• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৫ জানুয়ারি ২০২১, ১৬:১০
রাশিফল,
রাশিফল

রবির মকর রাশিতে প্রবেশ। বৃহস্পতি, শনি ও বুধের মকরে সহাবস্থান। শুক্রর ধনু রাশিতে অবস্থান, মঙ্গলের মেষ রাশিতে ইউরেনাসের সাথে অবস্থান, নেপচুনের কুম্ভ রাশিতে অবস্থান ও রাহু কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান এবং চন্দ্রর মকর কুম্ভ মীন ও মেষ রাশিতে অবস্থান ১২ রাশির জাতক-জাতিকার জন্য উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসবে।

এবার জেনে নেওয়ার চেষ্টা করি ১৫-২১ জানুয়ারি কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল) : সপ্তাহের শুরুটা সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি কর্মস্থলে বহু সংগ্রামের পর অগ্রগতির। পদস্থ কর্মকর্তার সহায়তা পাওয়ার আশা করতে পারেন। সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে হারানো পদ-পদবি পুনরুদ্ধারের সুযোগ আসবে। মধ্যভাগে আয় রোজগারে অগ্রগতি। তবে সরল পথের চেয়ে বক্র পথে আয় রোজগার বৃদ্ধির সময়। বড় ভাই-বোনের সঙ্গে ভুল বোঝাবুঝি কাটিয়ে উঠতে হবে। আয় রোজগারে প্রভাবশালী বন্ধুর সুপারিশ কাজে লাগতে পারে। শেষার্ধে দূরের যাত্রায় শনির কারণে বাধা বিপত্তির আশঙ্কা। ব্যয় তুলনামূলক বৃদ্ধি পাবে। আর্থিক স্থিতি ব্যহত হওয়ার আশঙ্কা রয়েছে। শেষ দিকে আপনার শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি হবে। ব্যবসায়ীক কাজে অগ্রগতি ও নতুন নতুন সিদ্ধান্ত গ্রহণে সফলতার সময়। সাংসারিক ক্ষেত্রে প্রত্যাশা পূরণ হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে) : সপ্তাহের শুরুতে ধর্মীয় ও আধ্যাত্মিক যোগাযোগ বৃদ্ধি পাবে। কোনো ধর্মীয় পবিত্র স্থানে বেড়াতে যেতে পারেন। উচ্চ শিক্ষায় চলতে থাকা প্রতিবন্ধকতাকে জয় করে পুনরায় আরম্ভ করার সুযোগ আসবে। মধ্যভাগে কর্মস্থলে রহস্যজনক জটিলতা মোকাবিলা করতে হবে। পদস্থ কর্মকর্তার সঙ্গে মতানৈক্যে জড়িয়ে যেতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে বন্ধু বা আত্মীয়দের সাহায্য লাভের যোগ সপ্তাহের শেষার্ধে। ঠিকাদারি কাজে বকেয়া বিল আদায়ে দেখা দেবে দীর্ঘ সূত্রীতা। সাংসারিক জীবনে বড় ভাই-বোনের সঙ্গে কোনো কারণে মনমালিন্যে জড়িয়ে যেতে পারেন। বন্ধুর পরামর্শে ব্যবসায়ীক জটিলতা কাটিয়ে ওঠার সুযোগ আসতে পারে। শেষ দিকে বিদেশ যাত্রার যোগ প্রবল। প্রবাসীদের কর্মস্থলে সাফল্য লাভের সময়। দৈনন্দিন ব্যয় বৃদ্ধি পেতে চলেছে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন) : সপ্তাহর শুরুতে আর্থিক অনিশ্চয়তায় পড়ার আশঙ্কা প্রবল। পারিবারিক প্রয়োজনে কিছু টাকা ধার-কর্জ করতে পারেন। কোনো আত্মীয়কে আর্থিক সাহায্যর প্রয়োজন হয়ে পড়বে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। মধ্যভাগে উচ্চ শিক্ষায় সাফল্য লাভের সুযোগ পাবেন। হঠাৎ করেই উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার যোগ। জীবিকার প্রয়োজনে বিদেশে যাওয়ার ক্ষেত্রে প্রতারিত হওয়ার আশঙ্কা দেখা দেবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কোনো প্রতারকের কবলে পড়তে পারেন। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে জটিলতা বৃদ্ধি পাবে। পদস্থ কর্মকর্তার কারণে সম্মান ও মর্যাদার হানি হতে পারে। পিতার সঙ্গে মতানৈক্যে জড়িয়ে পড়ার আশঙ্কা। সপ্তাহের শেষ দিকে আর্থিক অগ্রগতির সময়। বড় ভাই বা বন্ধুর কাছ থেকে ব্যবসায়ীক সাহায্য পাওয়ার আশা।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই) : সপ্তাহের শুরু হবে দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধি দিয়ে। জীবন সাথীর শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। যৌথ ও অংশীদারি ব্যবসা-বাণিজ্যে পাবেন আশানুরূপ লাভ। আয় রোজগারের ক্ষেত্রে ব্যবসায়ীরা সফল হবেন। অবিবাহিতদের বিয়ের যোগ প্রবল। মধ্যভাগে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লাভের আশা করতে পারেন। আর্থিক টানাপোড়ন দেখা দিতে পারে। আইনগত জটিলতা বা রহস্যজনক কাজের পেছনে অর্থ ব্যয়ের যোগ। শেষার্ধে ভাগ্য উন্নতির সুযোগ আসবে। জীবিকার জন্য বিদেশ যেতে পারেন। উচ্চ শিক্ষায় বাধা বিপত্তি দেখা দিলেও তা কেটে যাবে। শিক্ষকের সহায়তায় সাময়িক কাজে ঢুকেতে পারেন। শেষ দিকে কর্মক্ষেত্রে সফলতা আসবে। আয় রোজগারে উন্নতির ক্ষেত্রে প্রভাবশালী কোনো নেতা বা আমলার সাহায্য পাওয়া সম্ভব।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট) : সপ্তাহের শুরুতে কাজের লোকের বিষয়ে যন্ত্রণা ভোগ করতে হবে। কাজকর্মে চলতে থাকা অনিশ্চয়তা আপনাকে চিন্তায় ফেলবে। শরীর স্বাস্থ্যর প্রতি বিশেষ যত্ন নিন। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে ভুল বুঝাবুঝি দেখা দেবে। ব্যবসা-বাণিজ্যে রহস্যজনক অগ্রগতির আশা করতে পারেন। অংশীদারি কাজে আয় রোজগার বৃদ্ধির সম্ভাবনা। শেষার্ধে চিকিৎসা সংক্রান্ত কাজে সাফল্য লাভের সময়। আয় রোজগারে অগ্রগতির চেষ্টা। শনির বাধা বিপত্তি পেরিয়ে সফল হওয়ার যোগ। শেষ দিকে ভাগ্য সু-প্রসন্ন হবে। আয় রোজগারের পাশাপাশি উন্নতির যোগ। কাজে কর্মে কারো সহায়তা পেতে পারেন। প্রভাবশালী ব্যক্তিদের সহায়তায় জটিল কাজও সহজ হয়ে যাবে। বিদেশ যাত্রা বা বৈদেশিক কাজে অগ্রগতির সময়।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর) : সন্তানের সাফল্যে গর্বিত হবেন। রোমান্টিক যোগাযোগ ও প্রেম প্রণয়ে সাফল্য পাওয়ার সময়। শিল্পী ও কলাকুশলীদের সপ্তাহের শুরুতেই কাজের নতুন সুযোগ আসবে। অনৈতিক প্রণয় থেকে সতর্ক হতে হবে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলবেন । কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের সাথে সৌহার্দ্য পূর্ণ ব্যবহার করার চেষ্টা করুন। নিজের ভুল থেকে শিক্ষা নিতে হবে। কারো সঙ্গে জোর জবরদস্তির ফল ভালো হবে না। শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে সুফল পাবেন। তবে ব্যবসা-বাণিজ্যে কিছু বাধা বিপত্তি মোকাবিলা করতে হবে। অংশীদারি ব্যবসায় অনাকাঙ্ক্ষিত জটিলতা দেখা দেবে। সপ্তাহের শেষ দিকে পুরোনো দেনা পাওনা মেটাতে হবে। ব্যাংক ঋণ ও ব্যক্তি ঋণের কিস্তি পরিশোধের চাপ বৃদ্ধি পাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর) : সপ্তাহের শুরুতে প্রত্যাশা পূরণের যোগ। গৃহে আত্মীয়স্বজনের আগমন ও তাদের সাহায্য লাভের সময়। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত আলাপ আলোচনায় অগ্রগতি হবে। আর্থিক বিষয়ে পরিবার পরিজনের সাহায্য পেতে পারেন। নতুন যানবাহন ক্রয়ের সুযোগ আসবে। সপ্তাহের মধ্যভাগে সৃজনশীল কাজ কর্ম শিল্প কলার কাজে রহস্যজনক জটিলতা দেখা দেবে। প্রেম ভালোবাসায় অকারণে ভুল বোঝাবুঝির আশঙ্কা। সন্তানের আচরণে কষ্ট পেতে পারেন। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে কিছু জটিলতা মোকাবিলা করতে হবে। সহকর্মীদের সঙ্গে অকারণে ঝামেলা ও তর্ক বিবাদে জড়িয়ে পড়তে পারেন। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়ীক অবস্থার উন্নতি আশা করা যায়। আয় রোজগারের ক্ষেত্রে অংশীদারি কাজে সফলতা। জীবন সাথীর সাহায্য পাবেন। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর) : সপ্তাহের শুরুতে আপনার বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। সাংসারিক ক্ষেত্রে ছোট ভাই-বোনের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ লাভ। মধ্যভাগে পারিবারিক সম্পর্কগুলো জটিল হতে শুরু করবে। মায়ের সাথে সাংসারিক বিষয়ে দেখা দেবে জটিলতা। আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে কোনো আত্মীয়ের সাহায্য প্রয়োজন হবে। কর্মস্থলে প্রত্যাশা পূরণে রহস্যজনক বাধা। শেষার্ধে প্রেম ও ভালোবাসায় অনিশ্চয়তা দেখা দেবে। সন্তানের সাথে দূরত্ব কমিয়ে আনতে হবে। সৃজনশীল কাজ ও শৈল্পিক কাজে আশানুরূপ আয় রোজগারে সফল হবেন। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে অগ্রগতি। তবে কোনো দুর্ঘটনা কাটছেরা বা অস্ত্রোপচারের সম্মুখীন হওয়ার আশঙ্কা। কর্মস্থলে সহকর্মী ও অধীনস্থ কর্মচারীদের সঙ্গে বিবাদে না জাড়ানোই হবে উত্তম।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : সপ্তাহের শুরুতে সকল বকেয়া টাকা আদায়ের চেষ্টায় সফল হতে পারবেন। ব্যবসা-বাণিজ্যে ভালো লাভ হবে। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি। সামাজিক অনুষ্ঠানে আপ্যায়িত হওয়ার সুযোগ পাবেন। সপ্তাহের মধ্যভাগে বৈদেশিক যোগাযোগে রহস্যজনক সাফল্য লাভ। বেচাকেনায় আয় রোজগার বৃদ্ধি পাবে। গার্মেন্টস ও বস্ত্র ব্যবসায়ীদের আর্থিক অবস্থার উন্নতি আশা করা যায়। ছোট ভাই বোনের সঙ্গে সম্পর্কের টানাপোড়ন কাটিয়ে উঠতে চেষ্টা করুন। সপ্তাহের শেষার্ধে প্রত্যাশা পূরণের সুযোগ আসবে। শত বাধা বিপত্তির মধ্যেও আত্মীয়-স্বজনের সাহায্য পাওয়ার আশা। গৃহ স্থাবর সম্পত্তি ক্রয় করার বা পাওয়ার সুযোগ গ্রহণ করতে হবে। সপ্তাহের শেষ দিকে শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে চলতে থাকা দুশ্চিন্তার অবসান আশা করতে পারেন। বিদেশ যাত্রার চেষ্টা সফল হবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : সপ্তাহের শুরুটা হবে সম্মান মর্যাদা ও প্রতিপত্তি বৃদ্ধির বৃদ্ধি দিয়ে। সকল প্রকার জটিলতা কাটিয়ে নিজের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবেন। আয় রোজগারের ক্ষেত্রে ব্যবসায়ীকভাবে সফল হওয়ার সময়। নতুন কাজ কর্ম আরম্ভ করতে পারবেন। সপ্তাহের মধ্যভাগে রহস্যজনক উৎস থেকে ধন লাভের যোগ। খুচরা ও পাইকারি ব্যবসা-বাণিজ্যে কাঙ্ক্ষিত লাভের আশা করতে পারেন। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। বকেয়া টাকা পয়সা আদায়ের চেষ্টায় সফল হতে পারবেন। শেষার্ধে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ লাভ। আর্থিক উন্নতিতে ছোট ভাই বোনের সাহায্য আশা করা যায়। প্রকাশ প্রকাশনার কাজে কাঙ্ক্ষিত সাফল্য পেতে পারেন। পাড়া প্রতিবেশীর কোনো বিপদে এগিয়ে যেতে হবে। শেষ দিকে আপনার প্রত্যাশা পূরণের সময়। সাংসারিক ক্ষেত্রে পরিবারের সকল সদস্যর অংশগ্রহণ সমস্যা দূর করে দেবে। জমি আবাসন সংক্রান্ত কাজে আত্মীয়-স্বজনের সাহায্য লাভ।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহের শুরুতেই দূরের যাত্রার যোগ প্রবল। বিনোদন বা ব্যবসায়ীক কাজে বিদেশ যেতে পারেন। আয়ের তুলনায় ব্যয় বৃদ্ধি পাবে। কিছু দাতব্য কাজে অংশ নিবেন। সপ্তাহের মধ্যভাগে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। জীবন সাথীর সঙ্গে কোনো কারণে মনমালিন্য দেখা দেবে। কর্মক্ষেত্রে সহকর্মী বিরোধের সম্মুখীন হতে পারেন। ব্যক্তি জীবনে কিছু জটিলতা আপনাকে মানসিকভাবে ভোগাবে। সপ্তাহের শেষার্ধে আয় রোজগারে অগ্রগতি আশা করা যায়। সঞ্চয়ের ক্ষেত্রে দেখা দেবে বাধা বিপত্তি। খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের আশানুরূপ সাফল্য লাভের সম্ভাবনা। শেষ দিকে অনলাইনে বস্ত্র বিক্রয়ে সফল হতে পারবেন। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ লাভের যোগ। ছোট ভাই-বোনের বিবাহ শাদীর আলোচনা সফল হবে। গণমাধ্যমে কাজের সুযোগ পেতে চলেছেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ) : সপ্তাহের শুরুতে বড় ভাই-বোনের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে থাকবে। বকেয়া কিছু অর্থ আদায়ের যোগ। ঠিকাদারি ও সাপ্লাই এর কাজে বন্ধুর সাহায্য পাওয়া যাবে। সপ্তাহের মধ্যভাগে ব্যয় বৃদ্ধির আশঙ্কা। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় করেও কাঙ্ক্ষিত ফল লাভ হবে না। দূরের যাত্রা যোগ প্রবল। বিদেশ থেকে ভালো সংবাদ পেতে পারেন। শেষার্ধে আপনার সাংসারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। সম্মান ও মর্যাদা বৃদ্ধির সময়। কর্মস্থলে সুনাম সম্মানের সাথে পরিবর্তনের সুযোগ আসবে। ব্যবসায়ীক ক্ষেত্রে ও পারিবারিক ক্ষেত্রে জীবন সাথীর পূর্ণ সাহায্য পাবেন। শেষ দিকে বকেয়া বিল আদায় হবে। সঞ্চয়ে হবে অগ্রগতি। শ্যালক-শ্যালিকা বা কারো বিবাহের যোগ প্রবল। স্থাবর সম্পত্তি বিক্রয়ের মাধ্যমে কিছু টাকা পয়সা প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। সামাজিক ও সাংগঠনিক নিমন্ত্রণ রক্ষা করতে ব্যস্ত থাকতে পারেন।

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল
ইজারা নিয়ে সংঘর্ষের আশঙ্কায় ছাতকে ১৪৪ ধারা জারি 
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
X
Fresh