা ফিরিয়ে আনবে। সপ্তাহের শেষার্ধে ভাগ্য উন্নতি ও বিদেশ যাত্রার যোগ প্রবল। বিদেশে উচ্চ শিক্ষা সফল হতে পারে। ধর্মীয় ও আধ্যাত্মিক ভ্রমণের সুযোগ আসবে। শেষ দিকে কর্মস্থলে নতুন দায়িত্ব লাভের যোগ। যে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হতে পারবেন। প্রভাবশালী ব্যক্তির সাহায্য লাভ।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর) : সপ্তাহের শুরুটা আপনার মনের মতো হবে না। কাজ-কর্মে দেখা দেবে বাধা বিপত্তি। অধীনস্থ কর্মচারী বা কাজের লোকের উপর প্রচণ্ড ক্ষিপ্ত হতে পারেন। আপনার আবেগকে কেউ আঘাত করাতে আপনি মারমুখী হয়ে উঠতে চলেছেন। নিজের রাগকে নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন। রেগে গেলেন তো হেরে গেলেন। মধ্যভাগে দাম্পত্য অশান্তি ভোগাতে চলেছে। অনৈতিক সম্পর্কের জালে জড়িয়ে পড়তে পারেন। ব্যবসা-বাণিজ্যে কিছু অগ্রগতি হতে পারে। বৈদেশিক কাজে সফল হবেন। সপ্তাহর শেষার্ধে পাওনাদারের চাপ বৃদ্ধি পাবে। আর্থিক অনিশ্চয়তা আপনাকে ভোগাতে থাকবে। চড়া সুদে কিছু টাকা ঋণ করা থেকে বিরত থাকতে হবে। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয়ের আশঙ্কা। পুলিশ প্রশাসনের কারো সাথে ঝামেলায় জড়ালে ক্ষতি হতে পারে। সপ্তাহের শেষ দিকে বিদেশ যাত্রার যোগ প্রবল। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ লাভ। আয় উন্নতিতে প্রবাসী বন্ধুর সাহায্য পাবেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : শিল্পী কলাকুশলী ও নির্মাতাদের জন্য সপ্তাহের শুরুটা খুব ভালো যাবে। আর্থিক অনিশ্চয়তা কেটে যাবে। কিছু টাকা পয়সা অগ্রিম পেতে পারেন। সন্তানের পড়াশোনা নিয়ে আর নেই ভাবনা। অর্থের অভাবে সন্তানের পড়াশোনা বন্ধ হবে না। মধ্যভাগে কর্মস্থলে নিজের প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সহকর্মীদের দুর্বলতা আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে। কর্মচারী ও অধীনস্থ কর্মচারীদের কল্যাণে কিছু বাড়তি আয়ের সুযোগ পেতে পারেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। শেষার্ধে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাওয়ার সময়। অংশীদারি ও যৌথ বাণিজ্যে ভালো লাভের আশা করতে পারেন। বৈদেশিক কাজে অগ্রগতি হবে। সপ্তাহের শেষ দিকে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে লাভ হবে। শেয়ার ব্যবসায়ীরা ভালো আয় রোজগারের সুযোগ পাবেন। আইনগত জটিলতায় প্রশাসনিক সাহায্য পাওয়ার যোগ।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : শুরুতেই পারিবারিক সকল জটিলতা কাটিয়ে পারিবারিক বন্ধন দৃঢ় করার সুযোগ আসবে। মায়ের সাহায্য ও সম্পত্তির অংশ পেতে পারেন। আত্মীয়ের দ্বারা উপকৃত হওয়ার সুযোগ আসবে। যানবাহন ক্রয় করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে প্রেম ভালোবাসা ও সৃজনশীল কাজে হবেন সফল। শৈল্পিক কাজে অর্থ ও সম্মান উভয়ই বৃদ্ধি পাবে। সন্তানের সাফল্যে গর্ববোধ করবেন। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে দেখা দেবে জটিলতার। সহকর্মীদের গোপন শত্রুতার কারণে সম্মান ও মর্যাদা হানির আশঙ্কা। অনৈতিক সম্পর্কের কারণে বা কোনো কারণে ফাঁদে পরে অর্থ নষ্ট হতে পারে। আয় রোজগারের ক্ষেত্রে সরল পথ আপনাকে সাহায্য করবে না। সপ্তাহের শেষ দিকে ব্যবসা-বাণিজ্যে সাফল্য লাভের যোগ। অংশীদারি ব্যবসায় অগ্রগতি। জীবন সাথীকে নিয়ে কোথাও বেড়াতে যেতে পারেন। মনের বাসনা পূরণ হবে। অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহের শুরুতেই অনলাইন পণ্য ব্যবসায়ীরা ভালো কিছু রোজগারের সুযোগ পাবেন। ছোট ভাই-বোনের সাহায্য লাভের সময়। অভিনয় শিল্পীদের ছোট পর্দায় কাজের মনোবাঞ্ছা পূরণ হতে পারে। মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে লাভবান হবেন। ধনশালী আত্মীয়র সাহায্য ও তার সহযোগিতায় কর্ম লাভের সুযোগ আসবে। মায়ের তরফ থেকে উপহার লাভের যোগ। নিজের একটি গৃহ বা আবাসন লাভের চেষ্টায় সফল হতে পারেন। শেষার্ধে রোমান্টিক বিষয়ে চলতে থাকা জটিলতা কেটে যাবে। সৃজনশীল পেশাজীবীদের আয় রোজগার বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে জটিলতা দেখা দেবে। অধীনস্থ কর্মচারীর সাহায্য পাওয়ার আশা। তবে সহকর্মী কারো মুখোশ উন্মোচিত হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ) : ধার দেওয়া ও বকেয়া টাকা আদায়ের সুযোগ দিয়েই সপ্তাহের শুরু হবে। সঞ্চয়ের চেষ্টায় অগ্রগতি। আত্মীয় বা কুটুম্বর সাহায্য পেতে চলেছেন। সাংসারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে বৈদেশিক সূত্রে লাভবান হবেন। বস্ত্র ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির সময়। ছোট ভাই-বোনের বিবাহ শাদীর যোগ প্রবল। সাংবাদিক ও প্রকাশকদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। অনলাইনে বা আউট সোর্সিং থেকে ভালো আয় রোজগার করতে পারবেন। মোবাইল ব্যাংকিং থেকে কিছু টাকা আসবে। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে অগ্রগতির যোগ। প্রত্যাশা পূরণ হবে। নিজস্ব গৃহ বা বাহন লাভের সম্ভাবনা। প্রবাসী আত্মীয়ের কল্যাণে আবাসন সংক্রান্ত দুশ্চিন্তা কমে আসবে। সপ্তাহের শেষ দিকে শিল্পী ও কলাকুশলীদের আর্থিক অবস্থার উন্নতি হবে। প্রেমিক-প্রেমিকাদের প্রেমের বিষয় গৃহে জানাজানি হতে পারে। সন্তানের সাহায্য পাওয়ার সম্ভাবনা।

এসআর/এম

RTV Drama
RTVPLUS